সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৪৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে ৪দিনব্যাপী ‘এক মিনিটের চলচ্চিত্র নির্মাণ’ র্শীষক কর্মশালা সমাপ্ত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮

॥স্টাফ রির্পোটার॥ বাংলাদেশ শিল্পকলা একাডেমী, ইউনিসেফ ও বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের যৌথ আয়োজনে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীতে গত ৪ঠা আগস্ট থেকে ৪দিনব্যাপী ‘এক মিনিটের চলচ্চিত্র নির্মাণ’ র্শীষক কর্মশালা সমাপ্ত হয়েছে।
গত ৭ই আগস্ট বেলা ১২টায় জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাসের সভাপতিত্বে কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী অধ্যাপক মনসুর উল করিম এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মনসুর উল করিম বলেন, আমাদের দেশ সকল সেক্টরে এগিয়ে গেলেও পূর্ণদৈর্ঘ্য বা স্বল্পদৈর্ঘ্যরে চলচ্চিত্র নির্মাণে পিছিয়ে আছে। ইউনিসেফ, বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের এই উদ্যোগ খুবই প্রশংসনীয়। এই কর্মশালা করার ফলে সারা দেশ থেকে একটি বিশাল অংশের কিশোর-কিশোরীর চলচ্চিত্র নির্মাতা বা চলচ্চিত্র পরিচালক হওয়ার সম্ভাবনা সৃষ্টি হয়েছে। তিনি উপস্থিত কিশোর-কিশোরীদের উদ্দেশ্যে তাদের জীবন গঠন ও চলচ্চিত্র নির্মাণ বিষয়ক দিক-নির্দেশনামূলক পরামর্শ দেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের জীববিজ্ঞান বিভাগের শিক্ষক মোঃ হাসান। বক্তব্যের শেষে অতিথিগণ কর্মশালায় অংশগ্রহণকারী কিশোর-কিশোরীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।
কর্মশালায় ঢাকা হতে আগত চলচ্চিত্র পরিচালক মোঃ জুয়েল হাসান এবং চলচ্চিত্র নির্মাতা আনোয়ারুল ইসলাম অংশগ্রহণকারী ২০জন কিশোর-কিশোরীকে এক মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের প্রশিক্ষণ দেন। ২০ জনের মধ্যে ২জনের একটি করে দল এক মিনিটের স্বল্পদৈর্ঘ্যরে চলচ্চিত্র নির্মাণ করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!