বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৭:২৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পয়সা ছাড়াই দুই সহস্রাধিক ছেলে-মেয়েকে চাকুরী দিয়েছি॥এলাকায় আরো উন্নয়ন করতে চাই — রাজবাড়ী-২ আসনের এমপি মোঃ জিল্লুল হাকিম

  • আপডেট সময় মঙ্গলবার, ৩০ অক্টোবর, ২০১৮

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা সরকারী কলেজে গতকাল ২৯শে অক্টোবর সকালে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।
কলেজ সরকারীকরণে অনন্য অবদানের জন্য তাকে এ সংবর্ধনা প্রদান করা হয়। গতকাল সোমবার সকাল ১১টায় কলেজ ক্যাম্পাসে সংবর্ধিত এমপি জিল্লুল হাকিমকে বিএনসিসি ও রোভার স্কাউট সদস্যরা গার্ড অব অনার এবং মঞ্চে ফুলেল শুভেচ্ছা ও সম্মাননা স্মারক ক্রেস্ট উপহার প্রদান করা হয়।
পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ প্রফেসর মুহাঃ আতাউল হক খান চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে সংবর্ধিত সংসদ সদস্য মোঃ জিল্লুল হাকিম এমপি, বিশেষ অতিথি রাজবাড়ীর অতিরিক্ত জেলা প্রশাসক(শিক্ষা ও আইসিটি) মোঃ আলমগীর হোসাইন, পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম-সেবা বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ। উপস্থাপনা করেন সমাজবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান হাজারী আবুল হাসিম।
মঞ্চে বিশেষ অতিথি হিসেবে এমপি মোঃ জিল্লুল হাকিমের সহধর্মিনী মিসেস সাইদা হাকিম, পাংশা পৌরসভার মেয়র আব্দুল আল মাসুদ বিশ্বাস, রাজবাড়ীর অতিরিক্ত পুলিশ সুপার(প্রশাসন ও অপরাধ) মোঃ রাকিব খান, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রফিকুল ইসলাম, সিনিয়র সহকারী পুলিশ সুপার(পাংশা সার্কেল) মোঃ ফজলুল করিম, আঞ্জমান আরা খান চৌধুরী ও মিসেস লুবনা মোরশেদ প্রমূখ উপস্থিত ছিলেন। বিশেষ অতিথিবৃন্দের সম্মাননা ক্রেস্ট উপহার ও ফুলেল শুভেচ্ছা জানানো হয়।
এছাড়া অনুষ্ঠানে পাংশা মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ আহসান উল্লাহ, কলেজ জিবির সাবেক সদস্য মুহম্মদ আব্দুল ওয়াহাব, হাসান আলী বিশ্বাস, চাঁদ আলী খান, নিখিল কুমার দত্ত ও সহিদুজ্জামান সহিদ বিশ্বাসকে সম্মাননা স্মারক ক্রেস্ট উপহার প্রদান করা হয়।
অনুষ্ঠানে সংবর্ধিত রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য, বেসরকারী সদস্যদের বিল এবং বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বলেন, এ সংবর্ধনা প্রধানমন্ত্রী শেখ হাসিনার। কারণ তিনি এ কলেজ সরকারী করেছেন। প্রথমবারে ৪টি কলেজ সরকারী হয়। তার মধ্যে পাংশা কলেজ ১টি। তখন ভারপ্রাপ্ত অধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ কলেজের ফাইল নিয়ে খুব পরিশ্রম করেছিলেন। সে সময় কলেজ চত্বরে আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জনসভা জনসমুদ্রে পরিণত হয়। আমি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বলেছিলাম, খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালীন এই কলেজে জনসভা করেছিলেন। সরকারী হওয়ার আশায় কলেজের শিক্ষকরা ধানের শীষ উপহার দিয়েছিল। তিনি কলেজ সরকারী না করে এখানে কয়েকটি ছাগল দিয়ে গিয়েছিলেন। আপনি ৪দিন আগে আমাকে পাংশায় জনসভা করার কথা বলেছেন। আপনার জনসভা জনসমুদ্রে পরিণত হয়েছে। আপনাকে কলেজ সরকারী করার ঘোষণা দিতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কলেজ সরকারীকরণের ঘোষণা দিয়েছিলেন এবং ২০১৫ সালের ৮ই অক্টোবর জাতীয়করণের মধ্য দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতিশ্রুতি বাস্তবায়ন হয়। এলাকার মানুষ এখন কলেজ সরকারীকরণের সুফল ভোগ করছে।
