শনিবার, ১৩ অগাস্ট ২০২২, ১০:০০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা সুইমিং পুলে সাঁতার প্রশিক্ষণ উদ্বোধন

  • আপডেট সময় বুধবার, ৫ সেপ্টেম্বর, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ ‘জীবনের জন্য সাঁতার’ শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে গতকাল ৪ঠা সেপ্টেম্বর বেলা সাড়ে ১১টায় জেলা সুইমিং পুলে বয়সভিত্তিক বালক-বালিকাদের সাঁতার প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন অনুষ্ঠিত হয়।
উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও সাঁতার প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।
জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি মোঃ শওকত আলীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সিনিয়র সহ-সভাপতি পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম-সেবা। স্বাগত বক্তব্য রাখেন জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান।
এছাড়াও অন্যান্য অতিথিদের মধ্যে রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর দিলীপ কুমার কর ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি হেদায়েত আলী সোহ্রাব বক্তব্য রাখেন। অনুষ্ঠান সঞ্চালনা করেন জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম শফি।
এ সময় সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ তারিক কামাল, কাজী হেদায়েত বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা মীর মাহফুজা খাতুন মলিসহ জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তাগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী ও প্রশিক্ষণে অংশগ্রহণকারী বালক-বালিকারা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, নদীমাতৃক এই বাংলাদেশে চলার পথে যে কোন মানুষের জন্য সাঁতার শেখা একটি গুরুত্বপূর্ণ বিষয়। কারণ এই সাঁতারই পারে একটি মানুষকে পানিতে ডুবে মরা থেকে বাঁচাতে। সুতরাং আমি ছোট-বড় সবাইকে সাঁতার শেখার আহ্বান জানাচ্ছি। রাজবাড়ীর সুইমিং পুলটি প্রতিষ্ঠার পর বিভিন্ন কারণে তা অল্পদিনের মধ্যেই বন্ধ হয়ে যায়। মাঝে কিছুদিন এটিকে চালু করা হলেও রক্ষণাবেক্ষণের অভাবে এটি বন্ধ হয়ে যায়। বর্তমানে আবার চালু হওয়ার পর এটি যাতে আর বন্ধ না হয় সে জন্য রক্ষণাবেক্ষণ ও সংস্কারে যে সকল পদক্ষেপ গ্রহণ করা উচিত কর্তৃপক্ষকে অবশ্যই সেটি করতে হবে। আর আমি এই সুইমিং পুলটি যাতে চালু থাকে সে জন্য ১০ লক্ষ টাকার অনুদান দেব। যা পর্যায়ক্রমে ব্যবহারের মাধ্যমে সুইমিং পুলটিকে চালু রাখতে সাহায্য করবে। সুইমিং পুলের পাশে যে ফাঁকা জায়গা রয়েছে সেখানে একটি শিশু পার্ক গড়ে তোলা হবে, যাতে শিশুরা সাঁতার শেখার পাশাপাশি বিনোদন লাভ করতে পারে। এছাড়াও তিনি তার বক্তব্যে বর্তমান সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরেন। বক্তব্যের শেষে তিনি আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন করেন।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, আমি যোগদানের পর থেকে এই সুইমিং পুলটি চালু করার ব্যাপারে বিভিন্ন সময় বিভিন্ন ধরনের চাপের সম্মুখীন হয়েছি। ২০০২ সালে সুইমিং পুলটি প্রতিষ্ঠার পর থেকে এর রক্ষণাবেক্ষণে বিভিন্ন ধরনের যন্ত্রপাতির অভাব থাকার কারণে দীর্ঘসময় এটি বন্ধ থেকেছে। বার বার এটি চালুর উদ্যোগ গ্রহণ করা হলেও রক্ষণাবেক্ষণের খরচের অভাবে কিছুদিন চালু থাকার পর আবার বন্ধ হয়েছে। বর্তমানে আমি এটি চালুর উদ্যোগ গ্রহণের জন্য অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদককে দায়িত্ব প্রদান করি। দায়িত্ব পাওয়ার পর তারা এটি চালু করেন। এটি যাতে আর বন্ধ না হয় জেলা ক্রীড়া সংস্থার সভাপতি হিসেবে আমি তা করবো। আর এটি রক্ষণাবেক্ষণের জন্য শিক্ষা প্রতিমন্ত্রীর কাছে বড় ধরনের অনুদানের প্রত্যাশা করি। তিনি সেই প্রতিশ্রুতিও দিয়েছেন।
তিনি আরো বলেন, এই সুইমিং পুল থেকে যারা প্রশিক্ষণ গ্রহণ করবেন তারা পূর্বসুরীদের মতো জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে রাজবাড়ী জেলার সুনাম বৃদ্ধি করবেন।
উল্লেখ্য, ১বছরব্যাপী এই সাঁতার প্রশিক্ষণে এককালীন ২হাজার ও প্রতি মাসে ৫শত টাকার বিনিময়ে বয়সভিত্তিক বালক-বালিকারা অংশগ্রহণ করতে পারবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!