বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৫:২৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ

  • আপডেট সময় শুক্রবার, ২৭ জানুয়ারী, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলা কৃষি সম্প্রসারণ দপ্তরের উদ্যোগে গতকাল ২৬শে জানুয়ারী দুপুরে উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক ২৮০ জন কৃষককের মাঝে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ করা হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও কৃষি উপকরণ বিতরণ রাজবাড়ী জেলা প্রশাসক জিনাত আরা। পাংশা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নজরুল ইসলাম নজরুলের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ এবং স্বাগত পাংশা উপজেলা কৃষি কর্মকর্তা জেসমিন আকতার বক্তব্য রাখেন।
অনুষ্ঠানে রাজবাড়ীর সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শাহনাজ সাদিয়া ও পাংশার সহকারী কমিশনার(ভূমি) মোঃ রাশেদুর রহমান প্রমুখ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি রাজবাড়ী জেলা প্রশাসক জিনাত আরা বলেন, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার যোগ্য নেতৃত্বে দেশ আজ উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা অর্জন করেছে। শিক্ষা, স্বাস্থ্য ও অর্থনৈতিক ক্ষেত্রে ভালো সূচকে রয়েছে দেশ। বছরের প্রথম দিনে বিনামূল্যে পাঠ্যবই পাচ্ছে স্কুলের ছেলেমেয়েরা। খেলাধুলা, সাংস্কৃতিক কর্মকান্ডসহ সর্বত্র তৃণমূল পর্যায়ে উন্নয়নের ছোয়া লেগেছে।
তিনি কৃষকদের উদ্দেশ্যে আরো বলেন, আপনারা খাঁটি মানুষ, মাটি থেকে ফসল উৎপাদন করে, মাথার ঘাম পায়ে ফেলে ফসল উৎপাদন করে দেশের আর্থসামাজিক উন্নয়নে বড় অবদান রেখে চলেছেন। আপনাদের অবদান আমরা কখনও অস্বীকার করতে পারি না।
তিনি আরো বলেন, আপনাদের হাতে কৃষি উপকরণ পৌছে দিতে পেরে, আপনাদের কাছে আসতে পেরে, আপনাদের কাছের মানুষ হতে পেরে আমি আনন্দ অনুভব করছি।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শিতা, দূরদৃষ্টি ও নির্দেশনায় কাজ করতে পারছি বলে আমি গর্ববোধ করছি। দেশকে মাদকমুক্ত, বাল্যবিয়ে মুক্ত ও জঙ্গিবাদমুক্ত করতে সকলের প্রচেষ্টা চালানোর সকলের প্রতি আহবান জানান।
অনুষ্ঠানে ২শ’ জন কৃষকের প্রত্যেকের ১কেজি তিল বীজ, ২০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার এবং ৮০ জন কৃষককে প্রত্যেকের ৫ কেজি মুগডাল বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি করে এমওপি সার বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!