সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০১:৩৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর গোদার বাজারে ৪ঘন্টায় শহর রক্ষা বাঁধের ৬০মিটার পদ্মা নদীতে বিলীন

  • আপডেট সময় বুধবার, ৫ সেপ্টেম্বর, ২০১৮

॥দেবাশীষ বিশ্বাস॥ রাজবাড়ী শহরের উপকণ্ঠে গোদার বাজার এলাকায় শহর রক্ষা বেড়ীবাঁধের ৬০মিটার অংশের ব্লক পদ্মা নদীর গর্ভে বিলীন হয়ে গেছে।
গতকাল ৪ঠা সেপ্টেম্বর বিকাল ৫টা থেকে রাত ৯টা পর্যন্ত নদীতে বিলীন হয়ে যায় বাঁধের ওই অংশটি। ভাঙ্গতে শুরু করেছে নদীর তীরবর্তী বিনোদন কেন্দ্রটিও। এ নিয়ে গত ১১দিনে নদীগর্ভে বিলীন হলো শহর রক্ষা বাঁধের ১১০মিটার অংশ। ২০০৯ সালে নির্মিত বাঁধটি হঠাৎ ভেঙ্গে যাওয়ায় আতঙ্কে দিন কাটাচ্ছে নদীর তীরবর্তী এলাকাবাসী। হুমকীর মধ্যে রয়েছে বহু স্থাপনা।
বিকালে গোদার বাজার এলাকায় বিনোদনের জন্য ঘুরতে এসে রাহুল দাস বলেন, নদী ভাঙ্গনের তীব্রতা ভয়াবহ। এভাবে ভাঙ্গতে থাকলে ২/৩দিনের মাঝেই বিলীন হয়ে যাবে নদীর তীরবর্তী এই বিনোদন কেন্দ্রটি।
পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী প্রকাশ কৃষ্ণ সরকার বলেন, গতকাল মঙ্গলবার নদী ভাঙ্গনের তীব্রতা ছিল ভয়াবহ। ব্লক দিয়ে নির্মিত অংশের প্রায় ৬০ মিটার নদীগর্ভে বিলীন হয়ে গেছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। তারা আগামীকাল ভাঙ্গন এলাকা পরিদর্শন করবেন।
এ বিষয়ে কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, তিনি এবং জেলা প্রশাসক আজ ৫ই সেপ্টেম্বর ঘটনাস্থল পরিদর্শনে যাবেন। পরিদর্শনের পর প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!