এমপি মোঃ জিল্লুল হাকিম আরো বলেন, পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, বালিয়াকান্দি কলেজ, বালিয়াকান্দি গার্লস হাই স্কুল, কালুখালী কলেজ, কালুখালীর রতনদিয়া রজনীকান্ত মডেল উচ্চ বিদ্যালয়সহ এলাকার বিভিন্ন বেসরকারী প্রাথমিক বিদ্যালয় সরকারী করা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৬হাজার বেসরকারী প্রাথমিক বিদ্যালয় সরকারী করেছেন। ২০হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন করে তিনি দৃষ্টান্ত স্থাপন করেছেন। শতভাগ বাড়ীতে বিদ্যুতের আলো জ্বালানোর ব্যবস্থা করেছেন তিনি। মাদরাসা শিক্ষাকে আধুনিকায়ন করেছেন তিনি। কওমী মাদরাসার স্বীকৃতি দিয়েছেন। শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, রাস্তাঘাট ও আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নয়ন, ব্রিজ-কালভার্ট নির্মাণ, হতদরিদ্র মানুষের আর্থসামাজিক উন্নয়নে বয়স্কভাতা, বিধবাভাতা, প্রতিবন্ধীভাতা ও গৃহহীন পরিবারকে ঘর নির্মাণ এসবই শেখ হাসিনার অবদান।
তিনি আরো বলেন, উন্নয়নের ধারাবাহিকতা বজায় রাখতে হবে। এ জন্য আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীকে ভোট দিয়ে শেখ হাসিনাকে পুনরায় ক্ষমতায় আনতে হবে।
রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সভাপতি মোঃ জিল্লুল হাকিম এমপি বলেন, আমি ২হাজারেরও বেশী ছেলে মেয়েকে চাকুরী দিয়েছি। ২৪জনকে সাব-ইন্সপেক্টর পদে চাকুরী দিয়েছি। কারো কাছ থেকে কোনো টাকা পয়সা গ্রহণ করি নাই। আমার কাজ জনগণের সেবা করা, এলাকার উন্নয়ন করা। আমি সেটি করার চেষ্টা করছি। আমি এলাকা আরো উন্নত ও উন্নয়ন করতে চাই। পাংশা সরকারী কলেজকে বিখ্যাত করতে চাই। এ জন্য কলেজের ছাত্র-ছাত্রী, শিক্ষকমন্ডলী সকলের সমন্বিত প্রচেষ্টায় কলেজের শিক্ষার মানোন্নয়নের গুরুত্বারোপ করেন তিনি।
এমপি জিল্লুল হাকিম বলেন, ১৯৯৫ সালে যারা আমাকে হত্যার প্রচেষ্টা চালিয়ে ব্যর্থ হয়, তারই এখন আমার চরিত্র হননের অপচেষ্টা চালাচ্ছে। তিনি বলেন, প্রপাগান্ডা চালিয়ে কোনো লাভ হবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আর আমার মাঝখানে কোনো দেওয়াল কেউ সৃষ্টি করতে পারবে না। নেত্রী ও আমার মধ্যে ব্যবধান তৈরী করতে পারবে না কেউ। আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে তিনিই দলীয় মনোনয়ন পাবেন বলে উল্লেখ করে বিভ্রান্তিতে কান না দেওয়ার জন্য দলীয় নেতাকর্মীসহ সকলকে পরামর্শ প্রদান করেন তিনি। আগামী দিনে সমাজ থেকে মাদক, সুদেকারবারী, সন্ত্রাস-নৈরাজ্য সমূলে উৎপাটন করা হবে বলে প্রতিশ্রুতি ব্যক্ত করেন এমপি জিল্লুল হাকিম।
সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে কলেজ শিক্ষক পরিষদের সাধারণ সম্পাদক একেএম শরিফুল মোরশেদ রনজু, যুগ্ম-সম্পাদক মেহেদী হাসান লিটন ও আব্দুর রউফ, কোষাধ্যক্ষ শিব শঙ্কর চক্রবর্তী, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মোঃ সহিদুর রহমান, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান মোঃ শরিফুল ইসলাম, ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান শওকত আনোয়ার জাকিরুল হক, হিসাববিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান আবু বক্কার, গণিত বিভাগের বিভাগীয় প্রধান মোঃ বিল্লাহ খান, ভূগোল বিভাগের বিভাগীয় প্রধান(ভারপ্রাপ্ত) মনজুষা মোস্তফা, শিক্ষানবীশ সহকারী পুলিশ সুপার জাবেদ ইকবাল, পাংশা মডেল থানার ইন্সপেক্টর(তদন্ত) কাজী জিল্লুর রহমান, পাংশা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী, মাছপাড়া ইউপির চেয়ারম্যান খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, মৌরাট ইউপির চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান, কলিমহর ইউপির চেয়ারম্যান মোঃ আব্দুল জলিল মন্ডল, বাহাদুরপুর ইউপির চেয়ারম্যান হুমায়ুন কবীর শাকিল ও কসবামাজাইল ইউপির চেয়ারম্যান মোঃ কামরুজ্জামান খানসহ ইউপি চেয়ারম্যান ও পাংশা পৌরসভার কাউন্সিলরবৃন্দ, আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ, শিক্ষক, সাংবাদিকসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!