শুক্রবার, ১০ জুলাই ২০২০, ০৮:২৩ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুনের ইন্তেকাল রাজবাড়ীতে রাস্তায় ৫স্তরের ব্যারিকেড দিয়ে ৩শ বাসিন্দাকে অবরুদ্ধ করলো রেলওয়ের এ.ই.এন ! রাজবাড়ী জেলায় করোনা আক্রান্তের সংখ্যা হু হু করে বাড়ছে॥এ পর্যন্ত শনাক্ত ৬৬৬জন পাংশার ভাইস চেয়ারম্যান জালাল বিশ্বাস সস্ত্রীক করোনায় আক্রান্ত রাজবাড়ী সদরের দাদশী ইউপিতে ৭শত দরিদ্র পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ সহায়তার চাল-ডাল বিতরণ বালিয়াকান্দির দুইটি ইউনিয়নে বিট পুলিশিং কার্যক্রম উদ্বোধন র‌্যাবের অভিযানে ইয়াবাসহ মাদক ব্যবসায়ী গ্রেফতার ঝিনাইদহে সেনাবাহিনী পরিচালিত মেডিকেল ক্যাম্পে গর্ভবতী মহিলাদের চিকিৎসা প্রদান কালুখালীতে আদিবাসী শিক্ষার্থীদের মধ্যে বাইসাইকেল ও উপ-বৃত্তির অর্থ বিতরণ সাংবাদিক ওয়াহিদ মিলটনের মাতা আম্বিয়া বেগমের আজ প্রথম মৃত্যুবার্ষিকী

প্রাকৃতিক দুর্যোগ-লোডশেডিং নিয়ে রাজবাড়ীতে ঈদুল ফিতর উদযাপিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীতে প্রাকৃতিক দুর্যোগ আর লোডশেডিং নিয়ে উদযাপিত হলো এবারের ঈদুল ফিতর।
গত ১৫ই জুন রাতে প্রচন্ড ঝড় ও বৃষ্টির কারণে রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দান সংলগ্ন কেন্দ্রীয় ঈদগাঁহ ময়দানের প্যান্ডেল বিধ্বস্ত হওয়ায় পরদিন ১৬ই জুন সকাল সাড়ে ৮টায় সেখানে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়নি। বিকল্প প্রধান জামাত একই সময়ে রাজবাড়ী জজ কোর্ট জামে মসজিদে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ শওকত আলী এখানে নামাজ আদায় করেন।
শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি নামাজ আদায় করেন শহরের আঞ্জুমান-ই-কাদেরীয়ার খানকা শরীফ বড় মসজিদে।
প্রাকৃতিক দুর্যোগে রেলওয়ে ঈদগাঁহ ময়দানে ঈদের জামাত না হওয়ায় শহরের বিভিন্ন এলাকার মসজিদ ও অন্যান্য জায়গায় স্থানীয়ভাবে নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়।
অপরদিকে ঝড়ের কারণে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা লন্ডভন্ড হয়ে যাওয়ায় ঈদের আগের রাত পৌনে ১১টার দিকে ঈদের দিন ও পরের সারাদিন পর্যন্ত ছিল নিরবিচ্ছিন্ন লোডশেডিং। এতে ঈদের আনন্দ এবং টিভিতে বিশ্বকাপ ফুটবল খেলা দেখার আনন্দ অনেকটাই ম্লান হয়ে যায়। বিদ্যুৎ না থাকায় চার্জদিতে না পেরে শহরে সীমিতভাবে ব্যাটারী চালিত রিক্সা ও অটোরিক্সা চলাচল করে। এতে যানবাহনের অভাবে অনেক মানুষ ঘর থেকে বের হয়নি। দীর্ঘ সময় ছিল না ইন্টারনেটও। সব মিলিয়ে দুর্ভোগ নিয়েই রাজবাড়ীবাসীকে ঈদ উদযাপন করতে হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর