মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০১:২২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশার পীরবাড়ী দাখিল মাদরাসার একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তর স্থাপন

  • আপডেট সময় রবিবার, ২২ জানুয়ারী, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার মৌরাট ইউপির জীবননালা পীরবাড়ী দাখিল মাদরাসার একাডেমিক ভবনের গতকাল ২১শে জানুয়ারী দুপুরে ভিত্তি প্রস্তর স্থাপন করা হয়েছে।
রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম গতকাল শনিবার দুপুর ৩টার দিকে জীবননালা পীরবাড়ী দাখিল মাদরাসার একাডেমিক ভবনের ভিত্তি প্রস্তরের ফলক উন্মোচন করেন।
মৌরাট ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মোঃ হাবিবুর রহমান প্রামানিকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি মোঃ জিল্লুল হাকিম এমপি বলেন, বর্তমান সরকার শিক্ষা ব্যবস্থার ব্যাপক উন্নয়ন ঘটিয়েছেন। এখন একই সিলেবাসে জেনারেল শিক্ষা ও মাদরাসা শিক্ষা পরিচালিত হচ্ছে। মাদরাসার ছাত্ররাও বিভিন্ন ক্ষেত্রে চাকুরীর সুযোগ পাচ্ছে।
তিনি আরো বলেন, বর্তমান সরকারের সময়ে কৃষি, বিদ্যুৎ, স্বাস্থ্য, রাস্তা-ঘাট, ব্রিজ, শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান উন্নয়ন করা হচ্ছে। বিগত বিএনপি সরকারের সময়ে কৃষকরা সার পায় নাই। সারের জন্য কৃষক গুলি খেয়েছে। কোথায়ও বিদ্যুতের একটি খুঁটিও গাড়া হয় নাই। বর্তমানে সার সংকট নেই। সারের দামও অনেকাংশে কম।
তিনি বলেন, পৃথিবীর ১০জন সরকার প্রধানের মধ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অন্যতম। এটা আমাদের গর্ব। বর্তমান সরকারের সময়ে পাংশা কলেজ, পাংশা জর্জ পাইলট মডেল উচ্চ বিদ্যালয়, রতনদিয়া রজনীকান্ত উচ্চ বিদ্যালয় ও বালিয়াকান্দি গার্লস হাই স্কুল সরকারী করা হয়েছে। এরআগে পাংশা শাহজুঁই কামিল মাদরাসা ও হোগলাডাঙ্গী এমআই কামিল মডেল মাদরাসাসহ বিভিন্ন মাদরাসার উন্নয়নে সহযোগিতা করা হয়েছে। সম্ভব হলে মাদরাসাও সরকারী করা হবে বলে উল্লেখ করেন তিনি।
এমপি মোঃ জিল্লুল হাকিম জীবননালা পীরবাড়ী দাখিল মাদরাসার উন্নয়নে ২লাখ ৮৫হাজার টাকা অনুদান বরাদ্দের ঘোষণা প্রদান করে বলেন, পর্যায়ক্রমে মাদরাসার একাডেমিক স্বীকৃতি, এমপিওভুক্তি এবং নীতিমালা অনুযায়ী নতুন ভবন নির্মাণের ব্যবস্থা করা হবে।
তিনি বলেন, এলাকার মানুষের ভাগ্যের উন্নয়নের জন্য, এলাকার উন্নয়নের জন্য আমরা কাজ করছি। খুব শিঘ্রই জীবনালা গ্রাম ও হরিণাডাঙ্গা গ্রামে পল্লী বিদ্যুতের উদ্বোধন করা হবে। ২০১৮ সালের জুন মাসের মধ্যে পাংশার সকল বাড়ীতে বিদ্যুৎ পৌছে যাবে বলে উল্লেখ করে তিনি বলেন, লাঙ্গলবাদ ঘাটে গড়াই নদীর ব্রিজ একনেকে পাস হয়েছে। ডিজাইন হলেই টেন্ডার হবে। এলাকার উন্নয়ন অব্যাহত রাখতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার আহবান জানান তিনি। এছাড়া তিনি ছাত্র-ছাত্রীরা যাতে মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদে না জড়ায় এ জন্য অভিভাবক ও শিক্ষকদের সতর্ক থাকার পরামর্শ প্রদান করেন।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ হাসান আলী বিশ্বাস বক্তব্য রাখেন। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মাদরাসার প্রতিষ্ঠাতা, ওলামালীগ নেতা মাওলানা মোঃ আবু সাঈদ।
অনুষ্ঠানে রাজবাড়ী জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোঃ আজিজুল ইসলাম, পাংশা উপজেলা আওয়ামী লীগের শিক্ষা বিষয়ক সম্পাদক এস.এম আতাউল্লাহ শামীম, পাংশা পৌরসভার প্যানেল মেয়র ওদুদ সরদার, অধ্যক্ষ মীর আব্দুল বাতেন, অধ্যক্ষ মুহাঃ আবু মুসা আশয়ারী, অধ্যক্ষ মাওলানা মোঃ লুৎফর রহমান, অধ্যক্ষ মোঃ নুরুল ইসলামসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন মৌরাট ইউনিয়ন বঙ্গবন্ধু শিক্ষা ও গবেষণা পরিষদের সাধারণ সম্পাদক, বাগদুলী উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ ফজলুল হক।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!