সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

অক্টোবরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা হচ্ছে ———— নির্বাচন কমিশনার মোঃ রফিকুল ইসলাম

  • আপডেট সময় মঙ্গলবার, ১ মে, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ আগামী অক্টোবরে একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নির্বাচন কমিশনার মোঃ রফিকুল ইসলাম।
গতকাল ৩০শে এপ্রিল রাজধানী ঢাকার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে জাতীয় সংসদের সীমানা পুনঃনির্ধারণ বিষয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।
তিনি বলেন, এবার ৩০০টি সংসদীয় আসনের মধ্যে ২৫টি আসনে পরিবর্তন এনেছে নির্বাচন কমিশন(ইসি)। ঢাকার কোনো আসনের সীমানা পরিবর্তন করা হয়নি। যেসব আসনে পরিবর্তন আনা হয়েছে সেগুলো হলো ঃ নীলফামারী-৩ ও ৪, রংপুর-১ ও ৩, কুড়িগ্রাম-৩ ও ৪, সিরাজগঞ্জ-১ ও ২, খুলনা-৩ ও ৪, জামালপুর-৪ ও ৫, নারায়ণগঞ্জ-৪ ও ৫, সিলেট-২ ও ৩, মৌলভীবাজার-২ ও ৪, ব্রাহ্মণবাড়িয়া-৫ ও ৬, কুমিল্লা-৯ ও ১০ এবং নোয়াখালী-৪ ও ৫।
উল্লেখ্য, সংসদীয় আসনের সীমানা পুনর্বিন্যাসের জন্য নির্বাচন কমিশন গত ১৪ই মার্চ ৩৮টি আসনের সীমানায় পরিবর্তন এনে ৩০০ আসনের খসড়া গেজেট আকারে প্রকাশ করে। পরে এর পক্ষে-বিপক্ষে দাবী ও আপত্তি গ্রহণ করে কমিশন। এতে আপত্তি জানিয়ে ৪০৭টি এবং ইসির পক্ষ সমর্থন করে ২২৪টি আবেদন জমা পড়ে। এসব আপত্তির পর গত শনিবার থেকে শুনানী শুরু হয়। শুনানী শেষে ৩০০টি আসনের পুনঃনির্ধারিত সীমানার চুূড়ান্ত তালিকা প্রকাশ করল ইসি।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!