সোমবার, ১২ এপ্রিল ২০২১, ০৭:২৪ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
ভারতে রেকর্ড সংখ্যক লোক করোনায় সংক্রমিত মিশরে বালুর নিচে সাড়ে ৩ হাজার বছরের বেশী প্রাচীন নগরীর সন্ধান বিশ্বব্যাপী ১দিনে করোনায় নতুন করে ৬ লাখ ৬৭ হাজার আক্রান্ত আর্জেন্টিনায় করোনাভাইরাস সংক্রমণ বেড়ে যাওয়ায় কারফিউ ঘোষণা পহেলা বৈশাখে জনসমাগম করা যাবে না : সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় বিশ্ব ব্যাংকের কাছে ৫০০ মিলিয়ন ডলার বাজেট সহায়তা চেয়েছে অর্থমন্ত্রী কামাল আসন্ন পবিত্র রমজান মাসে অফিসের সময়সীমা পুননির্ধারণ করোনা সংক্রমণ রোধে সরকারী নির্দেশনা বাস্তবায়নে মাঠ পর্যায়ের পুলিশ কর্মকর্তাদের আইজিপির নির্দেশ আজ থেকে শুরু হচ্ছে জাটকা সংরক্ষণ সপ্তাহ ২৬শে মার্চকে বাংলাদেশ দিবস ঘোষণা করেছেন ওয়াশিংটন ডিসির মেয়র

রাজবাড়ীতে ৪দিনব্যাপী ‘এক মিনিটের চলচ্চিত্র নির্মাণ’ র্শীষক কর্মশালা সমাপ্ত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ৯ আগস্ট, ২০১৮

॥স্টাফ রির্পোটার॥ বাংলাদেশ শিল্পকলা একাডেমী, ইউনিসেফ ও বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের যৌথ আয়োজনে রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীতে গত ৪ঠা আগস্ট থেকে ৪দিনব্যাপী ‘এক মিনিটের চলচ্চিত্র নির্মাণ’ র্শীষক কর্মশালা সমাপ্ত হয়েছে।
গত ৭ই আগস্ট বেলা ১২টায় জেলা শিল্পকলা একাডেমীর কালচারাল অফিসার পার্থ প্রতিম দাসের সভাপতিত্বে কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন একুশে পদকপ্রাপ্ত চিত্রশিল্পী অধ্যাপক মনসুর উল করিম এবং বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল।
প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক মনসুর উল করিম বলেন, আমাদের দেশ সকল সেক্টরে এগিয়ে গেলেও পূর্ণদৈর্ঘ্য বা স্বল্পদৈর্ঘ্যরে চলচ্চিত্র নির্মাণে পিছিয়ে আছে। ইউনিসেফ, বাংলাদেশ শিল্পকলা একাডেমী ও বাংলাদেশ শর্ট ফিল্ম ফোরামের এই উদ্যোগ খুবই প্রশংসনীয়। এই কর্মশালা করার ফলে সারা দেশ থেকে একটি বিশাল অংশের কিশোর-কিশোরীর চলচ্চিত্র নির্মাতা বা চলচ্চিত্র পরিচালক হওয়ার সম্ভাবনা সৃষ্টি হয়েছে। তিনি উপস্থিত কিশোর-কিশোরীদের উদ্দেশ্যে তাদের জীবন গঠন ও চলচ্চিত্র নির্মাণ বিষয়ক দিক-নির্দেশনামূলক পরামর্শ দেন।
অনুষ্ঠান সঞ্চালনা করেন রাজবাড়ী সরকারী আদর্শ মহিলা কলেজের জীববিজ্ঞান বিভাগের শিক্ষক মোঃ হাসান। বক্তব্যের শেষে অতিথিগণ কর্মশালায় অংশগ্রহণকারী কিশোর-কিশোরীদের মধ্যে সনদপত্র বিতরণ করেন।
কর্মশালায় ঢাকা হতে আগত চলচ্চিত্র পরিচালক মোঃ জুয়েল হাসান এবং চলচ্চিত্র নির্মাতা আনোয়ারুল ইসলাম অংশগ্রহণকারী ২০জন কিশোর-কিশোরীকে এক মিনিটের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণের প্রশিক্ষণ দেন। ২০ জনের মধ্যে ২জনের একটি করে দল এক মিনিটের স্বল্পদৈর্ঘ্যরে চলচ্চিত্র নির্মাণ করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!