বুধবার, ০৮ ফেব্রুয়ারী ২০২৩, ০৭:০৯ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও গুণী শিল্পীদের মধ্যে অনুদান বিতরণ

  • আপডেট সময় শুক্রবার, ১৫ জুন, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজনে গতকাল ১৪ই জুন বিকাল ৩টায় রাজবাড়ীর বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও গুণী শিল্পীদের আর্থিক সহায়তার চেক বিতরণ অনুষ্ঠান কালেক্টরেটের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ও চেক বিতরণ করেন শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের সংসদ সদস্য আলহাজ্ব কাজী কেরামত আলী।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, জেলা বার এসোসিয়েশন ও আবোল তাবোল শিশু সংগঠনের সভাপতি এডঃ শফিকুল আজম মামুন, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল, কালচারাল অফিসার পার্থ প্রতিম দাস ও মৈত্রী থিয়েটার গ্রুপের সভাপতি এম. দেলোয়ার হোসেনসহ অনুদানপ্রাপ্ত সাংগঠনের নেতৃবৃন্দ ও গুণী শিল্পীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি সকলকে ঈদের শুভেচ্ছা বলেন, পূর্ব প্রতিশ্রুতি অনুযায়ী আজকে রাজবাড়ী জেলার বিভিন্ন সাংস্কৃতিক সংগঠন ও গুণী শিল্পীদের আর্থিক সহায়তা করতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। পূর্বে প্রতি বছর প্রত্যেক জেলার ন্যায় রাজবাড়ীর সাংস্কৃতিক সংগঠনের শিল্পীদের সর্বমোট ৫লক্ষ টাকা অনুদান প্রদান করা হতো। আমি মন্ত্রী হওয়ার পর তাদের প্রতিশ্রুতি দিয়েছিলাম এই অনুদানের টাকা আরও বাড়ানো হবে। তারই ধারাবাহিকতায় আমি ব্যক্তিগতভাবে সাংস্কৃতিক মন্ত্রীকে অনুরোধ করে এই বছর রাজবাড়ী জেলার জন্য গত বছরের থেকে অনুদান বাড়িয়ে ৯লক্ষ টাকা এনেছি। মূলত আজকের সাংস্কৃতিক শিল্পীরা যে অনুদান পাচ্ছে সেটার একমাত্র কৃতিত্ব বর্তমান প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার। কারণ তার সঠিক নেতৃত্বে দেশ আজ অর্থনৈতিক সমৃদ্ধি অর্জন করার ফলেই আজকে গুণী শিল্পীদেরকে মূল্যায়ন করা সম্ভব হচ্ছে। তিনি আগামী নির্বাচনে আবারো নৌকা প্রতীকে ভোট দিয়ে বর্তমান প্রধানমন্ত্রীকে ক্ষমতায় আনার আহবান জানান।
উল্লেখ্য, অনুষ্ঠানে রাজবাড়ী জেলার ৬টি সাংস্কৃতিক সংগঠনকে ১লক্ষ ৩০হাজার টাকা এবং ৪২জন গুণী শিল্পীকে ৭লক্ষ ৩৮হাজার টাকা অনুদানের চেক প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!