বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৩:৫১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

নির্বাচনের আগেই রাজবাড়ী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ পলিটেকনিকে রূপান্তর করা হবে —— শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলী

  • আপডেট সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ ‘শিক্ষা নিয়ে গড়ব দেশ, শেখ হাসিনার বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে গতকাল ২৯শে এপ্রিল বেলা ১২টায় রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি।
রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ প্রকৌশলী নূর উদ্দিন আহম্মদের সভাপতিত্বে অনুষ্ঠানে সম্মানিত বিশেষ অতিথি হিসেবে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য কামরুন নাহার চৌধুরী লাভলী এবং বিশেষ অতিথি হিসেবে জেলা পরিষদের চেয়ারম্যান ফকীর আব্দুল জব্বার, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক এবং সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাঈদুজ্জামান খান বক্তব্য রাখেন। স্বাগত বক্তব্য রাখেন টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের সিনিয়র ইন্সট্রাক্টর মোঃ সাইদুজ্জামান খান এবং অনুষ্ঠান উপস্থাপনা করেন সহকারী গ্রন্থাগারিক মোঃ সোহেল মিয়া।
এ সময় জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার গোলাম মহিউদ্দিন, পুলিশ সুপারের প্রতিনিধি সিনিয়র সহকারী পুলিশ সুপার(সদর) মোঃ আছাদুজ্জামান, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হেদায়েত আলী সোহরাব, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডঃ সফিকুল হোসেনসহ আমন্ত্রিত অতিথিগণ, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের শিক্ষক ও শিক্ষার্থীগণ উপস্থিত ছিলেন।
প্রধান অতিথির বক্তব্যে শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী,এমপি বলেন, পড়াশোনার পাশাপাশি প্রত্যেকটি শিক্ষার্থীরই শারীরিক বিকাশের জন্য খেলাধুলা করা প্রয়োজন। সুতরাং রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের প্রতিটি শিক্ষার্থী পড়াশোনার পাশাপাশি খেলাধুলার মাধ্যমে তাদের শরীরকে সুস্থ্য রাখবে। রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ জেলার মধ্যে অনেক পুরাতন একটি প্রতিষ্ঠান। সৃষ্টিলগ্নে একটি ট্রেড নিয়ে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করলেও বর্তমানে এখানে ৫টি ট্রেডে শিক্ষার্থীদের কারিগরি শিক্ষা প্রদান করা হচ্ছে। বর্তমানে এই প্রতিষ্ঠানটিতে সহস্রাধিক শিক্ষার্থী লেখাপড়া করছে, যার মধ্যে প্রায় আড়াইশত ছাত্রী রয়েছে। যা আমাদের জন্য অত্যন্ত আশাব্যঞ্জক। কারণ বর্তমান প্রজন্ম ও তাদের অভিভাবকরা বুঝতে পেরেছে কারিগরি শিক্ষা থাকলে কোন শিক্ষার্থী আর বেকার থাকবে না। আজকে উন্নত বিশ্বের সকল দেশই তাদের শিক্ষার্থীদের কারিগরি শিক্ষা প্রদানের মাধ্যমে উন্নতি সাধন করেছে। সুতরাং আমাদেরকেও নিজেদের শিক্ষার্থীদের কারিগরি শিক্ষায় শিক্ষিত করে তুলতে হবে। সেই বিষয়টি বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় আসার পর অনুধাবন করতে পেরেছিলেন বলেই আজকে তিনি দেশের সকল জেলায় একটি করে পলিটেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠাসহ মহিলাদের জন্য স্বতন্ত্র পলিটেকনিক্যাল কলেজ প্রতিষ্ঠা করেছেন। এছাড়াও এই সকল প্রতিষ্ঠানে যারা শিক্ষা প্রদান করছেন তাদেরকেও বিদেশে প্রশিক্ষণের ব্যবস্থা করেছেন। তারই ধারাবাহিকতায় আমি সরকারের প্রতিনিধি হিসেবে সিঙ্গাপুর সফরের সময় সিঙ্গাপুর সরকারের সাথে আমাদের দেশের এই ধরনের ইনস্টিটিউটের ৬৪০জন শিক্ষককে প্রশিক্ষণের চুক্তি করেছি। যাতে আমাদের শিক্ষার্থীরা কারিগরি শিক্ষায় আরো উন্নতি সাধন করতে পারে।
তিনি রাজবাড়ী সরকারী টেকনিক্যাল স্কুল এন্ড কলেজকে আগামী নির্বাচনের আগেই পূর্ণাঙ্গ পলিটেকনিক্যাল কলেজে রূপান্তর করার ও ছাত্র-ছাত্রীদের জন্য পৃথক ২টি হোস্টেল করা হবে বলে ঘোষণা দেন এবং প্রতিষ্ঠানটির সার্বিক উন্নয়ন অব্যাহত থাকবে বলে উল্লেখ করেন।
এছাড়াও অনুষ্ঠানে জেলা পরিষদের চেয়ারম্যানের পক্ষ থেকে প্রতিষ্ঠানটিতে খেলাধুলার সামগ্রী প্রদানের আশ্বাস প্রদান করা হয়। বক্তব্যের শেষে প্রধান অতিথি শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!