সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৪০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

পাংশায় মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট শুরু

  • আপডেট সময় বুধবার, ১৮ জানুয়ারী, ২০১৭

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা সরকারী কলেজ মাঠে গতকাল ১৭ই জানুয়ারী সকালে উৎসবমূখর পরিবেশে মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টুর্ণামেন্টের উদ্বোধন করা হয়েছে।
বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক মরহুম আবুল মাহমুদ এর জ্যেষ্ঠ পুত্র রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম টুর্ণামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন।
পাংশা পৌরসভার মেয়র ও মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টুর্নামেন্ট কমিটির আহবায়ক আব্দুল আল মাসুদ বিশ্বাসের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে পাংশা সরকারী কলেজের অধ্যক্ষ মোহাঃ আতাউল হক খান চৌধুরী, পাংশা উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ প্রমুখ বক্তব্য রাখেন।
উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম টুর্নামেন্টের উদ্বোধন ঘোষণা করে বলেন, তরুণ-যুবসমাজকে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডে সম্পৃক্ত করতে হবে। কারণ যুবসমাজের মাঝে মাদক জেঁকে বসেছে। তাই যুব সমাজকে রক্ষা করতে ক্রীড়া ও সাংস্কৃতিক কর্মকান্ডের বিকল্প নেই। এমপি জিল্লুল হাকিম তার মরহুম পিতা আবুল মাহমুদের শিক্ষা ও সামাজিক সেবামূলক কর্মকান্ডের স্মৃতিচারণ করে বলেন, পিতার অনুপ্রেরণায় তিনি মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করেছিলেন। তরুণ-যুবসমাজের মাঝে খেলা-ধুলা জোরদারকরণে গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করেন প্রধান অতিথি এমপি মোঃ জিল্লুল হাকিম।
উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে মোঃ জিল্লুল হাকিম এমপি’র সহধর্মিনী মিসেস সাঈদা হাকিম, উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ হেনা মুন্সী ও উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিদা আহমেদ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে মরহুম আবুল মাহমুদ স্মৃতি ক্রিকেট টর্নামেন্ট কমিটির সদস্য সচিব পাংশা উপজেলা যুবলীগের সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী দীপক কুন্ডু, মাছপাড়া ইউপি চেয়ারম্যান ও পাংশা উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি খন্দকার সাইফুল ইসলাম বুড়ো, বাহাদুরপুর ইউপি চেয়ারম্যান হুমায়ুন কবীর শাকিল, হাবাসপুর ইউপি চেয়ারম্যান আব্দুল আলীম মন্ডল, যশাই ইউপি চেয়ারম্যান অধ্যাপক মোঃ সিদ্দিকুর রহমান, পাট্টা ইউপি চেয়ারমান আব্দুর রব মোনা বিশ্বাস, পৌরসভার কাউন্সিলর আবুল হোসেন শেখ, পৌরসভার কাউন্সিলর ও প্যানেল মেয়র রাশিদা ইয়াসমিন, পাংশা মহিলা কলেজের অধ্যক্ষ এবিএম ওয়াহিদুজ্জামান ডাবলু, আইডিয়াল গার্লস কলেজের অধ্যক্ষ মোঃ আব্দুল মান্নান, পাংশা উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি সুব্রত কুমার দাস সাগর, পাংশা শিল্প ও বণিক সমিতির সভাপতি নিখিল কুমার দত্ত, শিল্প ও বণিক সমিতির সাবেক সাধারণ সম্পাদক কাজী আসকার দানিয়েল সীপার, বিশিষ্ট ব্যবসায়ী মোঃ নিজাম উদ্দিন, আরিফ খান, রিপন খন্দকার, মীর মহব্বত হোসেন, বিকাশ দাশ ও কে.এম ফজলুল হক ও পাংশা উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিরজু, পাংশা সরকারী কলেজের বিভিন্ন বিভাগের প্রধান, সহকারী অধ্যাপক ও প্রভাষকবৃন্দসহ স্থানীয় বিভিন্ন শ্রেণি পেশার বিশিষ্ট ব্যক্তিগণ উপস্থিত ছিলেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন পাংশা সরকারী কলেজের সহকারী অধ্যাপক এ.কে.এম শরিফুল মোরশেদ রনজু।
উৎসবমুখর পরিবেশে উদ্বোধনকালে রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম বোলিং এবং তার সহধর্মিনী মিসেস সাঈদা হাকিম ব্যাটিং করার মধ্য দিয়ে ক্রিকেট টর্নামেন্টের উদ্বোধন করা হয়। এর আগে প্রধান অতিথি এমপি মোঃ জিল্লুল হাকিমসহ অন্যান্য অতিথিবৃন্দ মাঠে খেলোয়ারদের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।
উদ্বোধনী খেলায় পাংশার রঘুনাথপুর ক্রিকেট একাদশ ও যশাই ক্রিকেট একাদশ অংশ নেয়। বিকেল সাড়ে ৪টার দিকে উদ্বোধনী দুই টিমের খেলা শেষ হয়। খেলায় ৫০ রানে জয়লাভ করে রঘুনাথপুর ক্রিকেট একাদশ। টসে জিটে তারা ব্যাটিং শুরু করে। সবকটি ঊইকেট হারিয়ে রঘুনাথপুর ক্রিকেট একাদশ ২০১ রান সংগ্রহ করে। জবাবে ৮ উইকেটে ১৫২ রান সংগ্রহ করতে সক্ষম হয় যশাই ক্রিকেট একাদশ।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!