বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ মেডি কার্ণিভাল ও ফটোগ্রাফী প্রদর্শনী সমাপ্ত

  • আপডেট সময় সোমবার, ৬ আগস্ট, ২০১৮

আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজ(এএফএমসি) প্রতিরক্ষা মন্ত্রণালয়ের অধীনে একমাত্র সরকারী মেডিক্যাল কলেজ যার কোর্স কারিকুলাম দৈশের অন্যান্য মেডিক্যাল কলেজের ন্যায় বাংলাদেশ মেডিক্যাল এন্ড ডেন্টাল কাউন্সিল কর্তৃক প্রণীত।
প্রতিষ্ঠানের কমান্ড্যান্ট মেজর জেনারেল মোঃ ফসিউর রহমান, এনডিসি গতকাল ৫ই আগস্ট সপ্তাহব্যাপী বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতা, মেডি-কার্ণিভাল ও ফটোগ্রাফি প্রদর্শনীর সমাপনী ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনা গত ১৯শে মার্চ-১৯৯৮ তারিখে এ কলেজের ভিত্তি প্রস্তর স্থাপন করেন। আর্মড ফোর্সেস মেডিক্যাল কলেজে অদ্যাবধি ২০টি ব্যাচ এ ৮২জন বিদেশী ক্যাডেটসহ মোট ১৭৩৭জন ক্যাডেট ভর্তি হয়েছে। ইতিমধ্যে প্রথম ১৫টি ব্যাচে ১০৫২জন ক্যাডেট এমবিবিএস কোর্স সম্পন্ন করেছে। ১৫তম ব্যাচের চিকিৎসকগণ সিএমএইচ, ঢাকা ও কুর্মিটোলা জেনারেল হাসপাতালে বর্তমানে ইন্টার্ণশীপ প্রশিক্ষণরত। এই কলেজ হতে পাশ করা ৩৭০ জন চিকিৎসক বাংলাদেশ সামরিক বাহিনীর আর্মি মেডিক্যাল কোর-এ যোগদান করেছেন, যাঁদের অনেকেই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনসহ দেশে বিদেশে বিভিন্ন গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে কর্মরত। বর্তমানে এএফএমসি’তে প্রতি বছর ১২৫জন এএমসি ও এএফএমসি ক্যাডেট ভর্তি করা হয় ।
উল্লেখ্য, গত ২৯শে জুলাই বার্ষিক প্রতিযোগিতা ও প্রদর্শনীর উদ্বোধন করেন কলেজের অবস্ এন্ড গাইনী বিভাগের অধ্যাপক ব্রিগেডিয়ার জেনারেল সুরাইয়া বেগম -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!