শুক্রবার, ১৭ মে ২০২৪, ০১:৫৫ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীর কৃতি সন্তান এস.এম কুদ্দুস জামানসহ হাইকোর্ট বিভাগে নিয়োগপ্রাপ্ত ১৮জন বিচারপতির শপথ গ্রহণ

  • আপডেট সময় শুক্রবার, ১ জুন, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ীর কৃতি সন্তান এস.এম কুদ্দুস জামানসহ সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে নিয়োগপ্রাপ্ত ১৮জন অতিরিক্ত বিচারপতি শপথ গ্রহণ করেছেন। গতকাল ৩১শে মে বিকাল ৩টায় সুপ্রীম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন তাদের শপথ বাক্য পাঠ করান।
গত ৩০শে মে তাদেরকে সুপ্রীম কোর্টের হাইকোর্ট বিভাগে অতিরিক্ত বিচারপতি হিসেবে ১৮জনকে নিয়োগ দেয় আইন মন্ত্রণালয়। রাষ্ট্রপতির আদেশক্রমে আইন ও বিচার বিভাগের সচিব আবু সালেহ শেখ মোঃ জহিরুল হক এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারী করেন।
প্রজ্ঞাপনে বলা হয়, রাষ্ট্রপতি সংবিধানের ৯৮ অনুচ্ছেদের প্রদত্ত ক্ষমতাবলে শপথ গ্রহণের দিন থেকে অনধিক দুই বছরের জন্য তাদেরকে অতিরিক্ত বিচারক হিসেবে নিয়োগ দিয়েছেন।
নিয়োগপ্রাপ্ত অতিরিক্ত বিচারপতিরা হলেন ঃ আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের বিচারক হিসেবে দায়িত্ব পালন করে আসা সাবেক জেলা জজ মোঃ আবু আহমেদ জমাদার, আইন ও বিচার বিভাগের অতিরিক্ত সচিব(জেলা জজ, পিআরএল ভোগরত) মোঃ মোস্তাফিজুর রহমান, নরসিংদীর জেলা ও দায়রা জজ ফাতেমা নজীব, ঢাকা মহানগর দায়রা জজ মোঃ কামরুল হোসেন মোল্লা, ঢাকার জেলা ও দায়রা জজ এস.এম কুদ্দুস জামান, ঢাকার বিভাগীয় বিশেষ জজ মোঃ আতোয়ার রহমান, সুপ্রীম কোর্টের এডভোকেট এস.এম আব্দুল মবিন, ডেপুটি অ্যাটর্নী জেনারেল খিজির হায়াত ও শশাংক শেখর সরকার, সুপ্রীম কোর্টের এডভোকেট মোহাম্মদ আলী, মহিউদ্দিন শামীম, মোঃ রিয়াজ উদ্দিন খান ও মোঃ খায়রুল আলম, ডেপুটি অ্যাটর্নী জেনারেল এস.এম মনিরুজ্জামান, সুপ্রীম কোর্টের এডভোকেট আহমেদ সোহেল, ডেপুটি অ্যাটর্নী জেনারেল সরদার মোঃ রাশেদ জাহাঙ্গীর ও খোন্দকার দিলীরুজ্জামান এবং সুপ্রীম কোর্টের এডভোকেট ড. কে.এম হাফিজুল আলম।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!