বুধবার, ১৫ মে ২০২৪, ০৩:৪৬ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ধর্মীয় ভাবগাম্ভীর্যের মধ্যদিয়ে রাজবাড়ী জেলায় পবিত্র ঈদুল আযহা উদযাপিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৩ আগস্ট, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ যথাযোগ্য মর্যাদা, ধর্মীয় ভাবগাম্ভীর্য ও আনন্দ-উচ্ছ্বাসের মধ্যদিয়ে গতকাল ২২শে আগস্ট রাজবাড়ীসহ সারাদেশে পবিত্র ঈদুল আযহা উদযাপিত হয়েছে।
দেশের ধর্মপ্রাণ মুসলমানরা ঈদের নামাজ ও পশু কোরবানীর মধ্যদিয়ে পালন করছেন তাদের অন্যতম প্রধান এই ধর্মীয় উৎসব।
গতকাল বুধবার সকাল ৮টায় রাজবাড়ী শহরের রেলওয়ে ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়। কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী এবং রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী, জেলা প্রশাসক মোঃ শওকত আলী, পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলি বিপিএম-সেবা, জেলা বিএনপির সভাপতি ও রাজবাড়ী-১ আসনের সাবেক সংসদ সদস্য আলী নেওয়াজ মাহমুদ খৈয়ম, পৌরসভার মেয়র মহম্মদ আলী চৌধুরী, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও জেলা পরিষদের সাবেক প্রশাসক আলহাজ্ব আকবর আলী মর্জিসহ জেলা প্রশাসনের কর্মকর্তাগণ, রাজনৈতিক দল, সামাজিক-সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দ, জনপ্রতিনিধিগণ, এবং বিভিন্ন শ্রেণী-পেশার কয়েক হাজার মুসল্লী এই জামাতে নামাজ আদায় করেন। নামাজে ইমামতি করেন জজ কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মোঃ সিরাজুল কবির। নামাজ শেষে মুসলিম উম্মাহ, দেশ ও মানুষের শান্তির জন্য দোয়া কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
এবারের রাজবাড়ী রেলওয়ে ঈদগাহ ময়দানে ঈদের প্রধান জামাতে যথারীতি মহিলাদের জন্য পৃথকভাবে নামাজ আদায়ের ব্যবস্থা ছিল। পুলিশ সুপার আসমা সিদ্দিকা মিলিসহ বিপুল সংখ্যক মহিলা নামাজ আদায় করেন।
নামাজের পূর্বে জেলা প্রশাসক মোঃ শওকত আলী সমবেত মুসল্লীদের উদ্দেশ্যে সংক্ষিপ্ত বক্তব্য রাখেন। তিনি রাজবাড়ী জেলাবাসীকে পবিত্র ঈদুল আযহার শুভেচ্ছা জানিয়ে বলেন, আল্লাহ্র সন্তুষ্টির জন্যই কোরবানী দেওয়া হয়। আনন্দ ও ত্যাগের মহিমায় উদ্ভাসিত ঈদুল আযহার পবিত্র এই দিনে আসুন সকলে সমৃদ্ধ বাংলাদেশ গড়ার শপথ নেই।
ঈদের নামাজ আদায় শেষে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি বলেন, ছোট বেলায়-শৈশবে ঈদে অনেক আনন্দ হতো। মেলায় যেতাম, নানা ধরনের জিনিস কিনতাম। সে এক অন্যরকম অনুভূতি। তিনি জেলাবাসীকে ঈদের শুভেচ্ছা জানান এবং সকলের মঙ্গল কামনা করেন।
প্রধান জামাত ছাড়াও জেলার সর্বত্র শান্তিপূর্ণভাবে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনার সংবাদ পাওয়া যায়নি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!