শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:৩১ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

২০১৮ সালের জুন মাসের মধ্যে পাংশার প্রত্যেক বাড়ীতে বিদ্যুতের আলো জ্বলবে

  • আপডেট সময় বুধবার, ৭ ডিসেম্বর, ২০১৬

॥মোক্তার হোসেন॥ রাজবাড়ী জেলার পাংশা উপজেলার যশাই ইউপির ছোট কাঞ্চনপুর গ্রামে গতকাল ৭ই ডিসেম্বর বিকালে উৎসবমুখর পরিবেশে পল্লী বিদ্যুতের উদ্বোধন করা হয়েছে।
রাজবাড়ী পল্লী বিদ্যুৎ সমিতির সভাপতি অধ্যাপক আশীষ কুমার বর্ধনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য ও জাতীয় সংসদের বেসরকারী সদস্যদের বিল এবং বেসরকারী সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিম আনুষ্ঠানিকভাবে ছোট কাঞ্চনপুর গ্রামে উৎসবমুখর পরিবেশে পল্লী বিদ্যুতের উদ্বোধন করেন।
উদ্বোধন অনুষ্ঠানে এমপি মোঃ জিল্লুল হাকিম বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা গরীব মানুষের ভাগ্যের উন্নয়নে রাজনীতি করেন। শেখ হাসিনা চান এলাকার উন্নয়ন, দেশের উন্নয়ন। দেশের মানুষের কল্যাণ ও দেশের উন্নয়নে কাজ করেন বলেই বিশ্বের অন্তত ১০জন রাষ্ট্র নায়কের মধ্যে একজন রাষ্টনায়ক হিসেবে তিনি স্বীকৃতি পেয়েছেন।
তিনি আরো বলেন, ২০১৮ সালের জুন মাসের মধ্যে পাংশার প্রত্যেক বাড়ীতে বিদ্যুতের আলো জ্বলবে। একটি বাড়িও বিদ্যুৎ থেকে বঞ্চিত হবে না।
তিনি বলেন, বিগত বিএনপি সরকারের সময়ে এলাকায় বিদ্যুতের একটি খুঁটিও লাগাতে পারে নাই। তখন সারের জন্য কৃষক গুলি খেয়েছে। এলাকায় সন্ত্রাসী ও চাঁদাবাজদের কারণে মানুষ অতিষ্ঠ ছিল। আজকে সে অবস্থার পরিবর্তন হয়েছে। মানুষ শান্তিতে ঘুমাতে পারছে। কৃষক পর্যাপ্ত সার পাচ্ছে। ফসলের ন্যায্য মূল্য পাচ্ছে। দরিদ্র মানুষের আর্থসামাজিক উন্নয়নে বয়স্ক ভাতা, বিধবা ভাতা, ভিজিডি, ভিজিএফ প্রকল্প চালু করা হয়েছে। দরিদ্র মানুষ ১০টাকা দরে চাল ক্রয়ের সুযোগ পাচ্ছে। এটি বর্তমান সরকারের যুগান্তকারী পদক্ষেপ। তাই শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের মানুষ শান্তিতে থাকে, দেশের উন্নয়ন হয়।
এমপি জিল্লুল হাকিম বলেন, ছোট কাঞ্চনপুর গ্রামের রাস্তা বেশীরভাগ পাকা করা হয়েছে। অবশিষ্ট মাটির রাস্তা পাকাকরণ ও ব্রিজ সংস্কারের আশ্বাস ব্যক্ত করেন তিনি।
অনুষ্ঠানে রাজবাড়ী পল্লী বিদ্যুতের জিএম প্রকৌশলী মোঃ আলতাফ হোসেন বলেন, রাজবাড়ী-২ আসনের জাতীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোঃ জিল্লুল হাকিমের প্রচেষ্টায় একের পর এক এলাকায় বিদ্যুতায়ন করা হচ্ছে। বিদ্যুৎ দেওয়ার নাম করে কেউ কোথাও টাকা চাইলে যেন টাকা দেওয়া না হয় এবং বিষয়টি সরাসরি তাকে অবহিত করার অনুরোধ জানিয়ে বিদ্যুৎ ব্যবহারে সকলকে সতর্ক থাকার এবং নিয়মিত বিদ্যুৎ বিল পরিশোধের জন্য গ্রাহকদের প্রতি অনুরোধ জানান তিনি।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে রাজবাড়ী পল্লী বিদ্যুতের জেনারেল ম্যানেজার প্রকৌশলী মোঃ আলতাফ হোসেন, পাংশা উপজেলা চেয়ারম্যান অধ্যাপক মোঃ ফরিদ হাসান ওদুদ, পাংশা উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ নজরুল ইসলাম নজরুল, পাংশা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পাংশা সরকারী কলেজের উপাধ্যক্ষ একেএম শফিকুল মোরশেদ আরুজ, যশাই ইউপি চেয়ারম্যান মোঃ সিদ্দিকুর রহমান ও যশাই ইউপির সাবেক চেয়ারম্যান যশাই ইউপি আওয়ামী লীগের সভাপতি হাজী মোঃ আব্দুল হাকিম খান বক্তব্য রাখেন। অনুষ্ঠান উপস্থাপনা করেন মৃগী শহীদ দিয়ানত ডিগ্রি কলেজের প্রভাষক মোঃ আকরাম হোসেন।
উল্লেখ্য, ১৮ লক্ষ ৬৬ হাজার টাকা ব্যয়ে কাঞ্চনপুর গ্রামের ১.৫৫৫ কিলোমিটার বৈদ্যুতিক লাইনের উদ্বোধন করা হয়। বিদ্যুৎ সংযোগ সুবিধাভোগী পরিবারের সংখ্যা ১১৪ জন। এরমধ্যে ১১০ জন আবাসিক। অগভীর নলকূপ ২জন, অন্যান্য ১জন ও জিপি ১জন গ্রাহক। পাংশা উপজেলায় পল্লী বিদ্যুতের মোট নির্মিত বিদ্যুৎ লাইনের পরিমান ৫৮০.৩ কিলোমিটার। মোট গ্রাহক সংখ্যা ২২হাজার ৫৫০জন। মোট বিদ্যুতায়িত গ্রাম ১৭৮টি।
বিশেষ অতিথি হিসেবে পাংশা উপজেলা ভাইস চেয়ারম্যান মোস্তফা মাহমুদ (হেনা মুন্সী), বাবুপাড়া ইউপি চোরম্যান মোঃ ইমান আলী সরদার ও সরিষা ইউপি চেয়ারম্যান আজমল আল বাহার বিশ্বাস প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!