রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:৩০ পূর্বাহ্ন
Logo
সংবাদ শিরোনাম ::
বিশ্বব্যাপী ওমিক্রন সংক্রমণ বৃদ্ধিতে আইসোলেশন মেয়াদ অর্ধেক করার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র ওমিক্রন ভেরিয়েন্ট ডেল্টা ও বিটার তুলনায় তিন গুণের বেশী পুনঃ সংক্রমন ঘটাতে পারে : গবেষণা প্রতিবেদন জাতিসংঘ ভবনের বাইরে এক বন্দুকধারী গ্রেফতার শান্তি চুক্তির পঞ্চম বার্ষিকী উপলক্ষে কলম্বিয়া সফর জাতিসংঘ মহাসচিব সশস্ত্র বাহিনী দিবস উপলক্ষে রাষ্ট্রপতির সঙ্গে তিন বাহিনীর প্রধানগণের সাক্ষাৎ করোনা ভাইরাসের সংক্রমন বেড়ে যাওয়ায় অস্ট্রিয়ায় লকডাউন করোনা সংক্রমণ বাড়ায় ইউরোপের বিভিন্ন দেশে কঠোর পদক্ষেপ গ্রহণ ভারতে নতুন করে ১০ হাজার ৩০২ জন করোনায় আক্রান্ত নভেম্বর মাসজুড়ে করাঞ্চলে কর মেলার সেবা পাবেন করদাতারা ঔপনিবেশিক আমলের ফৌজদারী কার্যবিধি যুগোপযোগী হচ্ছে

বই উৎসবের ৪দিন পর নতুন বই পেল দেড় শতাধিক শিক্ষার্থী

  • আপডেট সময় শুক্রবার, ৬ জানুয়ারী, ২০১৭

॥রঘুনন্দন সিকদার॥ বই উৎসবের ৪দিন পর নতুন বই পেল বালিয়াকান্দি উপজেলার ইকোরজনা বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের দেড় শতাধিক শিক্ষার্থী।
গত ১লা জানুয়ারী জাতীয় পাঠ্য পুস্তক বিতরণ দিবস হলেও বালিয়াকান্দি উপজেলার বহরপুর ইউনিয়নের ২০০৯ সালে প্রতিষ্ঠিত ইকরজানা বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের প্রায় দেড় শতাধিক শিক্ষার্থী নতুন বই পেল গতকাল ৫ই জানুয়ারী।
বিদ্যালয়ের প্রধান শিক্ষক সেলিনা খাতুন, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে গতকাল বৃহস্পতিবার সকালে বিদ্যালয়ের প্রাঙ্গনে বই উৎসব পালন করা হয়।
বই উৎসব অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোঃ মাহবুবুর রহমান, সৈয়দ পাচুরিয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মুক্তিযোদ্ধা মোঃ আব্দুল গফুর, মোঃ ফজলুর রহমান, মোঃ আইয়ুব আলী মৃধা, মোঃ আবুল মোল্যা, খলিল মোল্যা, মোঃ কাদের মন্ডল, মোঃ ছত্তার মন্ডল, মোঃ কুদ্দুছ সরদার, মোঃ তোয়াজ প্রামাণিক, মোঃ হানিফ বেপারী, আবুল কালাম আজাদ, আঃ আজিজ সরদার, আবুল সরদার প্রমুখ।
বিলম্বে পেলেও সকল শিক্ষার্থী বই পাওয়ায় বিদ্যালয়ের সহকারী শিক্ষক নাসিমা খাতুন তার অভিব্যক্ত প্রকাশ করে বলেন, আজ সত্যের জয় হয়েছে। ১লা জানুয়ারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বই উৎসব করলেও স্থানীয় কিছু দালাল চক্রের কারণে আমাদের বই পেতে বিলম্ব হয়েছে। তবে আমাদের উপজেলা(ভারপ্রাপ্ত) শিক্ষা কর্মকর্তা মোঃ আশরাফুল হক ও সহকারী শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ জামাল উদ্দীন আহমদের সরেজমিনে তদন্ত করে রাতারাতি প্রতিষ্ঠার চেষ্টা করার স্কুলটির অনিয়মতান্ত্রিক এবং দুর্নীতির আশ্রয় প্রমাণিত হওয়ায় তিনি ২০০৯ সাল থেকে ২০১২ সাল অদ্যাবধি সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করা এই বিদ্যালয়ের বই দেওয়ার ব্যাপারে নীতিগত সিদ্ধান্ত গ্রহণ করেন।
উল্লেখ্য, স্থানীয় একটি চক্র উক্ত বিদ্যালয়ের নামে রাতারাতি জমি রেজিস্ট্রি করে নতুন স্কুল তৈরী করার ফলে বই বিতরণ নিয়ে হিমশিম খেতে হয় প্রশাসনকে। পরে বালিয়াকান্দি উপজেলার জাতীয় পুস্তক বিতরণ কমিটির সভাপতি ও উপজেলা চেয়ারম্যান মোঃ আবুল কালাম আজাদের হস্তক্ষেপে এবং উপজেলা (ভারপ্রাপ্ত) শিক্ষা কর্মকর্তা মোঃ আশরাফুল হক ও সহকারী উপজেলা শিক্ষা কর্মকর্তা মুহাম্মদ জামাল উদ্দীন আহম্মদ এর সহযোগিতায় অবশেষে নতুন বই পেল ইকরজানা বেসরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা। দেরীতে হলেও নতুন বই পেয়ে কোমলমতি শিক্ষার্থীরা আনন্দ উল্লাস প্রকাশ করে।

নিউজটি শেয়ার করুন

এই বিভাগের আরো খবর
error: আপনি নিউজ চুরি করছেন, চুরি করতে পারবেন না !!!!!!