সোমবার, ০৬ জুলাই ২০২০, ১১:৫৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পাংশার ১২০ জন নরসুন্দরকে খাদ্য সামগ্রী প্রদান করলেন মিতুল হাকিম ডোনাল্ড ট্রাম্পকে যুক্তরাষ্ট্রের স্বাধীনতা ঘোষণা বার্ষিকীতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর শুভেচ্ছা বিশ্বে করোনায় মোট ৫ লাখ ২৬ হাজার ৬৬৩ জনের মৃত্যু রাজবাড়ীসহ দেশের ছয়টি জেলায় বন্যা পরিস্থিতির অবনতি হতে পারে ইউনিসেফের নির্বাহী বোর্ডের বার্ষিক অধিবেশনের সমাপনী রাজবাড়ীতে সোনালী ও ইসলামী ব্যাংকের ১৯জন করোনায় আক্রান্ত॥শাখা লকডাউন হচ্ছে রবিবার॥জেলায় আক্রান্ত ৫৪৬জন জাতীয় সংসদে ২০২০-২০২১ অর্থ বছরের ৫লাখ ৬৮হাজার কোটি টাকার বাজেট পাস আমেরিকায় হু হু করে বাড়ছে করোনার নতুন শনাক্তের সংখ্যা॥কমছে মৃত্যু স্বাস্থ্যবিধি মেনে সীমিত পরিসরে আগামী ৩রা আগস্ট পর্যন্ত চলবে অফিস ও গণপরিবহন করোনার ভয়াবহতা এখনও বাকি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ৫টি ফেরী ও লঞ্চকে জরিমানা

  • আপডেট সময় সোমবার, ২৭ আগস্ট, ২০১৮

॥আবুল হোসেন॥ নদীর পানিসহ অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও নিরাপত্তা সরঞ্জামাদী না থাকায় গত ২৫শে আগস্ট দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ৩টি ফেরী ও ২টি লঞ্চকে জরিমানা করেছে নৌপরিবহন অধিদপ্তর।
নৌপরিবহন অধিদপ্তরের স্পেশাল অফিসার মেরিন সেফটি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বদরুল হাসান লিটন জানান, দৌলতদিয়া ও পাটুরিয়া নৌপথে চলাচলরত বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ফেরীর ক্যান্টিন মালিককে ২০হাজার, এনায়েতপুরীর ক্যান্টিন মালিককে ২০হাজার এবং চন্দ্র মল্লিকার ক্যান্টিন মালিককে ১০হাজার টাকাসহ সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া নৌ নিরাপত্তা সরঞ্জমাদী না থাকায় এমভি অনিকা ও এমভি টুম্পা এক্সপ্রেস নামের ২টি লঞ্চকে ৩হাজার টাকা করে মোট ৬হাজার টাকা জরিমানা করা হয়। দৌলতদিয়া ও পাটুরিয়া নৌ পুলিশের সহযোগিতায় নৌপরিবহন অধিদপ্তরের দৌলতদিয়া ঘাট কার্যালয়ের পরিদর্শক সুব্রত কুমার কর ও পাটুরিয়া ঘাট কার্যালয়ের পরিদর্শক মোঃ রেজাউল করিমসহ জেলা প্রশাসনের কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।
গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ দিয়ে প্রতিদিন কয়েক হাজার যানবাহন ও মানুষ পারাপার হয়। নদী পার হওয়ার সময় লঞ্চ ও ফেরীতে যাত্রীদের স্বাস্থ্যকর খাবার পরিবেশনসহ নৌনিরাপত্তার প্রয়োজনীয় সরঞ্জমাদী রাখার আহবান জানানো হচ্ছে। এর ব্যত্যয় ঘটলে ফেরী বা লঞ্চ কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর