Site icon দৈনিক মাতৃকণ্ঠ

রাজবাড়ীর গোদার বাজারে ৪ঘন্টায় শহর রক্ষা বাঁধের ৬০মিটার পদ্মা নদীতে বিলীন

॥দেবাশীষ বিশ্বাস॥ রাজবাড়ী শহরের উপকণ্ঠে গোদার বাজার এলাকায় শহর রক্ষা বেড়ীবাঁধের ৬০মিটার অংশের ব্লক পদ্মা নদীর গর্ভে বিলীন হয়ে গেছে।
গতকাল ৪ঠা সেপ্টেম্বর বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত নদীতে বিলীন হয়ে যায় বাঁধের ওই অংশটি। ভাঙ্গতে শুরু করেছে নদীর তীরবর্তী বিনোদন কেন্দ্রটিও। এ নিয়ে গত ১১দিনে নদীগর্ভে বিলীন হলো শহর রক্ষা বাঁধের ১১০মিটার অংশ। ২০০৯ সালে নির্মিত বাঁধটি হঠাৎ ভেঙ্গে যাওয়ায় আতঙ্কে দিন কাটাচ্ছে নদীর তীরবর্তী এলাকাবাসী। হুমকীর মধ্যে রয়েছে বহু স্থাপনা।
বিকালে গোদার বাজার এলাকায় বিনোদনের জন্য ঘুরতে এসে রাহুল দাস বলেন, নদী ভাঙ্গনের তীব্রতা ভয়াবহ। এভাবে ভাঙ্গতে থাকলে ২/৩দিনের মাঝেই বিলীন হয়ে যাবে নদীর তীরবর্তী এই বিনোদন কেন্দ্রটি।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার বলেন, গতকাল মঙ্গলবার নদী ভাঙ্গনের তীব্রতা ছিল ভয়াবহ। ব্লক দিয়ে নির্মিত অংশের প্রায় ৬০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে গেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা আগামীকাল ভাঙ্গন এলাকা পরিদর্শন করবেন।
এ বিষয়ে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, তিনি এবং জেলা প্রশাসক আজ ৫ই সেপ্টেম্বর ঘটনাস্থল পরিদর্শনে যাবেন। পরিদর্শনের পর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।