রবিবার, ১২ মে ২০২৪, ০১:১৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ীতে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ৩০৬ জন॥পাশের হার ৬৯.৯৪%

  • আপডেট সময় সোমবার, ৭ মে, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ সারা দেশের ন্যায় রাজবাড়ীতে চলতি বছরের এসএসসি, দাখিল ও ভকেশনালসহ সমমানের পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়েছে।
রাজবাড়ীর জেলা প্রশাসক মোঃ শওকত আলী গতকাল ৬ই মে দুপুর ১টায় তার অফিস কক্ষে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও কেন্দ্র সচিব বেলা রানী সরকারের হাতে এসএসসি পরীক্ষার ফলাফল তুলে দেওয়ার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে জেলার ফলাফল প্রকাশ করেন।
জেলা প্রশাসকের আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশের পাশাপাশি রাজবাড়ী সদর, গোয়ালন্দ, বালিয়াকান্দি, পাংশা ও কালুখালী উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ফলাফল উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় থেকে প্রকাশ করা হয়।
এবারের এসএসসি পরীক্ষায় রাজবাড়ী জেলায় মোট ১২ হাজার ৪৮৯ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ৮হাজার ৭৩৫ জন পরীক্ষার্থী। ফেল করেছে ৩ হাজার ৭৫৪ জন পরীক্ষার্থী। পাশের হার ৬৯.৯৪%। মোট ৩০৬ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে।
ফলাফলের দিক দিয়ে এবারও জেলার শীর্ষ স্থান অধিকার করেছে রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়। বিদ্যালয়টি থেকে এ বছর মোট ৩৬ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। ২৭৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৩৯ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৮৬.২৮%।
এরপরই রয়েছে রাজবাড়ী সরকারী বালিকা উচ্চ বিদ্যালয়। এ বিদ্যালয় থেকে জিপিএ-৫ পেয়েছে ৩১জন পরীক্ষার্থী। ৩০২ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬৬ জন উত্তীর্ণ হয়েছে। পাশের হার ৮৮.০৭%।
জিপিএ-৫ প্রাপ্তির দিক দিয়ে ৩য় স্থান অর্জন করেছে পাংশার ইয়াকুব আলী চৌধুরী বিদ্যাপীঠ। তাদের জিপিএ-৫ প্রাপ্তির সংখ্যা ২২টি। ১৩টি জিপিএ-৫ পেয়েছে রাজবাড়ী সদরের বেলগাছী আলীমুজ্জামান উচ্চ বিদ্যালয়।
এছাড়া ১২টি করে জিপিএ-৫ পেয়েছে সদরের খানখানাপুরের সুরাজ মোহিনী স্কুল এন্ড কলেজ এবং পাংশা গার্লস হাই স্কুল।
অপরদিকে দাখিল জেনারেলে ১ হাজার ৯০৯ জন পরীক্ষার্থীর মধ্যে উত্তীর্ণ হয়েছে ১ হাজার ২৪৫ জন পরীক্ষার্থী। ফেল করেছে ৬৬৪ জন। পাশের হার ৬২.২১%। দাখিল ভকেশনালে ২৬ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১২ জন এবং ফেল করেছে ১৪ জন পরীক্ষার্থী। পাশের হার ৪৬.১৫%। এসএসসি ভকেশনালে ১ হাজার ২৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে পাশ করেছে ১০০৫ জন এবং ফেল করেছে ২৪৪ জন পরীক্ষার্থী। পাশের হার ৮০.৪৬%।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!