সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৪৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর ৩টি পৌরসভার কাউন্সিলরদের মানববন্ধন॥প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি

  • আপডেট সময় মঙ্গলবার, ৩১ জানুয়ারী, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ পৌর কাউন্সিলদের মাসিক সম্মানী ভাতা বৃদ্ধি করাসহ ৮দফা দাবী আদায়ের লক্ষ্যে বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন রাজবাড়ী জেলা শাখার উদ্যোগে গতকাল ৩০শে জানুয়ারী বেলা সাড়ে ১১টায় রাজবাড়ী পৌরসভার সামনে মানববন্ধন পালন করা হয়। মানববন্ধন শেষে জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।
বাংলাদেশ মেয়র কাউন্সিলের সিদ্ধান্ত অনুযায়ী কাউন্সিলরদের ৮দফা দাবীর সঙ্গে একাত্মতা প্রকাশ করে মানববন্ধনে অংশগ্রহণ করেন এবং বক্তব্য রাখেন রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী।
বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন রাজবাড়ী জেলা শাখার আহবায়ক রাজবাড়ী পৌরসভার ২নং ওয়ার্ড কাউন্সিলর এএফএম শাজাহানের সভাপতিত্বে মানববন্ধনে জেলার ৩টি পৌরসভার(রাজবাড়ী, গোয়ালন্দ,পাংশা) কাউন্সিলরগণ মানববন্ধনে অংশগ্রহণ করেন। মানববন্ধন চলাকালে বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশনের কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি ও রাজবাড়ী পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর কাজী মাহতাব উদ্দিন তৌহিদ, সংগঠনের জেলা শাখার সদস্য সচিব ও ৬নং ওয়ার্ডের কাউন্সিলর নির্মল কৃষ্ণ চক্রবর্তী শেখর, রাজবাড়ী পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর শেখ আলমগীর হোসেন তিতু, পাংশা পৌরসভার ৩নং ওয়ার্ডের কাউন্সিলর লাভলু বিশ্বাস, গোয়ালন্দ পৌরসভার ৬নং ওয়ার্ডের কাউন্সিলর কোমল কুমার সাহা প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় বাংলাদেশ পৌর কাউন্সিলর এসোসিয়েশন রাজবাড়ী জেলা শাখার সদস্য সচিব রাজবাড়ী পৌরসভার ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর নির্মল কৃষ্ণ চক্রবর্তী শেখরসহ তিনটি উপজেলার সাধারণ ও সংরক্ষিত মহিলা আসনের কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন।
বক্তাগণ বলেন, বর্তমানে পৌরসভার কাউন্সিলরদের মাসিক সম্মানী ৬ হাজার টাকা থেকে ৮হাজার টাকা ধার্য্য করা হয়েছে। সেখানে মেয়রগণের সম্মানী ভাতা ৩৮হাজার টাকা। সিটি কর্পোরেশনের মেয়রদের মাসিক সম্মানী ভাতা ৮৫হাজার টাকা ও কাউন্সিলরদের ৩৫ হাজার টাকা, জেলা পরিষদের চেয়ারম্যানগণের মাসিক সম্মানী ভাতা ৫৪হাজার টাকা ও সদস্যদের ৩৫হাজার টাকা এবং উপজেলা পরিষদের চেয়ারম্যানদের মাসিক সম্মানী ভাতা ৪০হাজার টাকা ও ভাইস চেয়ারম্যানদের ২৭হাজার টাকা ধার্য্য করা হয়েছে। অথচ জেলা ও উপজেলার পৌরসভার নির্বাচিত কাউন্সিলরগণের ধার্য্যকৃত সম্মানী ভাতার টাকা অমানবিক ও অযৌক্তিক। এছাড়াও পৌরসভায় রয়েছে মেয়র ও কাউন্সিলরদের বৈষম্যমূলক আইন। তারা এই বৈষম্যমূলক আইন সংশোধন পূর্বক পৌর কাউন্সিলরদের মাসিক সম্মানী ভাতা বৃদ্ধিসহ তাদের ৮ দফা দাবী মেনে নেওয়ার জন্য সরকারের প্রতি আহবান জানান। মানববন্ধন শেষে প্রধানমন্ত্রী বরাবর লিখিত স্মারকলিপি জেলা প্রশাসকের নিকট প্রদান করা হয়।
মানববন্ধনের রাজবাড়ী পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী একাত্মতা প্রকাশ করে বলেন, সার্বিক বিবেচনায় দেশের বর্তমান আইন অনুযায়ী সরকার প্রদত্ত কাউন্সিলরদের সম্মানী ভাতা খুবই কম, যা কাউন্সিলরদের জন্য আপমানজনক। বর্তমান প্রেক্ষাপটে কোন পৌরসভারই নিজেস্ব আয় দিয়ে কর্মচারীদের বেতন-ভাতা ও আনুষঙ্গিক খরচের অর্থ পরিশোধ করার পর কাউন্সিলরদের সম্মানী প্রদানের মতো অর্থ সংস্থান করা খুবই দূরুহ। সেই কারণে বাংলাদেশ মেয়র এসোসিয়েশনের পক্ষ থেকে কাউন্সিলরদের ৮দফা যৌক্তিক দাবীর প্রতি সমর্থন জানানো হয়েছে। আমার আশা করি, জাতির জনকের কন্যা বর্তমান সরকারের প্রধানমন্ত্রী দেশদরদী নেত্রী শেখ হাসিনা সারা দেশের কাউন্সিলরদের ৮ দফা দাবীর যৌক্তিক সমাধানের মাধ্যমে কাউন্সিলরদের আরো জনগণের কাছে যেয়ে কাজ করার সুযোগ তৈরী করবেন। মানববন্ধন শেষে রাজবাড়ী পৌরসভা থেকে মৌন পদযাত্রা সহকারে কাউন্সিলরগণ জেলা প্রশাসক জিনাত আরা’র নিকট প্রধানমন্ত্রী বরাবর ৮দফা দাবী সম্বলিত স্মারকলিপি প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!