শুক্রবার, ১৭ মে ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ট্যুরিস্ট পুলিশের ডিআইজি ও রাজবাড়ীর সাবেক এসপি সোহরাব হোসেনের মৃত্যু

  • আপডেট সময় শনিবার, ১২ মে, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোঃ সোহরাব হোসেন, এনডিসি আজ ১২ই মে সকাল সোয়া ১০টায় হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানীর মনোয়ারা হাসপাতালে ইন্তেকাল করেছেন(ইন্নালিল্লাহি——-রাজিউন)। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৫৬বছর। তিনি স্ত্রী, এক পুত্র ও তিন কন্যাসহ বহু আত্মীয়-স্বজন এবং গুণগ্রাহী রেখে গেছেন।
প্রয়াত জিআইজি সোহরাব হোসেন ১৯৮৬ সালের ২১শে জানুয়ারী সহকারী পুলিশ সুপার হিসেবে বিসিএস(পুলিশ) সার্ভিসে যোগদান করেন। তিনি দীর্ঘ কর্মজীবনে বাংলাদেশ পুলিশ একাডেমীর ভাইস প্রিন্সিপ্যাল, রেলওয়ে ও হাইওয়ে রেঞ্জের ডিআইজি, পুলিশ হেডকোয়ার্টার্সের ডিআইজি, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের কমিশনার, সিআইডির ডিআইজি, খুলনা রেঞ্জের অতিরিক্ত ডিআইজি এবং শরীয়তপুর, ঠাকুরগাঁও, রাজবাড়ী, নড়াইল ও সাতক্ষীরা জেলার পুলিশ সুপারসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অত্যন্ত সুনাম ও দক্ষতার সাথে দায়িত্ব পালন করেছেন। উল্লেখ্য, তিনি রাজবাড়ীর দশম পুলিশ সুপার হিসাবে ০৬/০৯/১৯৯৮ হতে ০৪/০৬/২০০০ সাল পর্যন্ত সুনামের সাথে দায়িত্ব পালন করেন।
তিনি ১৯৬২ সালে লালমনিরহাট জেলার সদর উপজেলার কিসামত বিদ্যাবাগিশ গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।
তিনি মোজাম্বিক ও বসনিয়ায় জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে দায়িত্ব পালন করে অসাধারণ কর্মদক্ষতার জন্য জাতিসংঘ শান্তি পদক লাভ করেন। সোহরাব হোসেন যুক্তরাষ্ট্র, যুক্তরাজ্য, চীন, জার্মানী, ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা, দক্ষিণ কোরিয়া এবং ফিলিপাইনসহ বিশ্বের বিভিন্ন দেশ ভ্রমণ করেছেন।
আইজিপির শোক ঃ জিআইজি মোঃ সোহরাব হোসেনের আকর্ষিক মৃত্যুতে বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল ড.মোহাম্মদ জাবেদ পাটোয়ারী, বিপিএম(বার) গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান।
নামাজে জানাযা ঃ ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মরহুম মোঃ সোহরাব হোসেন,এনডিসি’র নামাজে জানাযা আজ ১২ই মে বাদ আসর রাজারবাগ পুলিশ লাইনন্সে এস.আই শিরু মিয়া মিলনায়তনে অনুষ্ঠিত হয়।
জানাযায় বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল(আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী,বিপিএম(বার), বাংলাদেশ ব্যাংকের গভর্নর, সরকারের সচিববৃন্দ, সাবেক আইজিপিগণ, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের অতিরিক্ত সচিব, অফিসার্স ক্লাব ঢাকার সাধারণ সম্পাদক, ঢাকাস্থ পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানগণ, ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তাবৃন্দ, পুলিশ সদস্যগণ এবং মরহুমের আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধব উপস্থিত ছিলেন।
জানাযা শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পক্ষে অতিরিক্ত সচিব(পুলিশ), বাংলাদেশ পুলিশের পক্ষে আইজিপি এবং ডিএমপি, ট্যুরিস্ট পুলিশ ও বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের কর্মকর্তাগণ মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করে তাঁর প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। একটি সুসজ্জিত পুলিশ দল মরহুমকে ফিউনারেল গার্ড অব অনার প্রদান করে। এ সময় বিউগলে করুণ সুর বাজানো হয়।
মরদেহ বারডেম হাসাপাতালের মরচ্যুয়ারিতে রাখা হয়েছে। মরহুমের একমাত্র পুত্র ও এক কন্যা বিদেশ থেকে আসার পর আগামী ১৪ই মে লালমনিরহাটে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে।
শোক প্রকাশ ঃ রাজবাড়ীর সাবেক পুলিশ সুপার ও ট্যুরিস্ট পুলিশের ডিআইজি মোঃ সোহরাব হোসেনের অকাল মৃত্যুতে রাজবাড়ী প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও দৈনিক মাতৃকণ্ঠের সম্পাদক খোন্দকার আব্দুল মতিন গভীর শোক প্রকাশ করেছেন। শোক বিবৃতিতে তিনি মরহুমের বিদেহী আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!