শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৯:১৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

প্রথম বারের মত বাংলাদেশ বিমান বাহিনীর টেকনিশিয়ান কর্তৃক ওভারহোলিংকৃত যুদ্ধ বিমানের হস্তান্তর অনুষ্ঠান

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮

বাংলাদেশ বিমান বাহিনীর নিজস্ব টেকনিশিয়ান কর্তৃক বিমান বাহিনীর অত্যাধুনিক যুদ্ধ বিমান ওভারহোলিং শেষে ব্যবহারকারী ফ্লাইং স্কোয়াড্রনের নিকট উক্ত বিমানের হস্তান্তর অনুষ্ঠান গতকাল ৩রা সেপ্টেম্বর বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধুতে অনুষ্ঠিত হয়।
প্রধানমন্ত্রীর নিরাপত্তা উপদেষ্টা মেজর জেনারেল(অবঃ) তারিক আহমেদ সিদ্দিক, আরসিডিএস, পিএসসি উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
উল্লেখ্য, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিগত ২০১১ সালের ৪ঠা তারিখে বিমান রক্ষণাবেক্ষণে বাংলাদেশ বিমান বাহিনীর সক্ষমতা বৃদ্ধির লক্ষ্যে বঙ্গবন্ধু এ্যারোনটিকাল সেন্টারের উদ্ধোধন করেন। গত কয়েক বছর ধরে এই সেন্টারে চীনা বিশেষজ্ঞ ও বাংলাদেশ বিমান বাহিনীর যৌথ উদ্যোগে F-7 যুদ্ধবিমান ওভারহোলিং করা হচ্ছে। সক্ষমতা অর্জনের ধারাবাহিকতায় এই প্রথম বারের মত শুধুমাত্র বাংলাদেশ বিমান বাহিনীর নিজস্ব টেকনিশিয়ান কর্তৃক একটি অত্যাধুনিক যুদ্ধবিমানের ওভারহোলিং-এর কাজ সম্পন্ন করা হয়েছে। এ কার্যক্রমের মাধ্যমে বৈদেশিক নির্ভরশীলতা কমিয়ে এখন থেকে বাংলাদেশ বিমান বাহিনী বিপুল পরিমান বৈদেশিক মুদ্রা সাশ্রয় করতে পারবে।
প্রধান অতিথি তার ভাষণে বিমান বাহিনীর নিজস্ব টেকনিশিয়ান দ্বারা যুদ্ধবিমানের ওভারহোলিং সম্পন্ন করায় বিমান বাহিনীর সদস্যদের নিষ্ঠা ও পেশাদারিত্বের জন্য সন্তোষ প্রকাশ করেন। এছাড়াও তিনি চীন সরকারকে সহযোগিতার জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন এবং চীনের সাথে বাংলাদেশের সম্পর্ক আরও সূদৃঢ় হবে বলে আশা প্রকাশ করেন।
অনুষ্ঠানে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত, বিবিপি, ওএসপি, এনডিইউ, পিএসসি বিমান বাহিনীর নিজস্ব টেকনিশিয়ান কর্তৃক প্রথম বারের মতো যুদ্ধবিমান ওভারহোলিং করার সক্ষমতা অর্জনের জন্য গর্ববোধ করেন এবং সেই সাথে বিমান বাহিনীর অপারেশনাল সক্ষমতা উত্তরোত্তর বৃদ্ধি পাবে বলে আশা প্রকাশ করেন।
উক্ত অনুষ্ঠানে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ, সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেঃ জেনারেল মোঃ মাহফুজুর রহমান, বিমান বাহিনীর উর্দ্ধতন কর্মকর্তাগণ, ঢাকাস্থ চীনা দূতাবাসের প্রতিনিধিগণ এবং অন্যান্য সামরিক ও বেসামরিক ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!