শনিবার, ২৩ মার্চ ২০২৪, ০৯:৩০ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী সদর হাসপাতাল কর্তৃপক্ষের সাথে সেবাগ্রহীতাদের মতবিনিময় সভা

  • আপডেট সময় বুধবার, ১১ এপ্রিল, ২০১৮

॥স্টাফ রিপোর্টার॥ রাজবাড়ী আধুনিকৃত সদর হাসপাতালে মানসম্মত সেবা প্রদানের প্রত্যয় ব্যক্ত করলেন হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ স্বপন কুমার কুন্ডু ও সিভিল সার্জন ডাঃ মোঃ রহিম বক্স।
গতকাল ১০ই এপ্রিল সচেতন নাগরিক কমিটি(সনাক) ও হাসপাতাল কর্তৃপক্ষের আয়োজনে হাসপাতালের স্বাস্থ্য শিক্ষা কর্ণারে সেবাগ্রহীতাদের সাথে মতবিনিময় সভায় তারা এই প্রত্যয় ব্যক্ত করেন।
সনাকের সহ-সভাপতি এডঃ নাজমা সুলতানা’ সভাপতিত্বে মতবিনিময় সভায় স্বাগত বক্তব্য রাখেন সনাক সদস্য জাহাঙ্গীর হোসেন। আরও বক্তব্য রাখেন হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ আলী আহ্সান, সনাক সদস্য প্রফেসর মোঃ নুরুজ্জামান ও প্রফেসর মোঃ কেরামত আলী।
মুক্ত আলোচনায় সেবাগ্রহীতাদের মধ্যে আলোচনায় অংশগ্রহণ করেন মোঃ সুজন, রবিউল ইসলাম, মোঃ জুয়েল, মোঃ শফিউদ্দিন, আছমা খাতুন, জাহানারা বেগম, আলেয়া, তাছলিমা প্রমুখ।
বক্তাগণ হাসপাতালে অবৈধ লেনদেন(বহিঃ বিভাগের টিকেট, প্যাথলজি টেস্ট, বেড/কেবিন পেতে, ড্রেসিং করতে, ইনজেকশন পুশ করতে ইত্যাদি), নির্দিষ্ট সময়ের মধ্যে ডাক্তারের উপস্থিতি, প্রতিদিন ওষুধের তালিকা হালনাগাদ করা ও ওষুধ প্রাপ্তি, রশিদ ছাড়া টাকা লেনদেন, নারী ও পুরুষদের জন্য আলাদা টেকনিশিয়ান ও চিকিৎসক, নারী-পুরুষের আলাদা কাউন্টার(টিকেট ওষুধ), ব্রেস্ট ফিডিং কর্ণার, নারী বিষয়ক সেবার জন্য আলাদা চার্ট তৈরী, পানি, পয়ঃনিষ্কাশন ব্যবস্থা সম্পর্কিত বিভিন্ন প্রশ্ন ও মতামত ব্যক্ত করেন।
হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ স্বপন কুমার কুন্ডু সেবাগ্রহীতাদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন এবং বলেন, চিকিৎসা সেবা প্রদান বিষয়ক যে কোন সমস্যা আমাকে জানালে নিয়মানুযায়ী ব্যবস্থা গ্রহণ করা হবে।
দরিদ্র সেবাগ্রহীতা তাছলিমার আবেদনের পরিপ্রেক্ষিতে তিনি তাছলিমাকে স্যালাইনসহ প্রয়োজনীয় ওষুধের ব্যবস্থা করার জন্য হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ মোঃ আলী আহ্সানকে নিদের্শনা দেন। আবাসিক মেডিকেল অফিসার তাৎক্ষণিক হাসপাতালের সমাজসেবা বিভাগের সহায়তায় সেবাগ্রহীতা তাছলিমার জন্য সেলাইন ও প্রয়োজনীয় ওষুধের ব্যবস্থা করেন।
সিভিল সার্জন বলেন, হাসপাতালে অবৈধ লেনদেনের কোন সুযোগ নেই। তিনি রশিদ ছাড়া টাকা লেনদেন না করার জন্য সকলের প্রতি অনুরোধ জানান। তিনি বলেন, প্রেসক্রিপশন অনুযায়ী সকল সেবাগ্রহীতাকে বিনামূল্যে ওষুধ প্রদান করা হয়। তবে কোন কোন ক্ষেত্রে ওষুধ সরবরাহ না থাকলে তা বাহির থেকে কিনতে হয়। হাসপাতালের তত্ত্বাধায়ক বলেন, হাসপাতালে জনবলের ঘাটতি রয়েছে, প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক, পরিচ্ছন্ন কর্মী ও প্রহরী নেই। তারপরও তিনি সীমিত জনবল নিয়ে মানসম্মত চিকিৎসা প্রদানের প্রত্যয় ব্যক্ত করেন। তিনি আরও বলেন, আমি ঝিনাইদহ সদর হাসপাতালে কাজ করেছি, যা একটি মডেল হাসপাতাল।
তিনি রাজবাড়ী সদর হাসপাতালকে মডেল হাসপাতাল হিসেবে প্রতিষ্ঠা করার জন্য সকলের সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন টিআইবি’র এরিয়া ম্যানেজার মোঃ আবু তাহের।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!