শুক্রবার, ১৭ মে ২০২৪, ০২:৩২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

ছাগলিয়া নদীতে ফিশিং ট্রলার থেকে নৌ বাহিনী কর্তৃক অবৈধ কারেন্ট জাল উদ্ধার

  • আপডেট সময় বৃহস্পতিবার, ১০ মে, ২০১৮

বরিশালের ছাগলিয়া নদীতে টহলরত থাকাকালে একটি ফিশিং ট্রলার থেকে ১ কোটি ১২ লক্ষ ৫০ হাজার টাকা মূল্যের প্রায় ৭লক্ষ ৫০হাজার মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করেছে বাংলাদেশ নৌবাহিনী জাহাজ পদ¥া।
গতকাল ৯ই উদ্ধারকৃত এ সকল অবৈধ জালসমূহ নৌ বাহিনীর কর্মকর্তা, স্থানীয় মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেটের উপস্থিতিতে পুড়িয়ে ফেলা হয়।
গত মঙ্গলবার রাত থেকে গভীর সমুদ্রে টহলরত থাকা নৌ বাহিনীর জাহাজ পদ্মা গতকাল বুধবার সকালে বরিশালের ছাগলিয়া নদীর ইলিশা এলাকায় একটি ইঞ্জিনচালিত ফিশিং ট্রলারের গতিবিধি সন্দেহজনক হয়। পরে নৌ সদস্যরা ট্রলারটিকে ধাওয়া করে। এ সময় নৌ সদস্যদের উপস্থিতি টের পেয়ে ফিশিং ট্রলারটিতে অবস্থানরত জেলেরা পানিতে ঝাপ দিয়ে পালিয়ে যায়। পরে নৌ বাহিনীর সদস্যরা ট্রলারটিতে অভিযান চালিয়ে এর পাটাতনের নিচ থেকে প্রায় ৭লক্ষ ৫০হাজার মিটার অবৈধ কারেন্ট জালের ১৫টি বস্তা উদ্ধার করে। যার প্রতিটি বস্তায় ৫০টি করে মোট ৭৫০ বান্ডেল কারেন্ট জাল উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ১ কোটি ১২ লক্ষ ৫০ হাজার টাকা।
উল্লেখ্য, চলতি মৌসুমে খুলনা নৌ অঞ্চলের আওতাধীন বিভিন্ন নদ-নদীতে নৌ বাহিনীর বিভিন্ন জাহাজ জাটকা অপারেশন পরিচালনার মাধ্যমে প্রায় ৩৬ কোটি ৮ লক্ষ ৯৫ হাজার ৫শত টাকা মূল্যের প্রায় ১ কোটি ৫৬ লক্ষ ৭৩ হাজার ৩শ মিটার অবৈধ কারেন্ট জাল উদ্ধার করে। যা পরবর্তীতে স্থানীয় প্রশাসন, আইন প্রয়োগকারী সংস্থা ও মৎস্য কর্মকর্তার উপস্থিতিতে আগুনে পুড়িয়ে ধ্বংস করা হয় -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!