রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্সের দুর্ঘটনায় হতাহতদের পরিবারকে বীমা দাবীর চেক প্রদান

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৮ অক্টোবর, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ নেপালে ইউএস-বাংলা এয়ারলাইন্স এর দুর্ঘটনায় নিহত ও আহত আটটি পরিবারকে গতকাল ১৭ই অক্টোবর মহাখালীস্থ রাওয়া ক্লাবে ‘‘সেনাকল্যাণ ইন্সুরেন্স কোম্পানী লিমিটেড’’-এর পক্ষ থেকে সেনাকল্যাণ সংস্থার চেয়ারম্যান মেজর জেনারেল ফিরোজ হাসান বীমা দাবীর চেক প্রদান করেন।
৬টি নিহত পরিবারের প্রত্যেক পরিবারকে ৫১হাজার ২৫০ ইউএস ডলার করে ৩ লাখ ৭হাজার ৫০০ ইউএস ডলার ও দুইটি আহত পরিবারকে ৪২হাজার ইউএস ডলার মোট ৩ লাখ ৪৯হাজার ৫০০ ইউএস ডলারের সমপরিমাণ অর্থ প্রদান করা হয়।
উল্লেখ্য, এর আগে গত ৬ই আগস্ট ৮টি পরিবারের মাঝে ক্ষতিপূরণের ৫১হাজার ২৫০ ইউএস ডলার করে মোট ৪ লাখ ১০ হাজার ইউএস ডলারের সমপরিমাণ অর্থ দেয়া হয়। অবশিষ্ট ৯টি পরিবারের মাঝে আদালতের নির্দেশনা পাওয়ার পর ক্ষতিপূরণের অর্থ প্রদান করা হবে। খবর আইএসপিআর।
দুর্ঘটনায় ইউএস বাংলা’র বিমানটি সম্পূর্ণ বিধ্বস্ত হয়েছে বিধায় সার্ভেয়ার কোম্পানীর রিপোর্ট অনুযায়ী বিমানটির মোট ক্ষতির পরিমাণ নির্ধারণ করা হয়েছে ৭ মিলিয়ন ইউএস ডলার যা ইতোমধ্যে ইউএস বাংলা এয়ারলাইন্স কর্তৃপক্ষকে প্রদান করা হয়েছে । দুর্ঘটনায় আহত ও নিহত ব্যক্তিদের পরিবারবর্গকে বীমার অর্থ প্রদান করাই ছিল সেনা কল্যাণ ইন্সুরেন্সের প্রধান লক্ষ্য । এ ক্ষেত্রে প্রচলিত ও আন্তর্জাতিকভাবে স্বীকৃত নিয়মকানুন অনুযায়ী ওহঃবৎহধঃরড়হধষ আরধঃরড়হ ঞৎবধঃরবং, ঈড়হাবহঃরড়হ, বাংলাদেশ ও নেপালের সংশ্লিষ্ট ঈধংব খধংি ইত্যাদি বিবেচনা করে আন্তর্জাতিক সার্ভে প্রতিষ্ঠানের সুপারিশ অনুযায়ী প্রত্যেক নিহত যাত্রীদের জন্য একটি ক্ষতিপূরণ অর্থ প্রদান করা হয় ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!