রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৪০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভবদিয়ায় বিনামূল্যে গবাদী পশুর টিকা ও কৃমিনাশক ওষুধ বিতরণ

  • আপডেট সময় শনিবার, ২৮ জানুয়ারী, ২০১৭

॥কাজী তানভীর মাহমুদ॥ ‘গবাদী পশুর যতœ নিন-রোগের আগে টিকা দিন’’-এই শ্লোগানকে সামনে রেখে রাজবাড়ী সদর উপজেলা প্রাণি সম্পদ দপ্তরের উদ্যোগে বিনামূল্যে গবাদী পশুর টিকা প্রদান ও কৃমিনাশক ওষুধ বিতরণ ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়েছে।
গত ২৬শে জানুয়ারী সকাল ৭টায় রাজবাড়ী সদর উপজেলার বরাট ইউনিয়নের ভবদিয়া গ্রামের ডাঃ আবুল হোসেন মাঠে ২শতাধিক গরু-ছাগলকে ভ্যাকসিন প্রদান করেন সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ নুরুল্লাহ্ মোঃ আহ্সান। ক্যাম্পেইনের সময় বরাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শেখ মনিরুজ্জামান সালাম ও প্রাণী সম্পদ বিভাগের কর্মীগণ উপস্থিত ছিলেন।
সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ নুরুল্লাহ্ মোঃ আহ্সান জানান, সদর উপজেলা পরিষদের অর্থায়নে এবং সদর উপজেলা প্রাণি বিভাগের উদ্যোগে ভবদিয়ার শতাধিক গরুকে তড়কা ও এফএমডি ভ্যাকসিন এবং শতাধিক ছাগলকে পিপিআর ভ্যাকসিন প্রদান করা হয়। তাছাড়া প্রত্যেকটি গরু-ছাগলকে ভিটামিন দেওয়া হয়েছে।
উল্লেখ্য, অতি সম্প্রতি ভবদিয়া গ্রামে তড়কা ও এফএমডি রোগের প্রাদুর্ভাব দেখা দেয়। এতে বেশ কয়েকটি গরু ও বাছুর মারা যায়। এ ছাড়াও রাজবাড়ী শহরের ৩নং বেড়াডাঙ্গায় খামারী হুমায়ন কবিরের ১টি বাছুর ও ১টি গরু তড়কা ও এফএমডি রোগে আক্রান্ত হয়ে মারা যায় এবং আরো ৩টি গরুসহ পাশ্ববর্তী আরেক খামারেও এ রোগে গরু আক্রান্তের খবর পাওয়া গেছে।
এ বিষয়ে সদর উপজেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডাঃ নুরুল্লাহ্ মোঃ আহ্সান বলেন, শহরের ৩নং বেড়াডাঙ্গায় খামারী হুমায়ন কবিরের খামারসহ পাশ্ববর্তী খামারের গরুগুলোর ভ্যাকসিন দেওয়া হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!