শুক্রবার, ১৭ মে ২০২৪, ১১:৫৭ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে রাজবাড়ীতে মানহানীর মামলা॥গ্রেফতারী পরোয়ানা জারী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৫ অক্টোবর, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে রাজবাড়ীর ২নং আমলী আদালতে এক কোটি টাকার মানহানীর মামলা দায়ের হয়েছে।
রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক ও একই ইউনিয়নের ১নং ওয়ার্ডের সাবেক ইউপি সদস্য সালেহা বেগম(৫০) বাদী হয়ে রাজবাড়ীর সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ২নং আমলী আদালতে দন্ডবিধির ৫০০ ধারায় মামলাটি দায়ের করেন। মামলাটি আমলে নিয়ে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট লাবনী আক্তার আসামীর বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর আদেশ প্রদান করেন। সি.আর মামলা নং-৪৪৫/২০১৮, তাং-২৪/১০/২০১৮ইং, ধারাঃ ৫০০ দঃ বি।
মামলায় দৈনিক আমাদের নতুন সময় পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাসুদা ভাট্টি, কালুখালী উপজেলার কালিকাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আতিয়ার রহমান নবাব, রতনদিয়া ইউনিয়নের চেয়ারম্যান হাসিনা পারভীন নিলুফা, বোয়ালিয়া ইউনিয়নের চেয়ারম্যান হালিমা খাতুন ও সাওরাইল ইউনিয়নের চেয়ারম্যান শহিদুল ইসলাম আলীকে সাক্ষী করা হয়েছে।
উল্লেখ্য, গত ১৬ই অক্টোবর একাত্তর টিভির ‘৭১ জার্নাল’ নামে একটি টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলে আখ্যায়িত করেন সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন।
মামলার আরজীতে উল্লেখ করা হয়, ৭১ টিভির টকশোতে ব্যারিস্টার মইনুল হোসেন ভিডিও কলের মাধ্যমে মাসুদা ভাট্টিকে চরিত্রহীন বলেন। তার এরূপ বক্তব্য সাংবাদিক মাসুদা ভাট্টিসহ সমগ্র নারী জাতি হেয় প্রতিপন্ন ও সুনাম ক্ষুন্ন এবং ক্ষতিগ্রস্থ হয়েছেন। তিনি ব্যারিস্টার মইনুল হোসেনের উপর্যুক্ত শাস্তির দাবীতেই মামলাটি দায়ের করেন।
মামলার বাদী পক্ষে নিযুক্ত আইনজীবী ও রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের সভাপতি এডভোকেট মোঃ শফিকুল আজম মামুন বলেন, ব্যারিস্টার মইনুল হোসেন সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলায় তার বিরুদ্ধে মানহানীর মামলাটি দায়ের করেন বোয়ালিয়া ইউনিয়ন মহিলা আওয়ামী লীগের আহ্বায়ক সালেহা বেগম। মামলার শুনানী শেষে আদালত ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে গ্রেফতারী পরোয়ানা জারীর আদেশ করেছেন। আগামী ১৯/১২/২০১৮ তারিখে মামলার পরবর্তী দিন ধার্য্য রয়েছে।
বাদীর পক্ষে এডভোকেট মোঃ শফিকুল আজম মামুন, পিপি এডঃ মোঃ উজির আলী শেখ, এডঃ গনেশ নারায়ন চৌধুরী, এডঃ মোঃ আনিসুর রহমান এবং এডঃ খোন্দকার হাবিবুর রহমান প্রমুখ মামলা পরিচালনা করেন।
উল্লেখ্য, গত ১৬ই অক্টোবর একাত্তর টিভির ‘৭১ জার্নাল’ নামে একটি টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে ‘চরিত্রহীন’ বলার পর সমালোচনার মুখে পড়েন ব্যারিস্টার মইনুল হোসেন। তোপের মুখে টেলিফোন করে ক্ষমা চাইলেও মাসুদা ভাট্টি প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহবান জানান। কিন্তু তিনি তা না করায় মইনুলের রিুদ্ধে মানহানীর মামলা করেন মাসুদা ভাট্টি। এ ঘটনার পর দেশের বিভিন্ন স্থানেও মানহানীর অভিযোগে কয়েকটি মামলা হয় মইনুল হোসেনের বিরুদ্ধে। এসব মামলায় গ্রেফতারী পরোয়ানা জারীর পর মইনুল কয়েকটিতে হাইকোর্ট থেকে আগাম জামিন নিলেও রংপুরের এক মামলায় জামিন না থাকায় গত ২২শে অক্টোবর তাকে রাজধানী ঢাকার উত্তরা থেকে পুলিশ গ্রেফতার করে। বর্তমানে সে কারাগারে রয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!