শনিবার, ১১ মে ২০২৪, ১০:২৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী শহরে মোটর সাইকেল কেড়ে নিল প্রিয় শিক্ষক হাসমত আলীর প্রাণ॥বিচারের দাবীতে ফেসবুকে সরগরম

  • আপডেট সময় রবিবার, ২৬ আগস্ট, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী শহরের প্রধান সড়কের বড় মসজিদের সামনে গত ২৩শে আগস্ট সন্ধ্যায় বেপরোয়া গতির মোটর সাইকেল চাপায় গুরুতর আহত রাজবাড়ী পাবলিক লাইব্রেরীর লাইব্রেরীয়ান ও টাউন মক্তব সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক শিক্ষক মোঃ হাসমত আলী(৭৪) ঢাকায় চিকিৎসাধীন অবস্থায় গতকাল ২৫শে আগস্ট মারা গেছেন(ইন্নানিল্লাহি—-রাজিউন)।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে নিহতের পুত্র মোঃ জুয়েল জানান, গত ২৩শে আগস্ট সন্ধ্যায় সজ্জনকান্দায় প্রাইভেট পড়িয়ে তার পিতা হাসমত আলী বাড়ীর উদ্দেশ্যে রওনা দিয়ে দেন। তিনি পায়ে হেঁটে শহরের প্রধান সড়কের বড় মসজিদের সামনে আসা মাত্র বেপরোয়া গতির লাল রংঙ্গের একটি হাং মোটর সাইকেল তাকে চাপা দেয়। এতে তিনি মাথায় আঘাত পেয়ে মারাত্মক ভাবে আহত ও রক্তাক্ত হন। তখন স্থানীয়রা আমার পিতাকে রাজবাড়ী সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ফরিদপুর মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নিউরো সায়েন্স নিয়ে ভর্তি করা হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন থাকাকালে শনিবার ২৫শে আগস্ট শনিবার দুপুর ১২টায় মারা যান।
নিহতের পুত্র মোঃ জুয়েল আরো জানান, দুর্ঘটনায় স্থানীয় লোকজন যখন আমার পিতাকে উদ্ধারে ব্যস্ত তখন উক্ত মোটর সাইকেল আরোহী তিনি যুবক রাস্তায় পড়ে যাওয়া মোটর সাইকেল উঠিয়ে দ্রুত চালিয়ে চলে যায়। তবে স্থানীয়দের কেউ কেউ তাদের চিনতে পেরেছে।
নিহত হাসমত আলী মাস্টার রাজবাড়ী শহরের বিনোদপুর ৩নং ওয়ার্ডের মিলন সংঘ এলাকার মৃত ভাসান প্রমানিকের ছেলে।
গতকাল ২৫শে আগস্ট শনিবার সন্ধ্যায় বাদ মাগরিব প্রথমে শহরের বিনোদপুর পাওয়ার হাউজ মসজিদ চত্বরে এবং রাত সাড়ে ৮টায় শহরের বড় মসজিদ প্রাঙ্গণে দুই দফা নামাজে জানাযা অনুষ্ঠিত হয়।
বড় মসজিদ প্রাঙ্গণে জানাযাতে শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা প্রশাসক মোঃ শওকত আলী, জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, রাজবাড়ী পাবলিক লাইব্রেরীর সম্পাদক নূরে আলম সিদ্দিকী হকসহ শহরের গন্যমান্য ব্যক্তি ও প্রয়াত শিক্ষকের বহু ছাত্ররা অংশগ্রহণ করে। পরে তার মরদেহ শহরের ভবানীপুর ২নং পৌর কবরস্থানে দাফন করা হয়।
সাবেক শিক্ষক ও পাবলিক লাইব্রেরীর লাইব্রেরীয়ান হাসমত আলীর মৃত্যুতে শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা প্রশাসক মোঃ শওকত আলী, সাবেক এমপি ও জেলা বিএনপির সভাপতি আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম ও রাজবাড়ী পাবলিক লাইব্রেরীর সম্পাদক ও কেন্দ্রীয় কৃষক লীগ নেতা নূরে আলম সিদ্দিকী হক গভীর শোক ও শোকাহত পরিবারবর্গের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।
এদিকে বেপরোয়া গতির মোটর সাইকেল চাপায় প্রিয় শিক্ষকের এমন মৃত্যুতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে রাজবাড়ীর স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে বহু ছাত্র ও অভিভাবক স্ট্যাটাসের মাধ্যমে হাসমত স্যারের হত্যাকারী বাইক চালককে খুঁজে বের করে গ্রেফতার পূর্বক বিচারের মাধ্যমে দৃষ্টান্তমূলক শাস্তি এবং নিরাপদ সড়ক নিশ্চিতের দাবী জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!