বুধবার, ০১ মে ২০২৪, ০২:২২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে সুদমুক্ত ঋণ ও অনুদান বিতরণ

  • আপডেট সময় বুধবার, ১৮ জানুয়ারী, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ ইসলামিক ফাউন্ডেশনের রাজবাড়ী জেলা কার্যালয়ের আয়োজনে গতকাল ১৬ই জানুয়ারী সকাল ১০টায় কালেক্টরেটের সম্মেলন কক্ষে সরকারী যাকাত ফান্ড ও ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাষ্টের সুদমুক্ত ঋণ ও আর্থিক অনুদানের চেক বিতরণ করা হয়।
প্রধান অতিথি হিসেবে সুদমুক্ত ঋণ ও আর্থিক অনুদানের চেক বিতরণ করেন রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।
ভারপ্রাপ্ত জেলা প্রশাসক(অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট) মোঃ মানোয়ার হোসেন মোল্লার সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামিক ফাউন্ডেশনের জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খান। এ সময় জেলা প্রশাসনের নেজারত ডেপুটি কালেক্টর(এনডিসি) আরিফুল হক মৃদুল ও জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার মোঃ আমজাদ হোসেনসহ জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ এবং সুদমুক্ত ঋণ ও আর্থিক অনুদানের চেকপ্রাপ্তরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী বলেন, আমাদের মহান স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের ধর্মপ্রান মানুষের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছিলেন। তারই ধারাবাহিকতায় আজকে দেশের ইমাম ও মুয়াজ্জিনদের জন্য কল্যাণ ট্রাষ্ট গঠনের মাধ্যমে তাদের সহায়তার জন্য চেক বিতরণ করা সম্ভব হচ্ছে। শুধু এখানেই সীমাবদ্ধ নয়, এর মাধ্যমে মসজিদ ভিত্তিক শিক্ষা কর্যাক্রমের মতো একটি ভালো কার্যক্রমের কাজ বঙ্গবন্ধুর কন্যা বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাস্তবায়ন করছেন। এছাড়াও আমাদের ইমাম ও মুয়াজ্জিন ভাইদের সামাজিক ও অর্থনৈতিক অবস্থার উন্নয়নের জন্য বিভিন্ন প্রশিক্ষণ, সুদমুক্ত ঋণ ও সহায়তা প্রদান করা সম্ভব হচ্ছে। যেহেতু বর্তমান সরকার দেশের দুস্থ, অসহায়, বিধবা ও প্রতিবন্ধীদের অর্থনৈতিক অবস্থার উন্নয়নের জন্য উন্নত বিশ্বের মতো বিভিন্ন ভাতা, সহায়তা প্রদান করছেন সেহেতু আমি গত সংসদে প্রধানমন্ত্রীর কাছে আর্থিকভাবে অস্বচ্ছল আমাদের ইমাম ও মুয়াজ্জিন ভাইদের ভাতা প্রদানের প্রস্তাব করেছিলাম। তিনি আমাকে আশ্বস্ত করেছিলেন মহান আল্লাহ যদি আমাকে সেই শক্তি ও সামর্থ্য দেন তবে আমি ভবিষ্যতে অস্বচ্ছল ইমাম ও মুয়াজ্জিম ভাইদের জন্য সেই ব্যবস্থা করবো। এবারের সংসদে আমি পুনরায় বিষয়টি তাকে স্মরণ করিয়ে দেব। আমাদের ইমাম ও মুয়াজ্জিন ভাইরা যেহেতু অনেক ক্ষেত্রে সমাজের একজন ধার্মিক প্রতিনিধি হিসেবে কাজ করেন সেহেতু সরকার তাদের আর্থ সামাজিক উন্নয়নে কাজ করলে তাদেরকেও সমাজে যাতে জঙ্গীবাদ বা ধর্মের নামে কোন সরকার বিরোধী সন্ত্রাসী গোষ্ঠী সৃষ্টি না হয় সেদিকে খেয়াল রাখতে হবে। এই বিষয়গুলো নিয়ে সরকার, ইমাম ও মুয়াজ্জিনগণ একত্রে কাজ করলে আল্লাহ্র অসীম কৃপায় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে পারবো।
অনুষ্ঠানে সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলীর বিশেষ উদ্যোগে ইসলামিক ফাউন্ডেশনের মাধ্যমে ১৬জন অসহায় দুঃস্থের মাঝে সরকারী যাকাত ফান্ডের ৫৬হাজার টাকার চেক প্রদান করা হয়। এছাড়াও ইমাম ও মুয়াজ্জিনদের মাঝে সরকারী কল্যাণ ট্রাস্টের পক্ষ থেকে ১২হাজার টাকা করে ১৬জনকে ১লক্ষ ৯২হাজার টাকার সুদমুক্ত ঋণ এবং ৩হাজার টাকা করে ১৬জনকে ৪৮হাজার টাকার অনুদানের চেক প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!