বুধবার, ০১ মে ২০২৪, ০৬:২২ অপরাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

জেলা প্রশাসকগণের সাথে ঢাকার বিভাগীয় কমিশনারের ভিডিও কনফারেন্স

  • আপডেট সময় শুক্রবার, ৬ জানুয়ারী, ২০১৭

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ ঢাকা বিভাগীয় কমিশনারের উদ্যোগে গতকাল ৫ই জানুয়ারী বেলা ৩টায় রাজবাড়ীসহ ১৪টি জেলার উন্নয়ন মেলার সার্বিক প্রস্তুতি নিয়ে জেলা প্রশাসকগণের সাথে ঢাকার বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদের ভিডিও কনফারেন্স অনুষ্ঠিত হয়।
রাজবাড়ী জেলা প্রশাসকের সম্মেলন কক্ষ থেকে ভিডিও কনফারেন্সে জেলা প্রশাসক জিনাত আরা, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ মানোয়ার হোসেন মোল্লা, জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের সদ্য যোগদানকৃত উপ-পরিচালক ২১তম বিসিএস কর্মকর্তা আব্দুল কাদের শেখসহ উপজেলা নির্বাহী কর্মকর্তগণ অংশগ্রহণ করেন।
ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী উন্নয়ন মেলায় দেশের উন্নয়ন ও প্রধানমন্ত্রীর ১০টি ব্রান্ডিং উদ্যোগের প্রচারণার বিষয়সহ মেলার সার্বিক বিষয়ে ঢাকার বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমেদ দিক-নির্দেশনামূলক বক্তব্য রাখেন।
বিভাগীয় কমিশনার হেলালুদ্দীন আহমদ বলেন, আগমী ৯, ১০ ও ১১ই জানুয়ারী দেশের প্রত্যেক জেলা ও উপজেলায় উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে। যা বর্তমান প্রধানমন্ত্রী ৯ই জানুয়ারী বেলা ৩টায় ভিডিও কনফরেন্সের মাধ্যমে সারা দেশে একই সঙ্গে উদ্বোধন করবেন। উদ্বোধনী দিনে তিনি ঢাকা বিভাগের বঙ্গবন্ধুর জন্মস্থান গোপালগঞ্জ ও টাঙ্গাইল জেলার মেলার দর্শনাথীদের সাথে সরাসরি কথা বলবেন। এর আগে উন্নয়ন মেলা উপলক্ষে প্রতিটি জেলায় সকাল ১০টায় প্রধানমন্ত্রীর বিভিন্ন উন্নয়নমূলক ব্যানার ও ফেস্টুনসহ ব্যাপক মানুষের অংশগ্রহণে বর্নাঢ্য র‌্যালীর আয়োজন করতে হবে। এছাড়াও মেলা উপলক্ষে দেশের উন্নয়নের চিত্র তুলে ধরে আলোচনা সভা, শিক্ষার্থীদের অংশগ্রহণে কুইজ প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করতে হবে। যাতে মেলায় সর্বসাধারণ উপস্থিত হয়ে দেশের উন্নয়নসহ প্রধানমন্ত্রীর উন্নয়নের সকল উদ্যোগ সম্পর্কে জানতে পারে। জেলা ও উপজেলার উন্নয়ন মেলায় দেশের উন্নয়ন ও বর্তমান সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নের বিভিন্ন সাফল্যসহ নারীর উন্নয়ন, দারিদ্রতার হার কমিয়ে আনা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা সেবার উন্নয়ন, দুঃস্থ্য ও অসহায়দের জন্য ভিজিডি ও ভিজিএফ কর্মসূচী, মুক্তিযোদ্ধা ভাতা, বয়স্ক ভাতা, মা ও শিশু স্বাস্থ্য, বেকার ও যুবকদের স্বাবলম্বী করে তুলতে যুব উন্নয়ন অধিদপ্তরের বিভিন্ন কর্মসূচী, শিক্ষা ব্যবস্থার উন্নয়ন, বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়ন, সকল ক্ষেত্রে ডিজিটালাইজেশনের জন্য বিভিন্ন কর্মসূচী, সড়ক ও রেল পথের উন্নয়ন, পদ্মা সেতুসহ দেশের বিভিন্ন মেগা প্রজেক্ট নিজেস্ব অর্থায়নে বাস্তবায়নের বিভিন্ন দিক, বর্তমানে আমাদের অর্থনীতির ভিত্তিসহ দেশের উন্নয়নের সার্বিক চিত্র সাধারণ মানুষের কাছে তুলে ধরতে হবে। মেলায় পর্যাপ্ত আলোর ব্যবস্থাসহ সকল সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের অংশগ্রহণ, শিক্ষার্থীসহ তাদের অভিভাবকদের মেলায় উপস্থিতির বিষয়সহ সাধারণ জনগণ যাতে ব্যাপক হারে মেলায় উপস্থিত হয় সে বিষয়ের উপর গুরুত্ব আরোপ করতে হবে। মেলাতে সরকারের সাসটেইনেবল ডেভলপমেন্ট গোল বা এসডিজি সম্পর্কে অডিও ও ভিডিও প্রদর্শনসহ প্রধানমন্ত্রীর উদ্যোগ সমূহ তুলে ধরতে হবে। উন্নয়ন মেলা যাতে ব্যাপক প্রচার পায় সেই জন্য প্রেস কনফারেন্সেসহ স্থানীয় পত্রিকায় বিশেষ ক্রোড়পত্র প্রকাশের বিষয়টি গুরুত্ব সহকারে বিবেচনা করতে হবে। এছাড়াও তিনি জেলার ন্যায় উপজেলা পর্যায়েও উন্নয়ন মেলাকে আরো জাকজমকপূর্ণ করতে সকল নির্বাহী কর্মকর্তাকে উপজেলা উন্নয়ন মেলায় উপস্থিত থাকার নির্দেশ প্রদান করেন। সর্বোপরি তিনি উন্নয়ন মেলার মাধ্যমে বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার সকল সেক্টরের উন্নয়ন ও সাফল্যকে দেশের সাধরণ মানুষের কাছে তুলে ধরতে জেলা প্রশাসকদের বিভিন্ন দিক-নির্দেশনা প্রদান করেন। যাতে এরই ধারাবাহিকতায় দেশ এডিজি ধরে রেখে ২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের দেশে এবং ২০৪১ সালের মধ্যে উন্নত দেশে পরিণত হয়।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!