শনিবার, ১৮ মে ২০২৪, ১১:৩৮ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় শহীদ দুই বাংলাদেশী শান্তিরক্ষীর জানাযা অনুষ্ঠিত

  • আপডেট সময় শনিবার, ২ জুন, ২০১৮

মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সড়ক দুর্ঘটনায় শহীদ হওয়া দুই বাংলাদেশী শান্তিরক্ষীর জানাযা গতকাল ১লা জুন ঢাকা সেনানিবাসে অনুষ্ঠিত হয়।
জানাযাতে সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক, নৌ বাহিনী প্রধান এডমিরাল নিজাম উদ্দিন আহমেদ ও বিমান বাহিনী প্রধান এয়ার চীফ মার্শাল আবু এসরারসহ ঢাকা সেনানিবাসের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং সকল পদবীর সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
জানাযার শেষে সেনাবাহিনী, নৌ বাহিনী ও বিমান বাহিনীর প্রধানগণ শহীদদের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন। এরপর শান্তিরক্ষীদের মরদেহ নিজ নিজ গ্রামের বাড়ীতে প্রেরণ করা হয়। সেখানে সম্পূর্ণ সামরিক মর্যাদায় তাদের দাফনকার্য সম্পন্ন হয়।
উল্লেখ্য, বাংলাদেশী শান্তিরক্ষীগণ মধ্য আফ্রিকান প্রজাতন্ত্রে সামরিক ও অসামরিক যানবাহনের একটি কনভয়ের নিরাপত্তায় নিয়োজিত থাকার সময় গত ২৬শে মে ণঅখঙকঊ নামক স্থানে উক্ত কনভয়ের কাঠ বহনকারী একটি ভারী যানবাহন নিয়ন্ত্রণ হারিয়ে ফেললে দুর্ঘটনাটি সংঘটিত হয়। উক্ত দুর্ঘটনায় ২বাংলাদেশী শান্তিরক্ষী নিহত হওয়াসহ আরো ২জন গুরুতর আহত হন।
নিহতরা হলেন ঃ সৈনিক আরজান হাওলাদার, ৩৪ই বেংগল(ফরিদপুর) ও সৈনিক(টিএ) মোঃ রিপুল মিয়া, ৩৫ডিভ লোকেটিং ব্যাটারী আর্টিলারি(রংপুর)। আহতরা হলেন ঃ সৈনিক মোঃ জামাল উদ্দিন মোল্লাহ, ৩৪ই বেংগল(ফরিদপুর) ও সৈনিক মোঃ মজাহিদুল ইসলাম, ৩৬ এডি রেজিমেন্ট আর্টিলারি (নওগাঁ)। নিহত এবং আহতদের সবাই জাতিসংঘের শান্তিরক্ষা মিশনে নিয়োজিত বাংলাদেশ ব্যাটালিয়ন-৪ (ব্যানব্যাট-৪) এর সদস্য। প্রয়াত দুই শহীদ সেনা সদস্যের মরদেহ গতকাল ১লা জুন সকালে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে এসে পৌঁছায় -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!