সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৩৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

মাতৃকণ্ঠে সংবাদ প্রকাশের পর জমির টাকা পেলেন বসন্তপুরের সেই বৃদ্ধ গরজন খাঁন

  • আপডেট সময় বুধবার, ৬ জুন, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ গত ৪ই মে ‘বয়স্ক ভাতার কার্ড দেওয়ার কথা বলে টিপসই নিয়ে বৃদ্ধের জমি আত্মসাত’ শিরোনামে রাজবাড়ী সদর উপজেলার বসন্তপুর ইউনিয়নের ধুলদী লক্ষীপুর গ্রামের বৃদ্ধ গরজন খাঁন (৭৫)কে নিয়ে দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকায় সংবাদ প্রকাশের পর জমির টাকা পেয়েছেন ওই বৃদ্ধ ।
গত ৪ই মে রাতে বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নান মিয়ার হস্তক্ষেপে গরজন খাঁনকে জমির টাকা দেন তার ভাতিজা রিপন খাঁন।
আব্দুল মান্নান মিয়া বলেন, গত ৪ই মে দৈনিক মাতৃকণ্ঠ পত্রিকায় সংবাদ দেখে আমি তাৎক্ষনিক এ ঘটনার অভিযুক্তদের সঙ্গে যোগাযোগ করি এবং ওইদিনের মধ্যে গরজন খাঁনকে তার জমির টাকা দিয়ে দেওয়ার জন্য নির্দেশ দিই। এরপর তারা সন্ধ্যার মধ্যে ৮৫হাজার টাকা যোগাড় করে আমাকে জানায়। পরে রাতে আমি নিজে সেখানে গিয়ে উপস্থিত থেকে এলাকার গন্যমান্য ব্যক্তিদের সামনে গরজন খাঁনের হাতে ৮৫হাজার টাকা তুলে দিই। বাকী ১৫হাজার টাকা ঈদের এক সপ্তাহ পর দেওয়ার জন্য গরজন খাঁনের ভাতিজা রিপন সময় নেয়। গরজন খাঁনও বিষয়টি মেনে নেয়। বাকী ১৫ হাজার টাকাও আমি নিজে উপস্থিত থেকে গরজন খাঁনের হাতে তুলে দিবো।
বৃদ্ধ গরজন খাঁন ও তার স্ত্রী হাফিজা বেগম জানান, মান্নান মিয়া গিয়ে তাদের আত্মীয়-স্বজন ও এলাকার গন্যমান্য ব্যক্তিদের সামনে তাদের হাতে ৮৫হাজার টাকা দিয়েছে। বাকী ১৫হাজার টাকা ঈদের পর দিবে। টাকা হাতে পাবার পর তারা অনেক খুশি হয়েছেন বলে জানান।
গরজন খাঁনের ভাতিজা রিপন খাঁন বলেন, চাচার কাছ থেকে আমরা জমি কিনে নিলেও তাকে আমরা অবহেলা করবো না। যেহেতু তার ছেলে বেঁচে নেই, তাই তার মৃত্যু পর্যন্ত তাকে আমরা দেখভাল করবো।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!