রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৩৬ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

সেনাবাহিনী প্রধান কর্তৃক ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ ৫টি ইউনিটের পতাকা উত্তোলন

  • আপডেট সময় সোমবার, ২৩ এপ্রিল, ২০১৮

নবগঠিত সিলেট সেনানিবাসকে পূর্ণাঙ্গ সেনানিবাস হিসেবে প্রতিষ্ঠার আরেকটি ধাপ হিসেবে গতকাল ২২শে এপ্রিল সিলেটে ১৭ পদাতিক ডিভিশনের অধীনস্থ পাঁচটি ইউনিটের পতাকা উত্তোলন করেন বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল আবু বেলাল মোহাম্মদ শফিউল হক এবং উচ্চপদস্থ সামরিক কর্মকর্তাবৃন্দ।
পাঁচটি ইউনিটের মধ্যে ৬৪ ইষ্ট বেঙ্গল সিলেট অঞ্চল রেজিমেন্টের পতাকা সেনা প্রধান নিজেই, ৪০ বাংলাদেশ ইনফ্যান্ট্রি রেজিমেন্টের পতাকা ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ডার মেজর জেনারেল এস এম শামিম-উজ জামান, ১৫৫ ফিল্ড ওয়ার্কশপ কোম্পানির পতাকা পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মোঃ মাসুদ রেজওয়ান, ১২৫ ব্রিগেড সিগনাল কোম্পানীর পতাকা অর্ডন্যান্স ফ্যাক্টরী কমান্ডেন্ট মেজর জেনারেল শেখ মামুন খালেদ এবং ১৭ ইন্ডিপেন্ডেন্ট এ্যামুনিশন প্লাটুন(আইএপি) এর পতাকা সেনাসদরের মাস্টার জেনারেল অব অর্ডন্যান্স(এমজিও) মেজর জেনারেল মোঃ আবু সাঈদ সিদ্দিক উত্তোলন করেন।
সেনাবাহিনী প্রধান অনুষ্ঠানস্থলে পৌঁছালে ১৭ পদাতিক ডিভিশনের জিওসি ও সিলেট এরিয়া কমান্ডার তাঁকে অভ্যর্থনা জানান। অতঃপর প্যারেড কমান্ডার মেজর তামজীদের নেতৃত্বে সেনাবাহিনীর একটি চৌকষ দল কুচকাওয়াজ প্রদর্শন করে এবং সেনাবাহিনী প্রধানকে সালাম প্রদান করে।
অনুষ্ঠানে উপস্থিত সকলের উদ্দেশ্যে প্রদত্ত ভাষণে সেনাবাহিনী প্রধান মুক্তিযুদ্ধের চেতনায় বিশ¡াসী হয়ে প্রশিক্ষণের মাধ্যমে সু-শৃঙ্খল, দক্ষ ও যোগ্য সেনাসদস্য হিসেবে গড়ে উঠার পাশাপাশি দেশমাতৃকার মহান স্বাধীনতা রক্ষায় সর্বোচ্চ ত্যাগ স্বীকারের জন্য সর্বদা প্রস্তুত থাকার আহবান জানান।
তিনি আশা প্রকাশ করেন যে, সশস্ত্র বাহিনীর সদস্যরা উর্দ্ধতন নেতৃত্বের প্রতি আস্থা, পারস্পরিক বিশ¡াস, সহমর্মিতা, ভ্রাতৃত্ববোধ এবং সর্বোপরি শৃংখলা বজায় রেখে নিজ নিজ কর্তব্য পালন করে যাবেন।
১৭ পদাতিক ডিভিশনের পাঁচটি নবগঠিত ইউনিটের যাত্রার মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনীর উন্নয়ন রূপকল্প ফোর্সেস গোল-২০৩০ এর বাস্তবায়নের পথে আরেকটি মাইলফলক সংযোজিত হলো -আইএসপিআর।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!