শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:১৭ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জমিয়াতুল মোদার্রেছীনের ইফতার মাহ্ফিলে শিক্ষা মন্ত্রী ও প্রতিমন্ত্রী

  • আপডেট সময় মঙ্গলবার, ২২ মে, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, ইসলাম শান্তি, মানবতা ও কল্যাণের ধর্ম। নৈতিকতা ও মূল্যবোধ বিকাশে ইসলাম সহায়তা করে।
তিনি বলেন, সরকার মাদরাসা ও ইসলামী শিক্ষার উন্নয়নে বিভিন্ন উদ্যোগ গ্রহণ করেছে। মাদরাসা শিক্ষকদের বেতন ও মর্যাদা বাড়ানো হয়েছে।
শিক্ষামন্ত্রী গতকাল ২১শে মে রাজধানীর মহাখালীতে গাউসুল আজম মসজিদ প্রাঙ্গণে বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন আয়োজিত ‘মানবতা বিকাশে পবিত্র মাহে রমজানের ভূমিকা’ শীর্ষক আলোচনা সভা, দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় একথা বলেন।
মন্ত্রী বলেন, সরকার ২হাজার মাদরাসায় নতুন ভবন নির্মাণ করেছে। আরো ২ হাজার নতুন ভবন নির্মাণের জন্য প্রকল্প গ্রহণ করা হচ্ছে। ৫১টি মাদরাসায় অনার্স কোর্স চালু, ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় স্থাপন, মাদরাসা শিক্ষার সাথে আধুনিক শিক্ষার সমন্বয়সহ ইসলামী শিক্ষার উন্নয়নে ব্যাপক কার্যক্রম বাস্তবায়ন করা হচ্ছে। এ ধারা অব্যাহত থাকবে।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে ২০২১ সালের মধ্যে মধ্যমআয়ের দেশ এবং ২০৪১ সালের মধ্যে উন্নত রাষ্ট্র গড়ে তোলার জন্য দেশে যে উন্নয়নের ধারা সূচিত হয়েছে তা অব্যাহত রাখতে শিক্ষা মন্ত্রী আলেম সমাজের প্রতি সহযোগিতার আহবান জানান।
বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছিন-এর সভাপতি এএমএম বাহাউদ্দীনের সভাপতিত্বে আলোচনা সভায় পরিকল্পনা মন্ত্রী আ হ ম মুস্তফা কামাল, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী, ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বজলুল হক হারুন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মোঃ সোহরাব হোসাইন এবং কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মোঃ আলমগীর এবং বাংলাদেশ জমিয়াতুল মোদার্রেছীন-এর মহাসচিব মাওলানা শাব্বীর আহমদ মোমতাজী বক্তব্য রাখেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!