শনিবার, ০৪ মে ২০২৪, ০৫:১০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

চাঁদাবাজ-ছিনতাইকারী ও দালালের কারণে দৌলতদিয়ায় যাত্রী হয়রানী

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭

॥রফিকুল ইসলাম॥ দক্ষিণবঙ্গের প্রবেশদ্বার রাজবাড়ী জেলার গোয়ালন্দ উপজেলার দৌলতদিয়া ঘাট। প্রতিদিন ৩সহস্রাধিক যানবাহন ও লক্ষাধিক যাত্রী দেশের দক্ষিণাঞ্চলের ২১টি জেলা থেকে রাজধানী ঢাকায় যাতায়াত করে। দিন-রাত ২৪ ঘন্টাই এই রুটে যাত্রী চলাচল করে। চাঁদাবাজ, ছিনতাইকারী ও দালালদের কারণে রুটে যাত্রীদের হয়রানী বেড়েই চলেছে।
প্রায়ই দালালরা যাত্রীদের ভুয়া টিকেট দিয়ে টাকা আত্মসাত করে। যাত্রীরা সংঘবদ্ধ দালাল চক্রের কাছে অসহায়। প্রায়ই যাত্রীদেরকে মারপিট করে নগদ টাকা, দামী মোবাইলসহ মালামাল কেড়ে নেওয়ার ঘটনা ঘটে।
গতকাল ৩০শে জানুয়ারী বেলা সাড়ে ১১টার দিকে দৌলতদিয়া ঘাট পার হয়ে আরিফ(২৫) ও ফিরোজান বেগম(৫০) নামে ২ যাত্রী বরিশালে যেতে চাইলে দালাল জাহাঙ্গীর তাদের নিকট থেকে ৫শ টাকা নেয়। এরপর ১হাজার টাকার নোট দেখতে পেয়ে বলে ১হাজার টাকার নোটটি আমি ভাঙ্গীয়ে দেই বলে পূর্বের ৫শ টাকাসহ ১৫শ টাকা নিয়ে ঢাকা থেকে মাদারীপুরগামী সার্বিক পরিবহনের সুপারভাইজার শহিদকে ৪শ টাকা দিয়ে সটকে পড়ে। বাসের মধ্যে অসুস্থ্য যাত্রীরা সুপারভাইজারের নিকট ঘটনার বর্ণনা করে কান্নায় ভেঙ্গে পড়ে। এ ধরণের চতুরতা, চাঁদাবাজী ও ছিনতাই নিত্যদিনের ঘটনা হলেও এ ঘটনাকে ধামাচাপা দেওয়ার জন্য মাদকসেবীদের দায়ী করে হিরোঞ্চিদের কাজ বলে চালিয়ে দেয়।
জানাযায়, দৌলতদিয়া ঘাটে কিছুদিন পূর্বে প্রতারণার দায়ে কয়েকজন দালালের ভ্রাম্যমান আদালতে জেল হয়। জেল থেকে ছাড়া পেয়ে দালালরা আরো বেপরোয়া হয়ে উঠেছে।
গোয়ালন্দ ঘাট থানার ওসি মির্জা আবুল কালাম আজাদ বলেন, এসব বিষয়ে তদন্ত করে ব্যবস্থাগ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!