সোমবার, ২২ এপ্রিল ২০২৪, ০২:৩৫ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজন পহেলা বৈশাখ উদযাপনের প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত

  • আপডেট সময় শুক্রবার, ৩০ মার্চ, ২০১৮

॥আসহাবুল ইয়ামিন রয়েন॥ রাজবাড়ী জেলা প্রশাসনের আয়োজন গতকাল ২৯শে মার্চ সকাল ১০টায় বাংলা নববর্ষ পহেলা বৈশাখ-১৪২৫ উদযাপনের লক্ষ্যে প্রস্তুতিমূলক সভা জেলা প্রশাসক মোঃ শওকত আলীর সভাপতিত্বে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়।
সভায় জেলা প্রশাসনের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (উপ-সচিব) ড. একেএম আজাদুর রহমান, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ এম.এ খালেক, অতিরিক্ত জেলা প্রশাসক(সার্বিক) রেবেকা খান, গোয়েন্দা সংস্থা এসএসআই’র উপ-পরিচালক মোঃ জিল্লুর রহমান, জেলা শিল্পকলা একাডেমীর সাধারণ সম্পাদক অসীম কুমার পাল ও জেলা জাসদের সভাপতি মোঃ মুনিরুল হক প্রমুখ বক্তব্য রাখেন।
এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক(রাজস্ব) মোঃ আব্দুর রহমান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোঃ ছাদেকুর রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ সাঈদুজ্জামান খান, এনডিসি মোঃ তৌহিদুল ইসলাম, সিভিল সার্জন অফিসের এমওসিএস ডাঃ কাজী সফিউল আজম শুভ, জেলা প্রশাসনের সহকারী কমিশনারগণ, জেলা তথ্য কর্মকর্তা মোঃ মোক্তার হোসেন মল্লিক, জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার সৈয়দ সিদ্দিকুর রহমান, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার হোসনে ইয়াসমিন করিমী, রাজবাড়ী সরকারী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা বেলা রানী সরকার, এনজিও রাসের নির্বাহী পরিচালক লুৎফর রহমান লাবুসহ বিভিন্ন সরকারী দপ্তরের কর্মকর্তাগণ, এনজিও প্রতিনিধিগণ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
সভায় জেলা প্রশাসক মোঃ শওকত আলী বলেন, আগামী ১৩ই এপ্রিল চৈত্র সংক্রান্তির মাধ্যমে বাংলা ১৪২৪ সালকে বিদায় ও ১৪ই মার্চ পহেলা বৈশাখ-১৪২৫ উদযাপনের লক্ষ্যে রাজবাড়ী জেলা প্রশাসনের উদ্যোগে বিভিন্ন কর্মসূচী আনন্দঘন পরিবেশে পালন করা হবে। গতবারের ন্যায় এবারও ১৩ই এপ্রিল বিকাল ৩টায় জেরা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন চত্বরে চৈত্র সংক্রান্তি ও পহেলা বৈশাখ বিভিন্ন অনুষ্ঠানমালার উদ্বোধন করা হবে। এদিন সন্ধ্যায় সূর্য ডোবার সাথে সাথে পুরাতন বছর ১৪২৪কে বিদায় জানানো হবে। এছাড়াও চৈত্র সংক্রান্তি পালন উপলক্ষ্যে রাস্তায় আলপনা আঁকা প্রতিযোগিতা, শিশুদের হাতের লেখা প্রতিযোগিতা ও বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
চৈত্র সংক্রান্তি পালন শেষে ১লা বৈশাখের দিন সকালে সূর্যোদয়ের সময় রাজবাড়ী জেলা শিল্পকলা একাডেমীর পরিবেশনায় প্রভাতী সুর ও গানের মাধ্যমে নতুন বছরকে বরণ করা হবে। সকাল ৮টায় ১লা বৈশাখ উপলক্ষ্যে বর্নাঢ্য র‌্যালী জেরা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন চত্বর থেকে বের করা হবে।
র‌্যালীতে রাজবাড়ীর সকল সরকারী-বেসরকারী বিভাগ, সাংস্কৃতিক সংগঠনসহ সর্বসাধারণ অংশগ্রহণ করবে। কোন অবস্থাতেই জেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত র‌্যালী ছাড়া অন্য কেউ নিজ উদ্যোগে কোন র‌্যালী করতে পারবে না।
র‌্যালী শেষে জেলা প্রশাসকের কার্যালয়ের আম্রকানন চত্বরে পান্তা ভাত, চিড়া, মুড়ি, মুড়কি দ্বারা সকলকে আপ্যায়ন করা হবে। এরপর জেলা শিল্পকলা একাডেমীসহ সকল সংগঠনের উদ্যোগে দিনব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।
এছাড়াও ১লা বৈশাখের দিন সাপ খেলা, লাঠি খেলা, বানর খেলাসহ বাংলার আবহমান বিভিন্ন ঐতিহ্য র‌্যালীসহ দিনব্যাপী বিভিন্ন অনুষ্ঠানে তুলে ধরা হবে। চৈত্র সংক্রান্তি ও ১লা বৈশাখের বিভিন্ন অনুষ্ঠানে জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলাবাসীকে অংশগ্রহণের আহ্বান জানানো হচ্ছে। এই সকল অনুষ্ঠানগুলোতে যাতে কোন প্রকার অপ্রীতিকর ঘটনা না ঘটে সে জন্য বিশেষ নিরাপত্তার ব্যবস্থা থাকবে। সার্বিক নিরাপত্তার স্বার্থে সকলকে কোন ধরনের বড় ব্যাগ বহন না করার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে অনুরোধ জানানো হচ্ছে। অনুষ্ঠান প্রাঙ্গনে প্রবেশের সময় সকলকে অবশ্যই বিশেষ নিরাপত্তা ব্যবস্থার মাধ্যমে চেক করে প্রবেশ করানো হবে। সেক্ষেত্রে সকলকে আইন-শৃঙ্খলা রক্ষায় নিয়োজিত জেলা পুলিশসহ অন্যান্য বাহিনীকে সার্বিক সহযোগিতা প্রদানের জন্য অনুরোধ করা হলো। ১লা বৈশাখের সকল অনুষ্ঠান সন্ধ্যা ৬টার মধ্যে শেষ করতে হবে বলে তিনি উল্লেখ করেন।
এছাড়াও তিনি তার বক্তব্যে জেলার অন্য কোন সাংস্কৃতিক সংগঠনগুলো র‌্যালী ব্যতীত নিজ উদ্যোগে সাংস্কৃতিক অনুষ্ঠান পালন করতে পারবে বলে জানান। তবে সেক্ষেত্রে সকলকে এইচএসসি পরীক্ষার্থীদের বিষয়টি মাথায় রেখে সাউন্ড সিষ্টেম স্বল্প ভলিয়মে ব্যবহার করার জন্য অনুরোধ করা হয়েছে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!