রবিবার, ১৯ মে ২০২৪, ১২:৩৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রামকান্তপুর ইউপি’র ৬নং ওয়ার্ডে থানার ওসির উঠান বৈঠক অনুষ্ঠিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২৬ জানুয়ারী, ২০১৭

॥শিহাবুর রহমান॥ মাদক, ইভটিজিং ও বাল্য বিবাহমুক্ত সমাজ গড়ার লক্ষ্যে রাজবাড়ী সদর উপজেলার রামকান্তপুর ইউনিয়নের ৬নং ওয়ার্ডবাসীর সাথে উঠান বৈঠক করেছেন থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার মিয়া।
গতকাল ২৫শে জানুয়ারী বিকেলে ৬নং ওয়ার্ড কমিউনিটি পুলিশিং ফোরামের আয়োজনে বড়মুরারীপুর জলিলের দোকান এলাকায় এ উঠান বৈঠক অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সদর থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার মিয়া বলেন, আমাদের দেশে বর্তমানে নারী নেতৃত্ব গড়ার সুযোগ রয়েছে। এটা করতে হলে নারী শিক্ষার বিস্তার ঘটাতে হবে। বর্তমান সরকারের আমলে নারীদেরকে ডিগ্রী পর্যন্ত লেখাপড়ায় বেতন দেয়া লাগে না। ইতিপূর্বে এই সুযোগ ছিল না। পার্শ্ববর্তী দেশগুলোতেও এই সুযোগ নেই।
তিনি বলেন, আপনারা কোন মেয়েকে নাবালক অবস্থায় বিয়ে দেবেন না। যেটাকে বলে বাল্য বিবাহ। এখন সরকারীভাবে এই বাল্য বিবাহ সম্পন্ন নিষেধ করা হয়েছে। রাজবাড়ীর এসপি সালমা বেগম একজন নারী। জেলা প্রশাসক জিনাত আরা একজন নারী। সদর উপজেলা নির্বাহী অফিসার একজন নারী। আপনারা আপনাদের মেয়েদের স্কুলে পাঠাবেন। তাদের কোন সমস্যা হলে পুলিশ আপনাদের পাশে থাকবে। একজন মেয়ে শিক্ষিত হলে সে তার বাবার বোঝা হয়ে দাঁড়াবে না। যেমনটি বোঝা হননি এসপি তাপতুন নাসরীন, এসপি সালমা বেগম, জিনাত আরা, সৈয়দা নুরমহল আশরাফী।
তিনি বলেন, রাজবাড়ীতে যে সমস্যা আছে তার মধ্যে মাদক হচ্ছে সবচেয়ে বড় সমস্যা। বর্তমান পুলিশ সুপার ঘোষণা দিয়েছেন সদর উপজেলাকে মাদক মুক্ত ঘোষণা করা হবে। এজন্য প্রতিটি ওয়ার্ডে মাদকমুক্ত কমিটি করা হচ্ছে। মাদক যে খায় তার পরিবারও ধ্বংস হয়ে যায়।
তিনি এলাকার যুব সমাজের উদ্দেশ্যে বলেন, যে বখাটে মেয়েদেরকে ইভটিজিং করছে সে যেন তার মায়ের সাথে ইভটিজিং করছে। এটা যদি কেউ করো আমরা ধরে নেবো তোমার মধ্যে কোন শিক্ষা নেই।
থানার অফিসার ইনচার্জ মোঃ আবুল বাশার মিয়া আরো বলেন, গ্রামে আরো একটি সমস্যা রয়েছে সেটা হলো ভূমি বিরোধ। এই ভূমি বিরোধের জের ধরে হানাহানি মারামারির মত ঘটনা ঘটে। তাই সকল প্রকার ঘটনা ঘটার আগে পুলিশকে তথ্য দিতে হবে। আমরা সবার নাম ঠিকানা গোপন রাখবো। আপনার বাবা মায়ের চেয়েও পুলিশ বেশী আপন হতে পারে। আপনারা পুলিশকে তথ্য দিবেন। সহযোগিতা করবেন।
রামকান্তপুর ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের উপদেষ্টা আহসান উল্লাহ মিয়ার সভাপতিত্বে উঠান বৈঠকে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক ডাঃ আঃ রহিম মোল্লা, রামকান্তপুর ইউপি চেয়ারম্যান আবুল হাশেম বিশ্বাস ও ইউনিয়ন কমিউনিটি পুলিশিং ফোরামের সাধারণ সম্পাদক মোঃ আনিছুর রহমান, মোঃ তুষার, মোঃ আলী হোসেন ও মোঃ ইব্রাহিম মোল্লা বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!