সোমবার, ২৫ মার্চ ২০২৪, ০৪:০৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বিশ্বকাপ ফুটবলের ভবিষ্যদ্বাণী করবে অ্যাকিলিস নামের সাদা ‘বিড়াল’!

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১৪ জুন, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ অক্টোপাস ‘পল’-এর কথা কি ফুটবল প্রেমিদের নিশ্চই মনে আছে! যেকোন ফুটবলপ্রেমী হ্যাঁ, শব্দটি উচ্চারণ করবে। কারণ ২০১০ ফুটবল বিশ্বকাপের অনেকগুলো ম্যাচের ভবিষ্যদ্বাণী কিন্তু অক্টোপাস ‘পল’-ই করেছিলো। এরপর ‘পল’-এর মত সুনাম কেউই কুড়াতে পারেনি। ২০১৪ বিশ্বকাপে হাতি দিয়ে ম্যাচের ফলাফল নির্ধারনের চেষ্টা করেছিলো ব্রাজিল। কিন্তু কোন কাজে ভবিষ্যদ্বাণীই সঠিক হয়নি সেই হাতির।
তবে অক্টোপাস ‘পল’-এর মত সুনাম রাশিয়া বিশ্বকাপে পাওয়ার যথেষ্ট সম্ভাবনা একটি বিড়ালের। আয়োজক রাশিয়া সরকারিভাবে ভবিষ্যৎ দ্রষ্টা হিসেবে নিয়োগ করলো ‘অ্যাকিলিস’ নামের একটি বিড়ালকে। রাশিয়ার একটি বহুতলের বেসমেন্টে থাকে বিড়ালটি। তার কাজ হলো ঐ বেসমেন্টের ইঁদুর শিকার করা।
আয়োজকদের দাবি, অতীতে ক্লাব ফুটবল বা আন্তর্জাতিক অনেক খেলার বিষয়ে ‘অ্যাকিলিসের’ ভবিষ্যদ্বাণী সঠিক হয়েছে। তাই সরকারিভাবে রাশিয়া বিশ্বকাপের ম্যাচগুলোর ভবিষ্যদ্বাণী করবে সে।
পলের মত একই কার্যকলাপে ভবিষ্যদ্বাণী করবেন অ্যাকিলিস। পলকে দু’টি বাক্সে খাবার দেয়া হতো। দু’টি বাক্সে পতাকাও থাকতো। ভবিষ্যদ্বাণীর জন্য পল প্রথম যে বাক্স থেকে খাবার গ্রহণ করতো সে দলই ম্যাচ জিততো।
ঠিক তেমনি আজ ১৪ই জুন থেকে শুরু হওয়া রাশিয়া বিশ্বকাপের ম্যাচের আগে দু’টি আলাদা-আলাদা বক্সে দু’দলের পতাকা দেয়া থাকবে। অ্যাকিলিস প্রথমে গিয়ে যে দলের পতাকা স্পর্শ করবে সেই দলই জিতবে। এভাবে অ্যাকিলিসকে দিয়ে পুরো বিশ্বকাপের ফলাফলের ভবিষ্যদ্বাণী করা হবে। তবে ফুটবল প্রেমিদের মধ্যে প্রশ্ন জেগেছে, পলের মত কি সফল হতে পারবে অ্যাকিলিস? এ উত্তর সময়ই বলে দিবে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!