শনিবার, ০৪ মে ২০২৪, ০৪:২৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বালিয়াকান্দিতে মুক্তিযুদ্ধ জাদুঘরের প্রামাণ্য চিত্র দেখলো শিক্ষার্থীরা

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭

॥রঘুনন্দন সিকদার॥ নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধকরণের জন্য শিক্ষা প্রতিষ্ঠান ভিত্তিক কর্মসূচী বাস্তবায়নের অংশ হিসেবে মুক্তিযুদ্ধ জাদুঘরের আয়োজনে ভ্রাম্যমান মুক্তিযুদ্ধ জাদুঘর ও প্রামাণ্য চিত্র দেখলো বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের ৬শতাধিক শিক্ষার্থী।
গতকাল ৩০শে জানুয়ারী সকাল ১০টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত এই প্রদর্শনী অনুষ্ঠিত হয়। শিক্ষার্থীরা ছাড়াও বিদ্যালয়ের সকল শিক্ষক-কর্মচারী, মুক্তিযোদ্ধা, সাংবাদিক ও সুশীল সমাজ এতে অংশগ্রহন করেন। এ সময় মুক্তিযুদ্ধ জাদুঘরের শিক্ষা কর্মসূচীর সমন্বয়কারী রনজিত কুমার, বালিয়াকান্দি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোঃ রেজাউল করিম, নেটওয়ার্ক শিক্ষক মোহাম্মদ সোহেল মিয়া, সিনিয়র সহকারী শিক্ষক মাধবী সরকার, কবি ও গবেষক ইকরামুল হক, সিনিয়র সাংবাদিক সনজিৎ দাস প্রমুখ উপস্থিত ছিলেন।
বিদ্যালয়ের শিক্ষার্থী নোমান, রক্তিম দে, সাবা ও মেজবাহ্ তাদের অভিব্যক্তি প্রকাশ করে জানায়, এ ধরণের কর্মসূচী তরুণ প্রজন্মকে মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানতে সহায়তা করবে।
মুক্তিযুদ্ধ জাদুঘরের শিক্ষা কর্মসূচীর সমন্বয়কারী রনজিত কুমার জানান, এই কর্মসূচী নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের ইতিহাস ও চেতনার সঙ্গে সম্পৃক্ত করবে। প্রদর্শনীতে স্বাধীনতা সংগ্রাম ও মুক্তিযুদ্ধ সম্পর্কিত আলোকচিত্র, দলিলপত্র, স্মারক ইত্যাদি প্রদর্শন করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!