বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৩১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ভিডিও কনফারেন্সের মাধ্যমে ৮ জেলার ২০ উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৩০ আগস্ট, ২০১৮

॥গোয়ালন্দ প্রতিনিধি॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনা গতকাল ২৯শে আগস্ট সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে গোপালগঞ্জে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট এবং রাজবাড়ী জেলার গোয়ালন্দসহ ৮জেলার ২০টি উপজেলায় কমিউনিটি ভিশন সেন্টারের উদ্বোধন করেন।
ভিডিও কনফারেন্স উপলক্ষে গোয়ালন্দ উপজেলা পরিষদ সম্মেলন কক্ষকে অনুষ্ঠানে সংযুক্ত হতে প্রস্তুত রাখা হয়। এ সময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মোঃ শওকত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, গোয়ালন্দ উপজেলা পরিষদ চেয়ারম্যান এবিএম নুরুল ইসলাম, উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ আবু নাসার উদ্দিন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদসহ জনপ্রতিনিধি, দলীয় নেতাকর্মী ও সরকারী কর্মকর্তাবৃন্দ।
গোয়ালন্দ ছাড়াও গোপালগঞ্জের টুঙ্গিপাড়া, কাশিয়ানী, মকসুদপুর, কোটালিপাড়া, ফরিদপুরের সদরপুর, আলফাডাঙ্গা, ভাঙ্গা, বোয়ালমারী, মাদারীপুরের রাজৈর, খুলনার দিঘলিয়া, তেরখাদা, রূপশা, নড়াইলের কালিয়া, লোহাগড়া, বাগেরহাটের চিতলমারী, ফকিরহাট, মোল্লাহাট, রামপাল, পিরোজপুরের নাজিরপুর।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা আসিফ মাহমুদ বলেন, ভারতের তামিল নাড়ুর মাধুরাই অরবিন্দ চক্ষু হাসপাতালের সহযোগিতায় গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা চক্ষু হাসপাতাল ও ট্রেনিং ইনস্টিটিউট থেকে বাংলাদেশে কমিউনিটি ভিশন সেন্টার আনুষ্ঠানিক যাত্রা শুরু করল। গোয়ালন্দ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সসহ উদ্বোধন হওয়া আরো ২০টি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ভিশন সেন্টার থেকে গরীব অসহায় রোগীরা বিনামূল্যে অনলাইনে বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা চক্ষু হাসপাতালের বিশেষজ্ঞ চিকিৎসকের পরামর্শ পাবেন। এতে গরীব ও অসহায় রোগীদের যাতায়াত খরচ সাশ্রয় হবে।
দুইজন প্রশিক্ষিত নার্সিং স্টাফ পালাক্রমে রোগীদের সেবাদান করবেন। অপ্টিক্যাল রিফ্র্যাক্টমেট্রি অর্থাৎ চোখের চশমার প্রয়োজনীয়তা ও চশমার পাওয়ার নির্ধারন করতে পরবেন তারা। এমনকি বিনা মূল্যে চশমাও প্রদান করা হবে। এছাড়া ভিডিও কনফারেন্স বা টেলিমেডিসিনের মাধ্যমে ঢাকার জাতীয় চক্ষু বিজ্ঞান ইন্সষ্টিটিউট ও গোপালগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হাসপাতাল ও ট্রেনিং ইন্সস্টিটিউটের ডাক্তারগণ চিকিৎসা দিবেন।
জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, আমরা মাননীয় প্রধানমন্ত্রীর সাথে কথা বলতে পারি নাই, তবে প্রধান মন্ত্রী নিজে পছন্দ করে যে ২০টি উপজেলায় এই সেবা চালু করেছেন তার মধ্যে গোয়ালন্দ আছে। এটা আমাদের জন্য অনেক বড় পাওয়া। এ জন্য তিনি প্রধানমন্ত্রীকে গোয়ালন্দবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানান। এ সময় তিনি যে ৪৮ প্রকারের ওষুধ সরবরাহ করা হবে এর বাইরে যদি কোন ওষুধ চিকিৎসক দেন তার মূল্যও জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়ার প্রতিশ্রুতি দেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!