রবিবার, ২৪ মার্চ ২০২৪, ০৩:০১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাসহ ১০টি সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় রবিবার, ১১ ডিসেম্বর, ২০১৬

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১১ই ডিসেম্বর দিনব্যাপী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভাসহ মোট ১০টি সভা জেলা প্রশাসক জিনাত আরা’র সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।
সকাল ১০টায় জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভায় জেলা প্রশাসক জিনাত আরা’র সাভাপতিত্বে বক্তব্য রাখে অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) ড.সৈয়দা নওশীন পর্ণিনী, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, সহকারী পুলিশ সুপার(সদর সার্কেল) মোঃ আছাদুজ্জামান, জেলা সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী খন্দকার গোলাম মোস্তফা, জেলা বারের সভাপতি এডঃ আব্দুল মান্নান, বিটিভি’র জেলা প্রতিনিধি মোঃ সানাউল্লাহ প্রমুখ।
এ সময় বালিয়াকান্দি উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদ, গোয়ালন্দ উপজেলা পরিষদের চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তাগণ, গোয়েন্দা সংস্থা এনএসআই’র উপ-পরিচালক মোঃ জিল্লুর রহমান, ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খান, জেলা সমাজসেবা অধিদপ্তরের উপ-পরিচালক রুবায়েত মোঃ ফেরদৌস, পল্লী বিদ্যুৎ সমিতির জেনারেল ম্যানেজার মোঃ আলতাফ হোসেন, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ তৌহিদুল ইসলাম, র‌্যাবের প্রতিনিধি, মাদক দ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রাজিব মিনা, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মোঃ শফিকুল ইসলাম সফিসহ বিভিন্ন সরকারী ও বেসরকারী বিভাগের কর্মকর্তাগণ ও কমিটির সদস্যগণ উপস্থিত ছিলেন।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, রাজবাড়ী জেলা দেশের অন্য যে কোন জেলার তুলনায় শান্তিপ্রিয় জেলা। সে কারণেই এই জেলায় দু’একটি বিচ্ছিন্ন ঘটনা ছাড়া আইন-শৃঙ্খলা পরিস্থিতি ভালো রয়েছে। জেলা থেকে মাদক দ্রব্য নির্মূল করে আমাদের ভবিষ্যৎ প্রজন্মকে রক্ষা করতে সকলকে সম্মিলিতভাবে কাজ করতে হবে। মাদকের ব্যাপারে জেলা প্রশাসন ও জেলা পুলিশ জিরো টলারেন্স নিয়ে কাজ করছে। রাজবাড়ী শহরের রেলগেট চত্তরসহ বাজারে যে কারণে যানজট হচ্ছে সে বিষয়ে অবশ্যই জেলা পুলিশসহ সকলকে আরো উদ্যোগী হয়ে কাজ করতে হবে। যাতে এই সমস্যা থেকে পরিত্রান পাওয়া যায়। শহরের বড়পুল হতে হাসপাতাল সড়কের সংযোগ সড়কে যে বিদ্যুতের খুঁটি আছে সে ব্যাপারে পৌরসভা ও বিদ্যুৎ বিভাগেকে পদক্ষেপ গ্রহনের মাধ্যমে অতি দ্রুত সময়ের মধ্যে রাস্তাটি চলাচলের উপযোগী করে তুলতে হবে। আমাদের সামনে মহান বিজয় দিবস উপস্থিত। আমি আশা করব, আগামী ১৪ই ডিসেম্বর থেকে ১৮ই তারিখ পর্যন্ত জেলা প্রশাসন যে সমস্ত কর্মসূচী গ্রহণ করেছে তাতে জেলার সকল সরকারী-বেসরকারী বিভাগসহ সকলের অংশগ্রহণের মাধ্যমে মহান বিজয় দিবস সুন্দরভাবে উদযাপন করা সম্ভব হবে। এছাড়াও তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে যে ভিডিও কনফারেন্স হওয়ার কথা ছিল সেটা আগামী জানুয়ারী মাসে অনুষ্ঠিত হবে বলে জানান এবং তার জন্য জেলা প্রশাসন সকলের সহযোগিতায় কাজ করে যাচ্ছে বলে উল্লেখ করেন।
জেলা আইন-শৃঙ্খলা কমিটির সভার পর পর্যায়ক্রমে জেলা সন্ত্রাস ও নশকতা প্রতিরোধ কমিটির সভা, জেলা মাদক দ্রব্য নিয়ন্ত্রণ কমিটির সভা, জেলা চোরাচালান প্রতিরোধ কমিটির সভা, জেলা নারী ও শিশু নির্যাতন প্রতিরোধ কমিটির সভা, সড়ক দুর্ঘটনায় আহত/নিহতদের নির্ভূল ডাটাবেজ তৈরীর লক্ষ্যে গঠিত টাস্কফোর্স কমিটির সভা, জেলা কর্ণধার কমিটির সভা, জেলা বাল্য বিবাহ প্রতিরোধ কমিটির সভা, কারাগারে শিশু-কিশোরদের অবস্থা উন্নয়নের লক্ষ্যে গঠিত কমিটির সভা এবং দাখিল পরীক্ষা কেন্দ্র কমিটি গঠন সংক্রান্ত সভা অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!