সোমবার, ১৩ মে ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রী কলেজ সরকারীকরণের প্রজ্ঞাপন জারীর দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি শিক্ষা প্রতিমন্ত্রীর কাছে প্রদান

  • আপডেট সময় সোমবার, ৩০ এপ্রিল, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী জেলার গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রী কলেজের সরকারীকরণের প্রজ্ঞাপন(জি.ও) জারীর দাবীতে গতকাল ২৯শে এপ্রিল সকালে কলেজের ব্যবস্থাপনা কমিটি, শিক্ষক-কর্মচারী ও সকল শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রধানমন্ত্রী বরাবর লিখিত স্মারকলিপি শিক্ষা প্রতিমন্ত্রী ও রাজবাড়ী-১ আসনের এমপি আলহাজ্ব কাজী কেরামত আলীর কাছে প্রদান করা হয়েছে।
বাংলাদেশ জাতীয়করণ কলেজ শিক্ষক পরিষদের ডাকে সারাদেশের ২৮৩টি কলেজের পক্ষ থেকে গতকাল ২৯শে এপ্রিল একযোগে সংশ্লিষ্ট এলাকার সংসদ সদস্যদের হাতে জি.ও প্রদানের দাবীতে স্মারকলিপি প্রদানের আহবান জানানো হয়। তার ধারাবাহিকতায় কামরুল ইসলাম ডিগ্রী কলেজের পক্ষ থেকে স্মারকলিপি পেশ করা হয়েছে।
কলেজের অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন বাদল জানান, শিক্ষা প্রতিমন্ত্রী কাজী কেরামত আলীর ঐকান্তিক চেষ্টায় ২০১৫ সালের ২৬শে জুলাই প্রধানমন্ত্রীর অনুমোতিক্রমে গোয়ালন্দ কামরুল ইসলাম ডিগ্রী কলেজটি জাতীয় করণের আওতায় আসে। কলেজটি জাতীয়করণের লক্ষে ২০১৬ সালের ২৫শে জুলাই উচ্চশিক্ষা অধিদপ্তর শিক্ষা মন্ত্রণালয়ে প্রতিবেদন দাখিল করেন। পরবর্তীতে ২০১৭ সালের ৯ই মে আইন মন্ত্রণালয়ের পত্রাবলে এক সপ্তাহ পর ১৭ই মে কলেজের স্থাবর-অস্থাবর সমুদয় সম্পত্তি সরকারের কাছে হস্তান্তর করে রেজিষ্ট্রিকৃত দানপত্র দলিল সম্পাদিত হয়। কিন্তু দীর্ঘদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত জি.ও জারি না হওয়ায় অনেকের মধ্যে হতাশা কাজ করছে। ইতিমধ্যে বেশ কয়েকজন শিক্ষক ও কর্মচারী চোখের পানি ছেড়ে অবসর নিয়েছে। অবসর জনিত শূন্য পদে শিক্ষক-কর্মচারী নিয়োগে বিধি-নিষেধ থাকায় দৈনন্দিন কার্যক্রম ও শ্রেণী পাঠদান মারাতœকভাবে ব্যাহত হচ্ছে। অতি দ্রুত জি.ও জারির ব্যবস্থা করা না হলে এমন একটি কল্যাণকর কাজের সফলতা নষ্ট হয়ে যাবে বলে মনে করি।
শিক্ষা প্রতিমন্ত্রী আলহাজ্ব কাজী কেরামত আলী এমপি’র রাজবাড়ী শহরস্থ বাসভবনে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদানকালে কলেজটির অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন বাদল, উপাধ্যক্ষ মোঃ আব্দুল হালিম তালুকদার, সিনিয়র সহযোগী অধ্যাপক আবু মুসা বিশ^াস ও কলেজ ব্যবস্থাপনা কমিটির অন্যতম সদস্য মোঃ আলাউদ্দিন মোল্যা প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!