সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৪১ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী সদর উপজেলার সিআইজি ও নন-সিআইজি কৃষকদের মধ্যে প্রযুক্তি বিনিময় প্রশিক্ষণ অনুষ্ঠিত

  • আপডেট সময় বুধবার, ১৮ জুলাই, ২০১৮

॥শিহাবুর রহমান॥ কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী এবং রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলী বলেছেন ২০১৮ সালের নির্বাচনে আপনারা যদি আবারো নৌকায় ভোট দিয়ে শেখ হাসিনাকে ক্ষমতায় আনেন তাহলে কৃষি ক্ষেত্রে আরো সুযোগ সুবিধা দেয়া হবে। আর তা না হলে সব হারিয়ে যাবে। কারণ শেখ হাসিনার দূরদর্শিতা ও বিচক্ষণতায় দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তা আর কেউ করতে পারবে না।
গতকাল ১৭ই জুলাই দুপুরে রাজবাড়ী সদর উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে জাতীয় কৃষি প্রযুক্তি প্রোগ্রাম ফেজ টু প্রজেক্টের এর আওতায় সিআইজি ও নন-সিআইজি কৃষকদের মধ্যে প্রযুক্তি বিনিময় প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।
প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশে জনসংখ্যা অনেক বেশী। এই জনশক্তিকে কাজে লাগাতে পারলে দেশ আরো এগিয়ে যাবে। দেশ কিন্তু এগিয়ে যাচ্ছে এটা আমাদের স্বীকার করতে হবে। আগে যে জমিতে ১০মন ধান হতো এখন কৃষি প্রযুক্তির মাধ্যমে সেই জমিতে ৩গুন বেশী ধান হচ্ছে। আমাদের দেশে ১৬ কোটি থেকে যদি ২০ কোটি মানুষও হয় তাহলেও খাবারে কোন অসুবিধা হবে না। আপনারাই কষ্ট করে দেশেকে বাঁচিয়ে রেখেছেন।
তিনি বলেন, স্বাস্থ্য, কৃষি, বিদ্যুৎসহ সব কিছুতেই এগিয়ে যাচ্ছে দেশ। শেখ হাসিনার সরকারের আমলে নারী ক্ষমতায়নে যে উন্নয়ন হয়েছে তা বিশে^র কোথাও হয়নি। নারীরা আজ কোন অবস্থাতেই পিছিয়ে নেই। তাই নৌকার কথা ভুলবেন না। আগামী নির্বাচনে আবারো নৌকাকে ক্ষমতায় আনতে হবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মোঃ ফজলুর রহমান, ঢাকা খামারবাড়ির অতিরিক্ত উপ-পরিচালক(প্রশাসন-০১) মোঃ রকিব উদ্দিন, উপজেলা নির্বাহী অফিসার মোঃ সাঈদুজ্জামান খান ও জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব বক্তব্য রাখেন।
অন্যান্যের মধ্যে উপজেলা কৃষি অফিসার মোঃ বাহাউদ্দিন সেখ, সিআইজি’র সভাপতি শেখ ফরিদ, সিআইজি’র প্রডিউসার অর্গানাইজেশন মোঃ রমজান আলী খান, ডিপ্লোমা কৃষি ইনিষ্টিউটের সভাপতি মোঃ আবুল হোসেন, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল জলিল, রামকান্তপুর ইউনিয়নের চেয়ারম্যান শেখ গোলাম মোস্তফা বাচ্চু ও এগ্রো ইনপ্লুট ডিলার মোঃ রহিম মোল্লা প্রমুখ বক্তব্য রাখেন।
উল্লেখ্য, এ প্রশিক্ষণে ৪শত জন কৃষক কৃষাণী অংশগ্রহণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!