সোমবার, ১৩ মে ২০২৪, ০৪:৩৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

কালুখালী উপজেলার পাতুরিয়ায় আরএসইউএফ-এর উদ্যোগে দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে শিক্ষাবৃত্তি বিতরণ

  • আপডেট সময় রবিবার, ২ সেপ্টেম্বর, ২০১৮

॥মোক্তার হোসেন॥ রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের (আরএসইউএফ) উদ্যোগে গতকাল ১লা সেপ্টেম্বর সকালে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলার সাওরাইল ইউনিয়নের পাতুরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে পাংশা, কালুখালী, বালিয়াকান্দি ও শ্রীপুর ৪টি উপজেলার ২৮টি মাধ্যমিক পর্যায়ের শিক্ষা প্রতিষ্ঠানের ২৩০জন দরিদ্র ও মেধাবী ছাত্রী-ছাত্রীর মাঝে শিক্ষা বৃত্তি ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার বক্তব্য রাখেন।
তিনি বলেন, নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে অগ্রণী ভূমিকা পালন করতে হবে। শিক্ষা-দীক্ষা, চলনে-বলনে তোমাদের স্মার্ট হতে হবে। কারণ ভবিষ্যতে দেশ গড়ার কাজে তোমাদের নিয়োজিত হতে হবে। তাই এখন থেকেই তোমাদের ঘুষ, দুর্নীতি ও মাদকমুক্ত পরিবেশে মানুষের মত মানুষ হওয়ার স্বপ্ন দেখতে হবে।
তিনি আরো বলেন, বঙ্গবন্ধু কন্যা জননেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের উন্নয়নের জন্য নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন। দেশের উন্নয়নের ধারাবাহিকতা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে সকলকে নৌকা প্রতীকে ভোট দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি। জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার বলেন, আমি চারবার এ বিদ্যালয়ে আসলাম। এর আগে বিদ্যালয় উন্নয়নে জেলা পরিষদের তহবিল থেকে বরাদ্দ দিয়েছি। তিনি বিদ্যালয়ের নতুন ভবনের ছাদ নির্মাণ, এলাকার মসজিদ, মন্দির ও গোরস্থান উন্নয়নে পর্যায়ক্রমে বরাদ্দ প্রদানের প্রতিশ্রুতি ব্যক্ত করেন। পরে তিনি পাতুরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ে ১টি বৃক্ষচারা রোপন করেন।
রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি পাতুরিয়া গ্রামের কৃতি সন্তান মোঃ জাহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাতুরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের সভাপতি খায়রুল হাসান মিন্টু, পাতুরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা প্রধান শিক্ষক বর্তমানে রাজবাড়ী সদর উপজেলার আড়াবাড়ীয়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল মান্নান সরদার, সাওরাইল ইউপির ৯নং ওয়ার্ডের মেম্বার মোঃ আব্দুল মতিন ও কসবামাজাইল এ.এইচ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল্লাহ আল মামুন প্রমূখ বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক মোঃ আমজাদ হোসেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন বি-কয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক নুরুল ইসলাম নান্নু।
সভাপতির বক্তব্যে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ জাহিদুল ইসলাম বলেন, “সুশিক্ষা দেয় উন্নয়ন, সমৃদ্ধি, ন্যায্যতা ও শান্তি ” এই শ্লোগানকে স্বপ্নে ধারণ করে ২০০২ সাল থেকে রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের যাত্রা শুরু করা হয়। এই সংস্থার জন্ম ও বেড়ে ওঠা সমাজের তথা দেশের সার্বিক উন্নয়নের জন্য। সমাজ তথা দেশের উন্নয়নের পূর্বশর্ত হচ্ছে সমাজকে সুশিক্ষায় শিক্ষিত করা। তাই সংস্থা তার কাজের প্রথম ধাপ হিসেবে শিক্ষাকে সর্বাধিক গুরুত্বের সাথে বিবেচনা করে বিভিন্ন প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ ছাড়া আগামী বছরে জার্মান ও সুইজারল্যান্ডের যৌথ অর্থায়নে ৪বছর মেয়াদী আরএসইউএফ ইলেট্রিক্যাল স্কিল ইমপ্রুভমেন্ট (রেশি) প্রকল্প চালু করার ঘোষণা দেন তিনি।
জানাযায়, ৪টি উপজেলার ২৮টি শিক্ষা প্রতিষ্ঠানের ৭৬০ জন ছাত্র-ছাত্রী মেধা যাচাই পরীক্ষায় অংশগ্রহণ করে। এর মধ্যে বিভিন্ন ক্যাটাগরীতে ২৩০ জন শিক্ষার্থীর মাঝে শিক্ষা বৃত্তি হিসেবে সাড়ে ৪লাখ টাকা ও শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।
অনুষ্ঠানে পাংশা সরকারী কলেজের অবসরপ্রাপ্ত সহকারী অধ্যাপক মোঃ আনোয়ার হোসেন, রহমাতুননেছা শিক্ষা উন্নয়ন ফাউন্ডেশনের পরিচালক মোঃ সহিদুল ইসলাম, পাতুরিয়া আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক, সংশ্লিষ্ট বিদ্যালয়ের শিক্ষকবৃন্দসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!