মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ১২:৪০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

প্রাকৃতিক দুর্যোগ-লোডশেডিং নিয়ে রাজবাড়ীতে ঈদুল ফিতর উদযাপিত

  • আপডেট সময় বৃহস্পতিবার, ২১ জুন, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীতে প্রাকৃতিক দুর্যোগ আর লোডশেডিং নিয়ে উদযাপিত হলো এবারের ঈদুল ফিতর।
গত ১৫ই জুন রাতে প্রচন্ড ঝড় ও বৃষ্টির কারণে রাজবাড়ী শহরের বীর মুক্তিযোদ্ধা শহীদ খুশি রেলওয়ে ময়দান সংলগ্ন কেন্দ্রীয় ঈদগাঁহ ময়দানের প্যান্ডেল বিধ্বস্ত হওয়ায় পরদিন ১৬ই জুন সকাল সাড়ে ৮টায় সেখানে প্রধান ঈদ জামাত অনুষ্ঠিত হয়নি। বিকল্প প্রধান জামাত একই সময়ে রাজবাড়ী জজ কোর্ট জামে মসজিদে অনুষ্ঠিত হয়। জেলা প্রশাসক মোঃ শওকত আলী এখানে নামাজ আদায় করেন।
শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি নামাজ আদায় করেন শহরের আঞ্জুমান-ই-কাদেরীয়ার খানকা শরীফ বড় মসজিদে।
প্রাকৃতিক দুর্যোগে রেলওয়ে ঈদগাঁহ ময়দানে ঈদের জামাত না হওয়ায় শহরের বিভিন্ন এলাকার মসজিদ ও অন্যান্য জায়গায় স্থানীয়ভাবে নামাজ আদায়ের ব্যবস্থা করা হয়।
অপরদিকে ঝড়ের কারণে বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা লন্ডভন্ড হয়ে যাওয়ায় ঈদের আগের রাত পৌনে ১১টার দিকে ঈদের দিন ও পরের সারাদিন পর্যন্ত ছিল নিরবিচ্ছিন্ন লোডশেডিং। এতে ঈদের আনন্দ এবং টিভিতে বিশ্বকাপ ফুটবল খেলা দেখার আনন্দ অনেকটাই ম্লান হয়ে যায়। বিদ্যুৎ না থাকায় চার্জদিতে না পেরে শহরে সীমিতভাবে ব্যাটারী চালিত রিক্সা ও অটোরিক্সা চলাচল করে। এতে যানবাহনের অভাবে অনেক মানুষ ঘর থেকে বের হয়নি। দীর্ঘ সময় ছিল না ইন্টারনেটও। সব মিলিয়ে দুর্ভোগ নিয়েই রাজবাড়ীবাসীকে ঈদ উদযাপন করতে হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!