মঙ্গলবার, ২২ সেপ্টেম্বর ২০২০, ১১:৩৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
পিএসসি’র নবনিযুক্ত চেয়ারম্যান সোহরাব হোসাইনের শপথ গ্রহণ শীতে করোনা পরিস্থিতি আরও খারাপ হতে পারে, তাই প্রস্তুতি নিন : প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাষ্ট্রে ১০ই অক্টোবর নাগাদ করোনায় মারা যেতে পারে ২লাখ ১৮হাজার লোক করোনার সংক্রমণ রোধে রাজবাড়ীতে ১৯৯৪ ব্যাচের উদ্যোগে মাস্ক বিতরণ বিশ্ব জুড়ে এক সপ্তাহে কোভিড-১৯ এ মৃত্যুর সংখ্যা অগ্রহণীয় ভাবে বেশি : বিশ্ব স্বাস্থ্য সংস্থা চট্টগ্রামের হাটহাজারীতে আল্লামা আহমদ শফী’র জানাযাতে লাখ লাখ মানুষের অংশগ্রহণ শ্রীলংকা সফরের জন্য প্রস্তুতি॥ক্রিকেটাদের করোনা পরীক্ষা শুরু জাতিসংঘ সাধারণ পরিষদের অধিবেশনে অংশ নিচ্ছেন না মার্কিন প্রেসিডেন্ট ট্রাম্প ‘সরকারের গৃহীত পদক্ষেপে পেঁয়াজের বাজারে দাম কমতে শুরু করেছে’ জাপানের নতুন প্রধানমন্ত্রীকে শেখ হাসিনার অভিনন্দন

দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ৫টি ফেরী ও লঞ্চকে জরিমানা

  • আপডেট সময় সোমবার, ২৭ আগস্ট, ২০১৮

॥আবুল হোসেন॥ নদীর পানিসহ অস্বাস্থ্যকর পরিবেশে খাবার পরিবেশন ও নিরাপত্তা সরঞ্জামাদী না থাকায় গত ২৫শে আগস্ট দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটের ৩টি ফেরী ও ২টি লঞ্চকে জরিমানা করেছে নৌপরিবহন অধিদপ্তর।
নৌপরিবহন অধিদপ্তরের স্পেশাল অফিসার মেরিন সেফটি ও নির্বাহী ম্যাজিস্ট্রেট বদরুল হাসান লিটন জানান, দৌলতদিয়া ও পাটুরিয়া নৌপথে চলাচলরত বীরশ্রেষ্ঠ রুহুল আমিন ফেরীর ক্যান্টিন মালিককে ২০হাজার, এনায়েতপুরীর ক্যান্টিন মালিককে ২০হাজার এবং চন্দ্র মল্লিকার ক্যান্টিন মালিককে ১০হাজার টাকাসহ সর্বমোট ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।
এছাড়া নৌ নিরাপত্তা সরঞ্জমাদী না থাকায় এমভি অনিকা ও এমভি টুম্পা এক্সপ্রেস নামের ২টি লঞ্চকে ৩হাজার টাকা করে মোট ৬হাজার টাকা জরিমানা করা হয়। দৌলতদিয়া ও পাটুরিয়া নৌ পুলিশের সহযোগিতায় নৌপরিবহন অধিদপ্তরের দৌলতদিয়া ঘাট কার্যালয়ের পরিদর্শক সুব্রত কুমার কর ও পাটুরিয়া ঘাট কার্যালয়ের পরিদর্শক মোঃ রেজাউল করিমসহ জেলা প্রশাসনের কর্মকর্তাগণ এ সময় উপস্থিত ছিলেন।
গোয়ালন্দ উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু নাসার উদ্দিন জানান, দৌলতদিয়া-পাটুরিয়া নৌপথ দিয়ে প্রতিদিন কয়েক হাজার যানবাহন ও মানুষ পারাপার হয়। নদী পার হওয়ার সময় লঞ্চ ও ফেরীতে যাত্রীদের স্বাস্থ্যকর খাবার পরিবেশনসহ নৌনিরাপত্তার প্রয়োজনীয় সরঞ্জমাদী রাখার আহবান জানানো হচ্ছে। এর ব্যত্যয় ঘটলে ফেরী বা লঞ্চ কর্তৃপক্ষের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর