শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে নবীন বরণ ও বিদায় অনুষ্ঠান

  • আপডেট সময় শুক্রবার, ২০ জানুয়ারী, ২০১৭

॥ইউসুফ মিয়া॥ রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ে গতকাল ১৯শে জানুয়ারী সকাল ১০টায় ৬ষ্ঠ শ্রেণীর ছাত্রদের নবীন বরণ ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বক্তব্য রাখেন।
জেলা প্রশাসক ও বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি জিনাত আরার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা আজিজা খানম। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বিদায়ী এসএসসি পরীক্ষার্থী প্রজ্ঞা দীপ্ত সাহা ও ফেরদৌস নাইম এবং ৬ষ্ঠ শ্রেণীর নবাগত ছাত্র আব্দুল্লাহ ইবনে রাজু ও নোমান রাজ। অনুষ্ঠান উপস্থাপনা করেন বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রদ্যুৎ কুমার দাস।
অনুষ্ঠানে নবীন ছাত্র ও বিদায়ী শিক্ষার্থীদেরকে ফুল দিয়ে বরণ ও বিদায় জানানো হয়। এছাড়াও অনুষ্ঠানে বিদায়ী এসএসসি পরীক্ষার্থীরা তাদের পক্ষ থেকে বিদ্যালয়ের লাইব্রেরীতে ৩৫টি বই প্রদান করে, যা তাদের স্মৃতিস্বরূপ সংরক্ষিত থাকবে।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আজকের দিনটি যেমন আনন্দের-তেমনি বেদনারও। জেলা স্কুলে যারা লেখাপড়া করে তারা সাধারণত ভাল ছাত্র হয়। ভাল ছাত্র না হলে এই স্কুলে ভর্তি হওয়া যায় না। শিক্ষকের প্রতি, পিতামাতার প্রতি শ্রদ্ধাশীল হতে হবে। মানুষের প্রতি ভালবাসা থাকতে হবে। তোমাদের প্রত্যেকেরই জীবনে লক্ষ্য থাকতে হবে। লক্ষ্য ছাড়া কেউ জীবনে উন্নতি করতে পারে না। স্কুলের ও বাবা-মায়ের মুখ উজ্জল করবে। ভালভাবে কম্পিউটার শিখতে হবে। ইংরেজীতে পারদর্শী হতে হবে।
সভাপতির বক্তব্যে জেলা প্রশাসক জিনাত আরা বলেন, যারা নতুন ভর্তি হয়েছো তারা আগামী ৫বছর এই বিদ্যালয়কে প্রাণবন্ত করে রাখবে। তারা নতুন আশা নিয়ে এসেছে। আর যারা বিদায় নিয়ে যাচ্ছো তাদেরও অনেক আশা আছে। তারা ভালো ভালো শিক্ষা প্রতিষ্ঠানে ভর্তি হবে। তাদের জন্য সারা পৃথিবী উন্মুক্ত হবে। ছাত্র-ছাত্রীরা হলো কাদামাটির মতো। তাদেরকে যেভাবে গড়ে তোলা যায় তারা সেভাবেই গড়ে উঠবে। নিজেদের প্রতিভাকে বিকশিত করতে হবে। ভালভাবে লেখাপড়া করতে হবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!