শুক্রবার, ১২ এপ্রিল ২০২৪, ০৪:২৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে কিছু শিক্ষকের নেতৃত্বে শিক্ষার্থীরা আন্দোলনে মাঠে নামে — জেলা ছাত্রলীগ নেতৃবৃন্দ

  • আপডেট সময় রবিবার, ৫ আগস্ট, ২০১৮

॥প্রেস বিজ্ঞপ্তি॥ নিরাপদ সড়কের দাবীতে শিক্ষার্থীদের আন্দোলনের নামে অরাজকতা সৃষ্টির অপচেষ্টার প্রতিবাদ জানিয়েছে রাজবাড়ী জেলা ছাত্রলীগ।
গতকাল ৪ঠা আগস্ট সন্ধ্যায় রাজবাড়ী জেলা ছাত্রলীগের সভাপতি জাকারিয়া মাসুদ রাজীব এবং সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম এরশাদ স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এই প্রতিবাদ জানানো হয়।
প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, নিরাপদ সড়কের দাবীতে রাজধানী ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে কোমলমতি শিক্ষার্থীরা আন্দোলন করেছিল। আমরা রাজবাড়ীতে ছাত্রলীগের পক্ষ থেকে যৌক্তিক দাবীর পক্ষে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে সমর্থন জানিয়েছিলাম। তবে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা আন্দোলনকারীদের উত্থাপিত সকল দাবী মেনে নেয়া স্বত্ত্বেও একটি কুচক্রী মহল বিভ্রান্তিকর তথ্য দিয়ে অরাজকতা সৃষ্টির জন্য শিক্ষার্থীদের মাঠে নামানোর অপচেষ্টা করছে।
গতকাল ৪ঠা আগস্ট বেলা আনুমানিক ১১টার সময় একটি কুচক্রী মহল গুজব রটিয়ে রাজবাড়ীতে কোমলমতি শিক্ষার্থীদের বিশৃঙ্খলার দিকে ধাবিত করার চেষ্টা করে। আমরা ছাত্রলীগের পক্ষ থেকে সাধারণ শিক্ষার্থীদের ঘরে ফেরাতে সক্ষম হই।
স্থানীয় প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে প্রেস বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, রাজবাড়ীর কতিপয় শিক্ষা প্রতিষ্ঠানের কিছু সংখ্যক শিক্ষক কৌশলে শিক্ষার্থীদের এই আন্দোলন পরিচালনা করতে উৎসাহিত করেছে। তার মধ্যে ডাঃ আবুল হোসেন কলেজের অধ্যক্ষ মঞ্জুরুল আলম দুলাল(পৌর বিএনপির সভাপতি ও জেলা বিএনপির সহ-সভাপতি) ও একই কলেজের সহকারী অধ্যাপক শামীমা আক্তার মুনমুন(জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বারের মেয়ে) সহ কয়েকজন শিক্ষক সরাসরি শিক্ষার্থীদের কলেজ ত্যাগ করে আন্দোলন করতে উৎসাহিত করে বলে আমরা ওই প্রতিষ্ঠানের অনেক শিক্ষার্থীর কাছ থেকে স্বীকারোক্তি পেয়েছি। একইভাবে অংকুর স্কুল এন্ড কলেজের কতিপয় শিক্ষকও তাদের শিক্ষার্থীদের আন্দোলনের উস্কানী দিয়ে মাঠে নামায়।
আমাদের বক্তব্য হলো, সরকারের সম্পূর্ণ সুযোগ-সুবিধার আওতাধীন থেকেও শিক্ষকরা এটা কিভাবে করতে পারেন! আমরা প্রশাসনের নিকট তাদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানাচ্ছি।
প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, আমরা সকল ছাত্রছাত্রীর প্রতি অনুরোধ জানাচ্ছি, আপনাদের দাবী প্রধানমন্ত্রী জননেত্রী দেশরতœ শেখ হাসিনা মেনে নিয়েছেন, যা ইতিমধ্যে বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমের আপনারা অবগত হয়েছেন। তাই আপনারা কোন ধরণের গুজবে কান না দিয়ে লেখাপড়ায় মনোযোগী হন। সকল অভিভাবকদের দৃষ্টি আকর্ষণ করছি, আপনারা আপনাদের সন্তানদের বিভ্রান্ত হতে দিবেন না। একটি কুচক্রী মহল আমাদের কোমলমতি শিক্ষার্থীদের পিছনে লেগেছে, তারা বিশৃঙ্খলা সৃষ্টির মাধ্যমে শিক্ষার্থীদের রক্তের উপর দাঁড়িয়ে ফায়দা হাসিলের চেষ্টা করছে। এ ব্যাপারে ছাত্রলীগ আপনাদেরকে পূর্ণ সহযোগিতা করবে।
উল্লেখ্য, একাধিক শিক্ষার্থী স্বীকারোক্তি দিয়ে বলেছে- তারা বুঝতে না পেরে কথিত আন্দোলনে নেমেছিল। তারা শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানিয়ে বলেছে, ‘মাননীয় প্রধানমন্ত্রী যেহেতু সকল দাবী মেনে নিয়েছেন সেহেতু আপনাদের উচিত ঘরে ফিরে যাওয়া। কোন ধরণের গুজব বা অপপ্রচারে বিভ্রান্ত না হওয়া।’ আমরা রাজবাড়ী জেলা ছাত্রলীগের পক্ষ থেকে শিক্ষার্থীদের দিয়ে এই ধরণের হীন স্বার্থ সিদ্ধির অপচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।
প্রেস বিজ্ঞপ্তি প্রদানের সময় জেলা ছাত্রলীগের সহ-সভাপতি নাহিদুল আলম রাজু, পৌর ছাত্রলীগের সভাপতি শাওন মিয়া টাইসন, সাধারণ সম্পাদক মোঃ জালাল পাঠান, সদর উপজেলা ছাত্রলীগের সভাপতি সামছুল সালেহীন অপু, সাধারণ সম্পাদক শেখ মোঃ রুহুল আমিন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!