শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:১৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের নির্বাচনে আ’লীগ সমর্থিত প্যানেল সংখ্যাগরিষ্ঠ বিজয়ী

  • আপডেট সময় বুধবার, ১ ফেব্রুয়ারী, ২০১৭

॥শিহাবুর রহমান॥ রাজবাড়ী জেলা বার এসোসিয়েশনের নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত গনেশ-রফিক-মোস্তফা পরিষদ সংখ্যা গরিষ্ঠভাবে বিজয়ী হয়েছেন।
গতকাল ৩১শে জানুয়ারী জেলা বার এসোসিয়েশনে শান্তিপূর্ণ ভাবে এ নির্বাচন অনুষ্ঠিত হয়। এতে সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ভোট প্রদান করেন ভোটাররা। ভোট গ্রহণ ও গণনা শেষে সন্ধ্যায় ফলাফল ঘোষণা করেন প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট অশোক কুমার সাহা।
প্রধান নির্বাচন কমিশনার এডভোকেট অশোক কুমার সাহা জানান, এবারের নির্বাচনে মোট ভোটার ছিল ১৭৬জন। এর মধ্যে ভোট প্রয়োগ করেন ১৬৬জন ভোটার আইনজীবী।
নির্বাচনে আওয়ামীলীগ ও বিএনপি সমর্থিত প্যানেলের বিপরীতে ১৯জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করেন। এরমধ্যে আওয়ামীলীগ সমর্থিত প্যানেল থেকে ১১জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে সভাপতি পদে গনেশ নারায়ন চৌধুরী ৯০ ভোট পেয়ে, সহ-সভাপতি পদে মোঃ রফিকুল ইসলাম ৭৭ভোট, সম্পাদক পদে এটিএম মোস্তফা মিঠু ৯৭ ভোট ও সহ-সম্পাদক পদে আবুল বাশার মোহাম্মদ শরীফ ৭৭ভোট পেয়ে নির্বাচিত হন। কার্যকরী সদস্য পদে শেখ মোহাম্মদ নাজিরুল ইসলাম ৯৭ ভোট, জাহিদ হোসেন ৯৫ভোট ও কাজী মোঃ শফিক আহসান কচি ৮৭ভোট পেয়ে নির্বাচিত হন। তবে একই প্যানেলে সদস্য পদে আব্দুস সাত্তার ও মোঃ আশরাফুল হাসান আশা দুজনই ৮৪ভোট পেলে লটারীর মাধ্যমে আব্দুস নির্বাচিত হন।
এছাড়াও ক্রীড়া এবং সাহিত্য ও সংস্কৃতি সম্পাদক পদে আহমেদ আলী মৃধা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। এ প্যানেল থেকে সহ-সম্পাদক পদে ৭১ভোট পেয়ে মুহাম্মদ রোকনুজ্জামান পরাজিত হন।
অপরদিকে বিএনপি সমর্থিত প্যানেল থেকে ৮জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করে শুধুমাত্র সহ-সম্পাদক পদে মোঃ আব্দুর রাজ্জাক-(২) ৯৩ ভোট ও সদস্য পদে শরিফা খাতুন লিপি ১১৩ভোট পেয়ে নির্বাচিত হন।
বিএনপি সমর্থিত প্যানেল থেকে সভাপতি পদে মোঃ মনজুর মোরশেদ ৭৪ভোট, সহ-সভাপতি মোঃ আবুল হোসেন মোল্লা ৭২ভোট, সম্পাদক পদে এএনএম শাহিদুল ইসলাম ৬৫ভোট, সহ-সম্পাদক পদে মোঃ আজিজুল ইসলাম টিটু খান ৬৪ভোট, মোঃ হেদায়েত উল্লাহ মিয়া ৫৬ভোট ও সদস্য পদে মোঃ নাজমুল হক ৮০ভোট পেয়ে পরাজিত হন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!