সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৯:৪১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পিবিআই’র অভিযানে ফরিদপুরে কলেজের কোড প্রতারণা মামলায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ গ্রেফতার

  • আপডেট সময় মঙ্গলবার, ৪ সেপ্টেম্বর, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ কলেজের কোড প্রতারণা মামলায় ফরিদপুর শহরের টেপাখোলা এলাকার লতিফুন্নেছা রেসিডেনসিয়াল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ শেখ গোলাম কাওছার (৫২)কে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গত ২রা সেপ্টেম্বর সকালে ফরিদপুরের সদরপুর থানার ভাষানচর গ্রামের নিজ বাড়ী থেকে তাকে গ্রেফতার করা হয়।
ফরিদপুর পিবিআই’র অতিরিক্ত পুলিশ সুপার কানাই লাল সরকার জানান, শেখ গোলাম কাওছার লতিফুন্নেছা রেসিডেনসিয়াল কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ থাকা অবস্থায় উক্ত কলেজের অনুমোদন পাওয়ার পর কলেজের কোড নম্বর পায় ৫১৩৬। কিন্তু সে প্রতারনামূলকভাবে তার নিজ এলাকা ভাষানচরে গিয়াস উদ্দিন খান কলেজ স্থাপন করে ২০১৭-১৮ ও ২০১৮-১৯ শিক্ষাবর্ষে জালিয়াতির মাধ্যমে লতিফুন্নেছা রেসিডেনসিয়াল কলেজের কোড নম্বর ৫১৩৬ ব্যবহার করে ছাত্র-ছাত্রী ভর্তি করে। এর ফলে ছাত্র-ছাত্রীরা গিয়াস উদ্দিন খান কলেজে ভর্তি হলেও সার্টিফিকেট পাবে টেপাখোলার লতিফুন্নেছা রেসিডেনসিয়াল কলেজ থেকে। বোর্ড কর্তৃক অনুমোদন ব্যতীত কলেজ স্থানান্তর আইনের পরিপন্থী হলেও সে এ কাজ করে এবং লতিফুন্নেছা রেসিডেনসিয়াল কলেজের বিভিন্ন ধরনের মালামালও নিয়ে যায়।
এ ঘটনায় ফরিদপুরের কোতয়ালী থানায় প্রতারণা ও জালিয়াতির মামলা দায়ের হলে পিবিআই, ফরিদপুর স্বউদ্যোগে মামলারটির তদন্তভার গ্রহণ করে। শেখ গোলাম মোস্তফাকে গ্রেফতারের পর সে ফরিদপুরের অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মাসুদ আলীর আদালতে ফৌঃ কাঃ বিঃ আইনের ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দী প্রদান করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!