Site icon দৈনিক মাতৃকণ্ঠ

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ৫টি ফেরী ও লঞ্চকে জরিমানা

॥আবুল হোসেন॥ নদীর পানিসহ অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও নিরাপত্তা সরঞ্জামাদী না থাকায় গত ২৫শে আগস্ট দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ৩টি ফেরী ও ২টি লঞ্চকে জরিমানা করেছে নৌপরিবহন অধিদপ্তর।
নৌপরিবহন অধিদপ্তরের স্পেশাল অফিসার মেরিন সেফটি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বদরুল হাসান লিটন জানান, দৌলতদিয়া ও পাটুরিয়া নৌপথে চলাচলরত বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ফেরীর ক্যান্টিন মালিককে ২০হাজার, এনায়েতপুরীর ক্যান্টিন মালিককে ২০হাজার এবং চন্দ্র মল্লিকার ক্যান্টিন মালিককে ১০হাজার টাকাসহ সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া নৌ নিরাপত্তা সরঞ্জমাদী না থাকায় এমভি অনিকা ও এমভি টুম্পা এক্সপ্রেস নামের ২টি লঞ্চকে ৩হাজার টাকা করে মোট ৬হাজার টাকা জরিমানা করা হয়। দৌলতদিয়া ও পাটুরিয়া নৌ পুলিশের সহযোগিতায় নৌপরিবহন অধিদপ্তরের দৌলতদিয়া ঘাট কার্যালয়ের পরিদর্শক সুব্রত কুমার কর ও পাটুরিয়া ঘাট কার্যালয়ের পরিদর্শক মোঃ রেজাউল করিমসহ জেলা প্রশাসনের কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।
গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ দিয়ে প্রতিদিন কয়েক হাজার যানবাহন ও মানুষ পারাপার হয়। নদী পার হওয়ার সময় লঞ্চ ও ফেরীতে যাত্রীদের স্বাস্থ্যকর খাবার পরিবেশনসহ নৌনিরাপত্তার প্রয়োজনীয় সরঞ্জমাদী রাখার আহবান জানানো হচ্ছে। এর ব্যত্যয় ঘটলে ফেরী বা লঞ্চ কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।