বুধবার, ০১ ফেব্রুয়ারী ২০২৩, ১১:০৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

‘শিল্পকলা পদক’ পেলেন দেশ বরেণ্য লোকসঙ্গীত শিল্পী কাঙালিনী সুফিয়া

  • আপডেট সময় মঙ্গলবার, ২৯ মে, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ লোক সংস্কৃতিতে বিশেষ অবদান রাখায় ‘শিল্পকলা পদক’ পেলেন দেশবরেণ্য জনপ্রিয় লোকসঙ্গীত শিল্পী রাজবাড়ীর বাসিন্দা কাঙালিনী সুফিয়া। কাঙালিনী সুফিয়াসহ মোট ৭জন গুণী এবার শিল্পকলা পদক পেয়েছেন।
রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ গত ২৮শে মে দুপুরে প্রধান অতিথি হিসেবে বাংলাদেশ শিল্পকলা একাডেমীর জাতীয় নাট্যশালার মূল মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে তাদের হাতে এই পদক তুলে দেন। তাদের প্রত্যেককে স্বর্ণপদক, এক লাখ টাকা ও সনদ প্রদান করা হয়।
সংস্কৃতি সচিব মোঃ নাসির উদ্দিন আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর। স্বাগত বক্তব্য রাখেন বাংলাদেশ শিল্পকলা একাডেমীর মহাপরিচালক লিয়াকত আলী লাকি। অতিথিদের বক্তব্য ও পদক প্রদান শেষে অনুষ্ঠানে শিল্পকলা একাডেমীর শিল্পীরা মনোজ্ঞ অ্যাক্রোবেটিক প্রদর্শন করে। লোকসংস্কৃতিতে কাঙালিনী সুফিয়াসহ কণ্ঠসংগীতে মিহিল লালা, যন্ত্রসংগীতে মোহাম্মদ আলাউদ্দিন মিয়া, আলোকচিত্রে নাসির আলী মামুন, নৃত্যকলায় শর্মিলা বন্দোপাধ্যায়, চারুকলায় চন্দ্র শেখর দে ও নাট্যকলায় এস.এম মহসীন এ বছর ‘শিল্পকলা পদক’ পেলেন।
উল্লেখ্য, ইতিপূর্বে কাঙালিনী সুফিয়াকে রাজবাড়ী জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের পক্ষ থেকে ‘শ্রেষ্ঠ জয়িতা’ হিসেবে সম্মাননা প্রদান করা হয়। এছাড়াও রাজবাড়ী জেলা প্রশাসনের পক্ষ থেকে তাকে সদর উপজেলা আলীপুর ইউনিয়নে ১০শতাংশ জমি প্রদানসহ পাকা বসতঘর নির্মাণ করে দেয়া হয়। ‘বুড়ি হইলাম তোর কারণে’সহ অসংখ্য জনপ্রিয় গান তিনি উপহার দিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!